কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সব খাদ্যদ্রব্যের প্যাকেটে পুষ্টিগুণের লেবেল লাগান

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ভেজাল রোধে সকল খাদ্যদ্রব্যের প্যাকেটে পুষ্টিগুণের লেবেল লাগানো এবং তাতে মনিটরিংয়ের ব্যবস্থা রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। একই সঙ্গে খাদ্যদ্রব্যের বিজ্ঞাপনে বিভ্রান্তিকর ও অতিরঞ্জিত তথ্য প্রদান বন্ধেরও পরামর্শ দেন তারা। রবিবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রের অনুষ্ঠিত সেমিনারে তারা এই পরামর্শ দেন।

ভলান্টারি কনস্যুমারস ট্রেইনিং এ্যান্ড এ্যাওয়ারনেস সোসাইটি (ভোক্তা) এবং এশিয়ান ফুড সেফটি এ্যান্ড সিকিউরিটি এ্যাসোসিয়েশন (আফসা) যৌথভাবে ওই সেমিনার আয়োজন করে। সেমিনারে এ বছর ভোক্তা অধিকার দিবসের প্রতিপাদ্য ‘স্বাস্থ্যকর খাদ্য ভোক্তার অধিকার’ শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক হোসাইন উদ্দিন শেখর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলতাফ হোসেন, খাদ্য মন্ত্রণালয়ের ফুড সেফটি অথরিটি বিভাগের সদস্য অধ্যাপক আবদুল মালেক, এফবিসিসিআই সহ-সভাপতি হেলাল উদ্দিন, ‘ভোক্তা’ চেয়ারম্যান মুহাম্মদ আলী জিন্নাহ ও আফসা সাধারণ সম্পাদক ড. লতিফুল বারী প্রমুখ।

প্রকাশিত : ১৬ মার্চ ২০১৫

১৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: