কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সুনামগঞ্জে ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে গ্রাহকের টাকা উধাও

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১১ মার্চ ॥ সুনামগঞ্জ ইসলামী ব্যাংকের ক্যাশ কাউন্টারের টেবিল থেকে গ্রাহকের ১ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। বুধবার দুপুর ১২টায় শহরের লন্ডন ম্যানশনের ইসলামী ব্যাংকের কার্যালয়ে এ ঘটনা ঘটে। পুলিশ ও ইসলামী ব্যাংক সূত্রে জানা যায়, দুপুুর ১২টায় শহরের ষোলঘর এলাকার বালু-পাথর ব্যবসায়ী মাহবুব ইসলাম ইসলামী ব্যাংকে টিটি করতে ১ লাখ টাকা নিয়ে জমা কাউন্টারের লাইনে দাঁড়ান। এ সময় তার পেছন থেকে প্রতারক চক্রের এক সদস্য টাকা নিচে পড়ে গেছে বলে তার দৃষ্টি অন্যদিকে সরিয়ে নেয়। গ্রাহক নিচের দিকে দৃষ্টি দিলে প্রতারক চক্রের অপর সদস্য ক্যাশ কাউন্টারের টেবিলে রাখা তার ১ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে টাকা ক্যাশ কাউন্টারের সামনে না পেয়ে তিনি চারদিকে চেয়ে দেখেন প্রতারক চক্র ততক্ষণে উধাও হয়ে গেছে। ইসলামী ব্যাংক সুনামগঞ্জ শাখার ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম বলেন, আমরা সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীকে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছি।

পাউবোর নির্বাহী প্রকৌশলী স্ট্যান্ড রিলিজ

কক্সবাজারে দুর্নীতির প্রমাণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী একেএম সফিকুল হককে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। সংশ্লিষ্ঠ বিভাগের উর্ধতন কর্মকর্তার নেতৃত্বে গঠিত টিমের তদন্তে দুর্নীতি, সরকারী কাজে আত্মীয়কে ব্যবহার করা এবং তার উপর অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ার বিষয়টি উঠে আসায় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকের নির্দেশে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। বুধবার দায়িত্বভার হস্তান্তর করে তিনি কক্সবাজার ত্যাগ করেছেন। প্রাপ্ত তথ্যে প্রকাশ, বেড়িবাঁধ এবং প্রতিরক্ষামূলক কাজের জন্য গত বছরে ৮ এপ্রিল ঠিকাদারগণের দাখিলকৃত দরপত্রে (দরপত্র নং-৬/১৩-১৪, পোল্ডার নং-৭০) ঠিকাদার গিয়াস উদ্দিনের ৬ কোটি ২৩ লাখ ৮৮ হাজার ৯২১ টাকার স্থলে জালিয়াতি করে ৭ কোটি ২৩ লাখ ৮৮ হাজার ৯২১ টাকায় অপর ঠিকাদারকে কার্যাদেশ দিয়েছেন নির্বাহী প্রকৌশলী একেএম সফিকুল হক। এতে সরকারের এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

চট্টগ্রামে ছাত্র ইমন হত্যা ঘটনায় সন্ত্রাসী আব্বাস গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইমন হত্যার ঘটনায় সংশ্লিষ্ট এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মোঃ আব্বাস (২৫) নামের এ সন্ত্রাসী অস্ত্র, ছিনতাই ও বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ের অভিযোগে দুই মামলার আসামি। বুধবার ভোরে চকবাজার গণি কলোনি এলাকা থেকে পুলিশ এই সন্ত্রাসীকে গ্রেফতার করে। সিএমপির বাকলিয়া থানার ওসি জানান, ২০১৪ সালের ৪ মে রাতে প্রিমিয়ার ইউনিভার্সিটির ছাত্র ইমন হত্যাকা-ের সঙ্গে সন্ত্রাসী আব্বাসের সংশ্লিষ্টতা রয়েছে বলে স্বীকার করেছে ইতোমধ্যেই গ্রেফতার হওয়া দুই আসামি। জানে আলম ও মাইকেল রানা নামের এ দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে আব্বাসের নাম উল্লেখ করেছে।

ফরিদপুরে জাদুঘরে মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১১ মার্চ ॥ ফরিদপুর মিউজিয়ামে সংরক্ষণের জন্য মুক্তিযুদ্ধের সময়ের দুর্লভ ১৮টি ছবি হস্তান্তর করেছেন বাংলাদেশ লেবারেশন ফোর্সের মুজিব বাহিনীর বৃহত্তর ফরিদপুর জেলার ডেপুটি লিডার ফিল্ড কমান্ডার, সাবেক সাংসদ শাহ মোঃ আবু জাফর। বুধবার বেলা ১১টার দিকে এ ছবিগুলো জেলা পরিষদের প্রশাসক জায়নুল আবেদীন ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোফাজ্জল হোসেনের হাতে তুলে দেন শাহ জাফর। এ উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন- আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি বৃহত্তর ফরিদপুরের সাব-সেক্টর কমান্ডার নূর মোহাম্মদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ সালাম, জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোঃ চুন্নু মিয়া প্রমুখ।

পাহাড়পুরে মূর্তি হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, পতœীতলা ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নে জব্দ করা কষ্টিপাথরের ২টি মূর্তি পাহাড়পুর জাদুঘরে হস্তান্তর করা হয়েছে। ২০ কেজি ৫শ’ গ্রাম ওজনের ১টি এবং ৮০ কেজি ওজনের ১টি মূর্তি পর্যটকদের দর্শনের জন্য মঙ্গলবার বিকেলে পাহাড়পুর জাদুঘরে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

প্রকাশিত : ১২ মার্চ ২০১৫

১২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: