মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চার চলচ্চিত্রের সেন্সর সনদপত্র সাময়িক বাতিল

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সেন্সর বোর্ডের কেটে নেয়া দৃশ্য সংযোজন ও অননুমোদিত পোস্টার প্রচারের জন্য চারটি বাংলা চলচ্চিত্রের সেন্সর সনদপত্র সাময়িক বাতিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সরকারী এক তথ্যবিবরণীর মাধ্যমে এ তথ্য জানানো হয়। চলচ্চিত্র চারটি কোথাও প্রদর্শন করা যাবে না বলেও তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়।

চলচ্চিত্রগুলো হচ্ছেÑ মঈন বিশ্বাস প্রযোজিত ও পরিচালিত ‘পাগল তোর জন্যরে’, মোঃ আব্দুল হালিম প্রযোজিত ও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘কিছু আশা কিছু ভালবাসা’, শাহ আলমগীর বাচ্চু প্রযোজিত ও অপূর্ব রানা পরিচালিত ‘খুনি বিল্লা’ এবং খোরশেদ আলম খসরু প্রযোজিত ও শাহীন সুমন পরিচালিত ‘নগদ’।

সরকারী এক তথ্য বিবরণীতে বলা হয়, চলচ্চিত্র চারটির মধ্যে ‘পাগল তোর জন্যরে’ ও ‘কিছু আশা কিছু ভালবাসা’ চলচ্চিত্র দুটি সেন্সর বোর্ড কর্তৃক কর্তনকৃত দৃশ্য সংযোজন করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিবেচনার জন্য সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠান কর্তৃক জমা দেয়া হয়। জুরি বোর্ডের সদস্যগণ পরীক্ষণকালে এ চলচ্চিত্র দুটিতে কর্তনকৃত দৃশ্য দেখতে পান।

অপরদিকে ‘খুনি বিল্লা’ ও ‘নগদ’ চলচ্চিত্রে সেন্সরবোর্ড কর্তৃক কর্তনকৃত দৃশ্য ও সেন্সরবিহীন অশ্লীল দৃশ্য প্রেক্ষাগৃহে প্রদর্শন এবং অননুমোদিত পোস্টার ও ফটোসেট দ্বারা প্রচারকার্য চালানো হয়। এ সব কারণে চলচ্চিত্রগুলোর সেন্সর সনদপত্র সাময়িক বাতিল করা হয়েছে।

প্রকাশিত : ৭ মার্চ ২০১৫

০৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: