মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেড় বছর পর দেশে ফিরল দুই শিশু

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫
  • অবৈধভাবে ভারতে প্রবেশ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ভারতের বালুরঘাট শুভায়ন অবজারভেশন হোমে আটক থাকার পর ২ বাংলাদেশী শিশু দেশে ফিরেছে। সোমবার বেলা ১২টায় দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে ভারতের হিলি অভিবাসন পুলিশ বাংলাদেশের হিলি অভিবাসন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

তারা হলো, নাটোর জেলার লালপুর উপজেলা সদরের সেজো খানের ছেলে জুয়েল খান (১২) ও একই উপজেলা সদরের বুটপাড়ার মিলন শেখের ছেলে আব্দুর রশিদ (১৪)। জানা গেছে, আটক ২ শিশু হিলি সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে প্রবেশ করে। এ সময় ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর হাতে তারা ধরা পড়ে। ভারতে বিনা পাসপোর্টে প্রবেশের অপরাধে এবং ১৮ বছরের নিচে বয়স হওয়ায় তাদের জেলের পরিবর্তে বালুরঘাট শুভায়ন অবজারভেশন হোমে (শিশু কল্যাণ আবাস) আটক রাখা হয়। দেড় বছর ধরে তারা সেখানে আটক ছিল।

বালুরঘাট শিশু হোমের কর্মকর্তা পরেশ দেবনাথ বলেন, দুই দেশের মধ্যে বন্দী বিনিময় চুক্তির আওতায় ভারত তাদের বাংলাদেশে পাঠানোর উদ্যোগ নেয়।

বগুড়ায় দুই যুবকের ফাঁসি

ধর্ষণ ও হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ ছয় বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় সোমবার বগুড়ায় বিদ্যুত (৩০) ও রবিউল (৩১) নামে ২ যুবকের মৃত্যুদণ্ডাদেশ হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ দণ্ডাদেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ১৩ মার্চ দুপুরে শহরের নিশিন্দারা ম-লপাড়া এলাকার খোরশেদ আলমের শিশুকন্যা বাড়ির পাশের নিশিন্দারা স্কুলে খেলা দেখতে গিয়ে নিখোঁজ হয়। একই দিন বিকেলে সেখানকার এক বাঁশ ঝাড়ে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। তার শরীরে নির্যাতনের চিহ্ন ছিল। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ একই এলাকার দু’জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা ধর্ষণের পর হত্যার বিষয়টি আদালতে স্বীকারোক্তি দেয়।

কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

শেরপুর উপজেলায় সোমবার সকালে একটি পুকুর খননের সময় ১শ’ বছরের প্রাচীন একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। এর মূল্য প্রায় ৫০ লাখ টাকা বলে পুলিশ ধারণা করছে। পুলিশ জানায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের আম্বইল গ্রামে একটি পুকুর খননের সময় ১২ কেজি ওজনের মূর্তিটি পাওয়া যায়।

ঝালকাঠিতে পৌর মেয়রসহ তিনজন জেলহাজতে

চাঁদাবাজি মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২ মার্চ ॥ পৌর চেয়ারম্যান মোঃ আফজাল হোসেন ও তার ভাতিজা, সাজ্জাতুল আলম মুন্না ও মোঃ সেলায়মানকে ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত জেলহাজতে প্রেরণ করেছে। ঝালকাঠি শহরের কবির হোসেন নামের এক ব্যক্তি মেয়রসহ এদের বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদার দাবিতে সিআর ২৭/১৫ মামলা দায়ের করে। এ মামলার বিচারক মোঃ শাহিদুল ইসলাম এদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছে।

আমতলীতে ভবন নির্মাণ বন্ধের দাবিতে প্রতীকী অনশন

সংবাদদাতা, আমতলী, ০২ মার্চ ॥ সোমবার সকালে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন বরগুনা জেলা পরিষদের জমিতে জেলা পরিষদ দ্বি-তল বাণিজ্যিক ভবনের নির্মাণ কাজ শুরু করেছে। এ কাজ বন্ধের দাবিতে স্থানীয় জনগণ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশন কর্মসূচী পালন করে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাচীর সংলগ্ন বরগুনা জেলা পরিষদের জমিতে জেলা পরিষদ বাণিজ্যিক ভবনের নির্মাণ কাজ সোমবার সকালে শুরু করে। এ জমি নিয়ে দু’পক্ষের পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষের দাবি এ জমি তাদের।

রাজবাড়ি রক্ষায় নাটোরে মানববন্ধন

সংবাদদাতা, নাটোর, ২ মার্চ ॥ নাটোর জেলার সিংড়া উপজেলার চৌগ্রাম রাজবাড়ির ইতিহাস, ঐতিহ্য রক্ষা ও সংরক্ষণের দাবিতে সোমবার সকাল ১০টার দিকে সিংড়া প্রেসক্লাব ও সামাজিক সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে চৌগ্রাম স্কুল মাঠে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষার্থী, এলাকাবাসী এবং স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেয়।

সিংড়া প্রেসক্লাব ও সামাজিক সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিমা হক রোজি, সমাজসেবক আলতাব হোসেন জিন্নাহসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: