আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাসে আগুন পেট্রোলবোমা ককটেল বিস্ফোরণ, রাজধানীতে আটক ৯

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধের ৫৬তম দিনেও রাজধানীসহ দেশব্যাপী পরিস্থিতি ছিল অনেকটাই স্বাভাবিক। কয়েকটি বাস পোড়ানো আর পেট্রোলবোমা মারার মাঝেই সীমিত ছিল এ কর্মসূচী। রাজধানীসহ দেশের কোথাও বিএনপি-জামায়াত হরতালের সমর্থনে রাস্তায় নামতে পারেনি।

রাজধানীসহ দেশব্যাপী নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ১৯ কর্মীকে আটক করা হয়। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে হরতাল সমথর্ককারীরা যানবাহনে পেট্রলবোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও ভাংচুর করে। এ সময় পুলিশ উদ্ধার করে পেট্রোলবোমা ও ককটেল।

হরতাল-অবরোধের মাঝেও রাজধানীর জীবনযাত্রা ছিল স্বাভাবিক। রাজপথে ছিল প্রচ- যানজট।

পল্টনে দুটো গাড়ি ॥ বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতালের মধ্যে রাজধানীর বিজয়নগরে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়ানোর পর দুটি প্রাইভেটকারে আগুন দিয়েছে মুখোশধারী দুর্বৃত্তরা। সোমবার বিকেলের এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে ডিএমপির মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার আনোয়ার হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, বিকেল ৪টার দিকে বিজয়নগরের একাত্তর হোটেলের উত্তর পাশে নাইটিঙ্গেল মোড়ে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভায়।

আল আমিন নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘দুটি গাড়ি গুলিস্তানের দিকে যাচ্ছিল। ওই সময় পাশের গলি থেকে ১০-১২ জন যুবক হঠাৎ বেরিয়ে এসে প্রথমে প্রাইভেটকার দুটির সামনে হাতবোমা মারে। এই সময় ভয়ে গাড়ি দুটির চালক ও আরোহীরা নেমে গেলে গাড়িগুলো ভাংচুরের পর আগুন ধরিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। হামলাকারীদের মধ্যে তিন-চারজন মুখোশধারী ছিল।

রাত সাড়ে সাতটার দিকে দৈনিক জনকণ্ঠের সামনের রাস্তায় পর পর দুটো ককটেলের বিস্ফোরণ ঘটায় হরতালকারীরা।

বগুড়া ॥ সোমবার সকালে বগুড়া-নওগাঁ সড়কের এরুলিয়া এলাকায় বিএনপি-জামায়াতের ক্যাডাররা রাস্তায় ব্যারিকেড দিয়ে মাছের পোনাবাহী একটি ট্রাকসহ দু’টি ট্রাক পেট্রোল ঢেলে পুড়িয়ে দিয়েছে।

এ ছাড়া রবিবার রাতে শহরের বনানী এলাকায় টিআর ট্রাভেলসের একটি কোচে হরতাল সমর্থকরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে কোচটি পুড়ে যায়। অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়সংলগ্ন রেজিস্ট্রি অফিসের সামনে পরপর দু’টি ককটেল বিস্ফোরণ ঘটায় শিবির ক্যাডাররা। এদিকে পঞ্চগড়ে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে গেছে দুটি যাত্রীবাহী বাস। আগুন দেয়া হয়েছে আওয়ামী লীগ কার্যালয়ে। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে জেলা জামায়াত আমির ও সদর থানা বিএনপির সাধারণ সম্পাদকসহ চারজনকে। গাজীপুরের শ্রীপুরে সোমবার চলন্ত বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে তাড়াহুড়ো করে নামতে গিয়ে পাঁচ যাত্রী আহত হয়।

গাজীপুর ॥ প্রভাতি বনশ্রী পরিবহনের যাত্রীবাহী একটি বাস সোমবার দুপুরে শ্রীপুরের বরমী এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা গানপাউডার ছিটিয়ে সেটিতে আগুন দেয়। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত পাঁচ যাত্রী আহত হয়। আহতদের মধ্যে রাবেয়া (২২), শাহনাজ (২১) ও রেহানাকে (১৮) শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আগুনে বাসের প্রায় আসন এবং ইঞ্জিনের আংশিক পুড়ে গেছে।

রূপগঞ্জ ॥ স্টাফ রিপোর্টার জানান, দলীয় পদ-পদবির প্রলোভনে নারায়ণগঞ্জের রূপগঞ্জের যাত্রামুড়া এলাকায় মালবাহী ট্রাকে পেট্রোলবোমা হামলা চালানো হয়েছে বলে গ্রেফতার হওয়া আসামি মামুন জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে।

বাকৃবি ॥ রবিবার রাতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পরিবহন শাখার গ্যারেজে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে গ্যারেজে রাখা একটি গাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। ঘটনাস্থলে একটি কাঁচের বোতল পাওয়ায় গাড়িতে পরিকল্পিতভাবে আগুন দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নীলফামারী ॥ বিএনপির নেতৃত্বে ২০ দলের ডাকা লাগাতার অবরোধ ও হরতালে শান্ত শহর নীলফামারীতে বিকট শব্দে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। রবিবার রাতে এ ঘটনা ঘটে। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কোন হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

সিরাজগঞ্জ ॥ স্টাফ রিপোর্টার জানান, চলমান নাশকতাবিরোধী অভিযানে সোমবার সকাল ১০টা পর্যন্ত সিরাজগঞ্জে বিএনপি ও জামায়াতের ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জন বিএনপি ও ১ জন জামায়াত কর্মী বলে পুলিশ নিশ্চিত করেছে।

গাইবান্ধা ॥ নাশকতা ও সহিংসতাবিরোধী অভিযানে গাইবান্ধায় বিএনপি-জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথবাহিনী ও পুলিশ পৃথকভাবে রবিবার সন্ধ্যা থেকে সোমবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

মাগুরা ॥ নাশকতার আশঙ্কায় মাগুরা পৌর জামায়াতের আমির রবিউল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ৩টার দিকে পুলিশ তাকে সদর উপজেলার বাল্য বাজার থেকে গ্রেফতার করে।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: