মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল-অবরোধের নামে সারাদেশে সন্ত্রাস, নৈরাজ্য, মানুষ পুড়িয়ে হত্যা ও দেশকে জঙ্গীবাদের দিকে ঠেলে দেয়ার চক্রান্তের প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ থেকে ২০ দলীয় জোটকে দাঁতভাঙ্গা জবাব দেয়ার হুঁশিয়ারি জানানো হয়। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

খুলনা ॥ সোমবার খুলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর যুবলীগ। বেলা ১২টার দিকে মহানগরীর শহীদ হাদিস পার্কের সামনে থেকে মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক আনিসুর রহমান পপলু। যুগ্ম-আহ্বায়ক হাফেজ মোঃ শামীমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান সাগর, যুব নেতাএসএম আকিল উদ্দীন, আমির হেসেন, মুন্সী নাহিদুজ্জামান, শফিকুর রহমান পলাশ, আব্দুস সালাম ঢালী প্রমুখ।

বাগেরহাট ॥ শহরের রেলরোডের দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়। এখানে বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন, সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমান।

ঈশ্বরদী ॥ সোমবার বিকেলে সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে বিমানবন্দর রোডে বিক্ষোভ মিছিল ও গোকুল নগরে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- আওয়ামী লীগ সভাপতি আনিসুন্নবী বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা চান্না প্রমুখ।

জয়পুরহাট ॥ জয়পুরহাটে ২০ দলীয় জোটের হরতালের নামে নাশকতা ভাংচুরের প্রতিবাদে সরকার সমর্থক একটি সংগঠন সোমবার হরতালবিরোধী মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে। এ সময় প্রধান সড়কের ইসলামী ব্যাংকের সামনে পর পর ৩টি ককটেল বিস্ফোরিত হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর মিছিলটি বাজলা স্কুল এলাকা অতিক্রম করার সময় গ্র্যাজুয়েট ডায়াগনস্টিক সেন্টারে জামায়াত-শিবিরের নাশকতামূলক তৎপরতার বৈঠক চলছে এমন খবরে মিছিলের বিক্ষুব্ধ যুবকরা গ্র্যাজুয়েট ডায়াগনস্টিক সেন্টারের জানালা দরজার থাইগ্লাস ইটপাটকেল ছুড়ে ভাংচুর করে।

রূপগঞ্জ ॥ ‘অবরোধ-হরতাল-পেট্রোলবোমা- ককটেল মুক্ত শিক্ষাঙ্গন চাই’ এই স্লোগানকে সামনে রেখে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার ভুলতা, গোলাকান্দাইল ও সাওঘাট এলাকায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন- ভুলতা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা, শিক্ষক মাহমুদা আক্তার স্মৃতি, আলী ওসমান মাস্টার, অভিভাবক শামীমা সুলতানা উমা।

কুড়িগ্রাম ॥ সোমবার দুপুরে ঘোষপাড়ার দলীয় কার্যালয় থেকে একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী, সাংগঠনিক সম্পাদক সাইদ হাসান লোবান, যুবলীগ নেতা আনিছুর রহমান চাঁন্দ প্রমুখ।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: