কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাজারীবাগে ১৪ দলের জনসভায় ককটেল হামলা, আহত ৩

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াত জোটের নাশকতা-সহিংসতার বিরুদ্ধে রাজধানীর হাজারীবাগ শিশুপার্কে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আয়োজিত জনসভার মঞ্চের পাশে ককটেল হামলার ঘটনার ঘটেছে। এতে সাংবাদিকসহ তিন জন আহত হন। বুধবার বেলা সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। আহত হলেন রাজধানীর ২২ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোক্তার হোসেন (২৮), কর্মী মোঃ সেলিম (৩০) ও অনলাইন পত্রিকা ঢাকা রিপোর্টের সাংবাদিক রিয়াজ আহমেদ (৪০)। তাঁদের সবাইকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপি-জামায়াত জোটের দেশবিরোধী চক্রান্ত, ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য, পেট্রোলবোমা, চোরাগোপ্তা বোমা হামলা, জঙ্গী নাশকতা, ধ্বংসাত্মক কর্মকা- ও দানবীয় হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে হাজারীবাগ শিশুপার্ক মাঠে ১৪ দলের উদ্যোগে এক জনসভার আয়োজন করা হয়। বিকেল সোয়া তিনটায় সভা শুরুর কিছুক্ষণ পরই মঞ্চের কাছে একটি ককটেল বিস্ফোরিত হয়। এতে উল্লিখিত তিনজন আহত হন। এ সময় মঞ্চে বসা ছিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদসহ ১৪ দলের নেতারা। বিস্ফোরণের পর সভাস্থলের লোকজন ছোটাছুটি শুরু করেন। জনসভাস্থলে মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণ পরে মিছিল-সেøাগানে আবার জনসভা শুরু হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হাজারীবাগ থানার ২২ নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোক্তার হোসেন জানান, বেলা তিনটায় আওয়ামী লীগের জনসভায় একটি ককটেল বিস্ফোরিত হলে তিনি আহত হন। তার বাম হাত, কানে ও মাথার পেছনে ককটেলের স্পিøন্টারবিদ্ধ হয়।

এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। যোগাযোগ করা হলে হাজারীবাগ থানার কর্তব্যরত কর্মকর্তা শাহাদত হোসেন জানান, বিকট শব্দ হয়েছে, কেউ বলছে ককটেল বিস্ফোরণ হয়েছে। তবে গোলমালের কারণে প্রকৃত ঘটনা জানা যায়নি।

এছাড়া বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালে বুধবার রাজধানীতে বেশ কয়েকটি বাস-ট্রাক-গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মধ্যে জুরাইনের রেলগেট এলাকায় সন্ধ্যা পৌনে ৭টার দিকে একটি যাত্রীবাহী বাসে, যাত্রাবাড়ীর গোলাপবাগে ডাচ্ বাংলা ব্যাংকের সমনের সড়কে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি গাড়িতে, সায়দাবাদ পুলিশ ফাঁড়ির সামনে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি পাজেরো গাড়িতে এবং রামপুরায় একটি ট্রাকে আগুন দিয়েছে হরতাল-অবরোধকারীরা।

অন্যদিকে বুধবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর বাসস্ট্যান্ডে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে বাসটি সম্পূর্ণভাবে পুড়ে গেছে।

জানা গেছে, সন্ধ্যায় বলিয়ারপুরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে থেমে থাকা বাসটিতে হঠাৎ আগুন দেখতে পায় স্থানীয় লোকজন। এ সময় প্রথমে স্থানীয়রা এবং পরে সাভার ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে হরতালকারীরা পেট্রোলবোমা নিক্ষেপ, ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

কিশোরগঞ্জ ॥ ভৈরব-কিশোরগঞ্জ সড়কের সুলতানপুরে বুধবার রাত সাড়ে ১১টার দিকে একটি চলন্তবাসে পেট্রোলবোমা হামলায় অন্তত ২৫ যাত্রী দগ্ধ হয়েছে।

বাসটি নেত্রকোনা থেকে সিলেট যাচ্ছিল। পথে দুর্বৃত্তরা পেট্রোলবোমা মারলে মুহূর্তে আগুন ধরে বাসের ২৫ যাত্রী দগ্ধ হয়। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত ক্ষয়ক্ষতি ও আহতদের পরিচয় জানা যায়নি। কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন।

পঞ্চগড় ॥ পঞ্চগড়ে আবারও নাশকতার আগুন। একদিন পার না হতেই আবারও পেট্রোল ঢেলে বিআরটিসি বাস ও ট্রাক পুড়িয়ে দিল দুর্বৃত্তরা। বুধবার ভোরে বোদা উপজেলার বগদুরঝুলা বাজারে দাঁড়িয়ে থাকা একটি বিআরটিসি যাত্রীবাহী বাস ও একটি ট্রাক আগুনে পুড়ে যায়। এ সময় দুই চালকসহ চারজন আহত হন। পঞ্চগড় দমকল বাহিনীর সদস্যরা ঘটনা স্থলে পৌঁছানোর আগে গাড়ি দুটি সম্পূর্ণ পুড়ে যায়। ঘটনার পর পুলিশ ও বিজিবি এলাকায় টহল দিচ্ছে। এর আগে সোমবার ভোরে একই কায়দায় পঞ্চগড় শহরের তেঁতুলিয়া বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা দুটি যাত্রীবাহী বাসে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। ওইদিন ভোরে স্থানীয় টুনিরহাট ও জগদল বাজার আওয়ামী লীগ অফিসেও আগুন দেয়া হয়।

সিলেট ॥ মহানগর বিএনপির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এমএ হকের সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে বুধবার সকাল ৬টা ৫৩ মিনিটে ৪টি ককটেল হামলা চালায় দুর্বৃত্তরা। তবে এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: