কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ লজ্জার পরও টিকে যাচ্ছেন মুরস

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫
  • মরগানদের ধুয়ে দিলেন সাবেকরা

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ডু অর ডাই’ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে কুলীন ইংল্যান্ডের। টাইগার ধাক্কায় কেঁপে উঠেছে গোটা ইংল্যান্ড, ইয়ন মরগান ও সাপোটিং স্টাফের কচুকাটা করেছেন সাবেক তারকা ক্রিকেটারদের অনেকে। তবু টিকে যাচ্ছেন কোচ পিটার মুরস। বিশ্বকাপ ভরাডুবি সত্ত্বেও কোচ-অধিনায়কসহ দলে পরিবর্তনের পক্ষে নন ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নির্বাহী প্রধান পল ডাউনটন। নিউজিল্যান্ডকে উদাহরণ ধরে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা আঁটছেন তিনি।

‘মুরসের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সে থাকবে। পরিবর্তন আনলেই সমস্যার সমাধান হবে না। আমাদের পরিকল্পনা নিয়ে এগোতে হবে। ঠিক নিউজিল্যান্ড কয়েক বছর আগে যেমনটা করেছিল।’ বলেন ডাউনটন। সোমবার এ্যাডিলেড ওভালে বাংলাদেশের কাছে ১৫ রানে হেরে বিশ্বকাপের একাদশ আসরের গ্রুপ পর্ব থেকে ইংল্যান্ডের বিদায় নিশ্চিত হয়ে যায়। আপাতত টিকে গেলেও মুরসের ভবিষ্যত নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ‘বিশ্বকাপ শেষ করে যখন ফিরব, তখন আমরা বসব এবং সবকিছুই পর্যালোচনা করব।’ বিশ্বকাপ থেকে ছিটকে পড়া ইংল্যান্ডের কাটা ঘায়ে নুনের ছিটা দিতে দেরি করেননি শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি স্পিনার ইংল্যান্ডকে ‘ভুল দল’, ‘ভুল কৌশলে খেলা দল’ বলে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে মন্তব্য করেন। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জিওফ বয়কট ও দলের সমালোচনা করেন। মুরস, মর্গানদের নিজেদের দিকে তাকানোর পরামর্শও দেন তিনি। সমালোচনা থেমে নেই। সাবেক ইংলিশ অধিনায়ক ইয়ান বোথাম বলেন, ‘বাংলাদেশ অসাধারণ খেলেছে। ইংল্যান্ডকে দেখে খুব করুণ ও বিধ্বস্ত মনে হচ্ছে।’ পাশাপাশি নির্বাচকদের সমালোচনা করে তিনি বলেন, ‘সময় এসেছে পরিবর্তেনের।’ নির্বাসিত তারকা কেভিন পিটারসেনের মন্তব্য, ‘আমি এটি সত্যিই বিশ্বাস করতে পারছি না। বিশ্বকাপে ভাল করার জন্য আমরা এ্যাশেজ সূচীতেও পরিবর্তন এনেছি। তারপরও এই করুণ অবস্থা।’ মরগানদের নিয়ে অনেকটা তাচ্ছিল্য করে সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেন ‘চিন্তা করো না, আমি নিশ্চিত, এই পরাজয় থেকে ইতিবাচক কিছু আসবে তোমাদের জন্য। আমি কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি।’ অস্ট্রেলিয়া কিংবদন্তি শেন ওয়ার্ন আরও বলেন, ‘ইংল্যান্ডকে আরও ভালভাবে বিদায় জানানো হোক!! অসাধারণ খেলেছে বাংলাদেশ।’ সাবেক ইংলিশ পেসার ম্যাথু হগার্ডের হতাশ কণ্ঠ, ‘হায় ইংল্যান্ড!! এটা কী হলো?’ আরেক সাবেক ইংলিশ তারকা এ্যালান ল্যাম্বও হতাশ, ‘ভুল একাদশ নিয়ে বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে গেলে তো এমন বাজে ফলাফলই হবে। অত্যন্ত হতাশাজনক পারফর্মেন্স। কিছু বলার ভাষা নেই।’ সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও কোচ টম মুডি ইংল্যান্ডকে নিয়ে হতাশা প্রকাশ না করে বরং বাংলাদেশকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন। মুডি বলেন, ‘বাংলাদেশের টাইগারদের অভিনন্দন।

বাংলাদেশ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ‘রানার গ্রুপ বাংলাদেশ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ’ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। শেষ হবে ১৪ মার্চ। আন্তর্জাতিক এ টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় দল ছাড়াও আফগানিস্তান, ভুটান, মায়ানমার, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের ৩৬ বিদেশী গলফারসহ মোট ১৮৫ গলফার (পুরুষ ১৬৪ ও মহিলা ২১) অংশ নিচ্ছেন। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে কুর্মিটোলা গলফ ক্লাবে প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স মেজর জেনারেল আব্দুস সালাম খান। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ গলফ ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মিজানুর রহমান খান, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান ও ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন। প্রতিযোগিতার সমাপনী দিনে চূড়ান্ত বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করবেন বিমানবাহিনীপ্রধান এয়ার মার্শাল এনামুল বারী।

প্রকাশিত : ১১ মার্চ ২০১৫

১১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: