কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে হেলপারের ধাক্কায় গাড়ির নিচে পিষ্ট হয়ে যাত্রী নিহত

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫
  • ডাকাতদের হাতে গৃহকর্তার মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় ডাকাতরা বাড়ির গৃহকর্তা সাবেক এক আয়কর কর্মকর্তাকে হাত-পা বেঁধে মালামাল লুট করেছে। পরে দুর্বৃত্তরা চলে যাওয়ার পর ওই গৃহকর্তার মৃত্যু হয়েছে। এদিকে কুড়িল বিশ্বরোডে বাস ভাড়া নিয়ে হেলপার ও যাত্রীর মধ্যে বাগ্বিতণ্ডা ঘটে। এ সময় হেলপারের ধাক্কায় ওই গাড়ির নিচে পিষ্ট হয়ে এক যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তর বাড্ডায় বেলুন ফুলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফারিত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে। এছাড়া সচিবালয়সংলগ্ন পরিবহনপুল ভবনে একটি পরিত্যক্ত মাইক্রোবাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার ভোররাতে রাজধানীর পূর্ব রামপুরার টিভি গেট এলাকার ৩৪৭ নম্বর ভবনের তৃতীয় তলার দ্বিতীয় তলায় বাড়ির গৃহকর্তা আবু তাহেরকে (৭৩) হাত-পা বেঁধে বাড়ির মালামাল লুট করেছে। পরে তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রামপুরা থানার ওসি মাহবুবুর রহমান তরফদার জানান, ভোর ৪টার দিকে পূর্ব রামপুরা টিভি গেট ওই বাড়ির তৃতীয় তলায় সাবেক কর কর্মকর্তা আবু তাহেরের বাড়ির গ্রিল কেটে বাসায় প্রবেশ করে একদল দুর্বৃত্ত। এ সময় তার স্ত্রী ও দুই গৃহকর্মী ছিলেন। পরে ডাকাতরা আবু তাহেরসহ সবার মুখ ও হাত-পা বেঁধে প্রায় অর্ধ লাখ টাকার লুট করে চলে যায়। খবর পেয়ে পুলিশ ওই বাসা থেকে হাত-পা বাঁধা অবস্থায় আবু তাহেরকে অচেতন অবস্থায় উদ্ধার করে গুলশান ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলেও জানান ওসি মাহবুবুর রহমান তরফদার।

বাস হেলপারের ধাক্কায় ওই বাসের চাকায় পিষ্ট হয়ে যাত্রীর মৃত্যু ॥ সোমবার বিকেলে কুড়িল বিশ্বরোডে বাস ভাড়া নিয়ে হেলপার ও যাত্রীর মধ্যে বাগ্বিত-ার এক পর্যায়ে হেলপারের ধাক্কায় ওই গাড়ির চাকায় পিষ্ট হয়ে মোঃ রিপন নামের এক যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত রিপনের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। নিহতের বন্ধু শিমুল জানান, তিনি প্রগতি স্মরণীর নর্দ্দা এলাকায় শ্যামলী বাস কাউন্টারের সামনে চায়ের দোকানদার ছিলেন। তার ৩ বছরের একটি মেয়ে সন্তানের জনক ছিলেন। একমাত্র উপার্জনক্ষম রিপনকে হারিয়ে পুরো পরিবার এখন পথে বসেছে। বাসের যাত্রীরা জানান, সোমবার দুপুর সোয়া ২টার দিকে কুড়িল বিশ্বরোডের মোহাম্মদপুর থেকে ছেড়ে আসা তেঁতুলিয়া পরিবহনের যাত্রী রিপনের সঙ্গে ভাড়া নিয়ে বাসের হেলপারের বাগ্বিত-া হয়। এক পর্যায়ে হেলপার ওই যাত্রী রিপনকে ধাক্কা দিয়ে চলন্ত বাস থেকে ফেলে দেয়। পরে ওই বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই রিপনের মর্মান্তিক মৃত্যু হয়।

সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, আহত ৪ ॥ সোমবার সকালে রাজধানীর মধ্যবাড্ডায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফারিত হয়ে আলী হোসেন বাবুল (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় মোঃ মানিক (১৯), আক্তার হোসেন (২০), বোরহানউদ্দিন (২৪) ও বিল্লাল হোসেন (২৪)। নিহত আলী হোসেনের বাবার নাম আব্দুল হামিদ। গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার ডামুড্ডা থানায়। আহত আক্তার হোসেন জানান, তারা ফারুক মিয়ার টিনশেড বাড়িতে ভাড়া থাকেন। তিন রুমের একটিতে বেলুন ফুলানোর কাজ করেন। সকালে বেলুন ফুলানোর সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফারিত হলে তিনি সহ পাঁচজন আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক আলী হোসেনকে মৃত ঘোষণা করেন। বাড্ডা থানার ওসি এম এ জলিল জানান, সকালে বাজারের ওই টিনশেড দোকানে সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণ ঘটে। এতে সেখানে থাকা পাঁচজন গুরুতর আহত হন। এর মধ্যে একজনের পা ঘরে পড়ে থাকতে দেখা যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাবুলকে মৃত ঘোষণা করেন।

পরিবহনপুলের গ্যারেজে গাড়িতে আগুন ॥ সোমবার সকালে রাজধানীর সচিবালয়ের পাশে পরিবহনপুলের গ্যারেজের একটি মাইক্রোবাসে আগুন লেগেছে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। শাহবাগ থানার পেট্রোল ইন্সপেক্টর শহিদুল ইসলাম শহীদ জানান, সোমবার বেলা ১১টা ১০ মিনিটে পরিবহনপুল ভবনের দ্বিতীয় তলায় ওয়েল্ডিংয়ের কাজ করার সময় একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্রো চ-১৪৬১) আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। দমকল বাহিনীর পরিদর্শক আব্দুল শহীদ জানান, খবর পেয়ে দমকল বাহিনীর তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে দমকল বাহিনী পৌঁছানোর আগেই পরিবহনপুলের কর্মচারীরা আগুন নিভিয়ে ফেলেন।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: