রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাস, ট্রেনে আগুন ককটেল বিস্ফোরণ ॥ আহত ৩

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি জোটের নতুন করে ৭২ ঘণ্টার হরতাল আহ্বানের পর শনিবার রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে এতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

রাজধানীর মিরপুর ১৪ নম্বরে পুলিশ স্টাফ কলেজের সামনে একটি ট্রাস্ট পরিবহনে আগুন দেয় হরতাল সমর্থকরা। ওই বাসে থাকা যাত্রীরা বলেন, যাত্রীবেশে ওঠা এক ব্যক্তি ১০ নম্বর পার হওয়ার পর আগুন আগুন আগুন বলে চিৎকার করতে করতে নেমে যায়। পরে অন্যদের সহয়তায় সে পালিয়ে যায়। বাসে থাকা অন্যযাত্রীরা দ্রুত বাস থেকে নামতে গিয়ে কয়েকজন সামান্য আহত হয়েছে বলে জানা গেছে। তবে এতে গুরুতর আহত হওয়ার কোন খবর পাওয়া যায়নি। কাফরুল থানার সাব-ইন্সপেক্টর মোঃ মুনির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। মাতুয়াইলের টিএনটি কলোনির পাশে রাত সাড়ে ৯টার দিকে একটি প্রাইভেট কারে আগুন দেয়া হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন জানান, আগুন দেয়ার খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শাহবাগের রূপসী বাংলা হোটেলের ভেতরে পরপর দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুজন আহত হয়েছে বলে জানা গেছে। তাদের ঢাকা মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন সোহাগ (২৫) ও তাপস (৩০)।

চট্টগ্রামের ষোলশহরের বিশ্ববিদ্যালয়গামী একটি শাটল ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে। আগুনে শাটল ট্রেনের কয়েকটি বগি পুড়ে গেছে। কয়েক শিক্ষার্থী ও স্টেশনের কর্মীরা আগুন নেভাতে গেলে তাদের লক্ষ্য করে দুটি ককটেল ছুড়ে মারা হয়। এতে একজন আহত হয়েছে বলে জানা গেছে। সে একজন পোশককর্মী। তার নাম সুমন (২১)। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ককটেল বিস্ফোরণে সুমনের শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে বলে চিকিৎসকেরা জানান।

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

০৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: