আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোদি-মমতা বৈঠকে তিস্তা ইস্যু নিয়ে আলোচনা

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানাজর বৈঠক সার্থক হয়েছে। মমতার আর্থিক দাবি দাওয়া পূরণের আশ্বাস দিয়েছেন মোদি। নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা নেয়ার পর সোমবার প্রথমবারের মতো তাঁর সঙ্গে বৈঠকে বসেন মমতা। বৈঠকে তিস্তার পানিবণ্টন ইসুতেও উভয় নেতার মধ্যে কথা হয়েছে বলে মমতা জানান।

বৈঠককালে মমতার সঙ্গে তাঁর দলের ৩৪ সাংসদ উপস্থিত ছিলেন। খবর এনডিটিভি ও আনন্দবাজার অনলাইনের।

মোদির সঙ্গে বৈঠক শেষে সংবাদমাধ্যমের সামনে মমতা বলেন, ‘আমার সঙ্গে কথা হয়েছে মোদির। উনি আমাদের সমস্যা বুঝেছেন। আমাদের দিন দিন ঋণ বেড়েই চলেছে। আমরা বলেছি, এ ঋণ শুধু আমাদের দায় নয়। আগের বাম আমল থেকেই এ ঋণ রয়েছে। মোদিজী বলেছেন, আপনারা এত অসুবিধা সত্যেও বাংলায় ভাল কাজ করছেন।’

বাংলাদেশ প্রসঙ্গে কোনও কথা হয়েছে কি না তা জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল বিধায়ক বলেন, মমতা ব্যানাজীর বাংলাদেশ সফর নিয়ে বৈঠকে খুবই অল্প সময়ের জন্য হলেও কথা উঠেছিল। তবে দুই দফার বৈঠকে বেশি সময় আলোচনা হয়েছে পশ্চিমবঙ্গ নিয়ে বলে জানান তিনি। এই বিধায়ক সোমবারের বৈঠকে উপস্থিত ছিলেন। গত মে মাসে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসেন মোদি। নয় মাস কেটে গেলেও মোদির সঙ্গে কোন প্রকার যোগাযোগ করেননি মমতা। এমন কি প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে শুভেচ্ছা পর্যন্ত জানাননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: