মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রংপুরে পিকনিকের চাঁদা না দেয়ায় ১৬ শিক্ষার্থীকে পেটালেন শিক্ষক

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বদরগঞ্জে পিকনিকের টাকা না দেয়ার অপরাধে ১৬ শিক্ষার্থীকে পিটিয়েছেন এক শিক্ষক। এদের মধ্যে এক ছাত্রীর আঘাত গুরুতর হওয়ায় তাকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার এ ঘটনাটি ঘটেছে রংপুরের উপজেলার কালুপাড়া গুটিরডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে। এ ঘটনার প্রতিবাদে বুধবার অভিভাবকরা প্রধান শিক্ষকের কার্যালয় ঘেরাও করে অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবি করেন। পরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শান্ত হন ক্ষুব্ধ অভিভাবকরা।

জানা গেছে, গত ১৫ দিন আগে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটি শিক্ষার্থীদের পিকনিকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু দেশের পরিস্থিতি ভাল না থাকায় পিকনিকে যাওয়ার বিষয়টি স্থগিত করে। কিন্তু তা সত্ত্বেও ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক একরামুল হক সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে আগাম ২০০ টাকা করে নেন। মঙ্গলবার ১৬ দরিদ্র শিক্ষার্থী টাকা না নিয়ে স্কুলে যায়। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন শিক্ষক একরামুল। টাকা না নিয়ে আসার অপরাধে হাতে থাকা কাঠালের ডাল দিয়ে শ্রেণী কক্ষে তাদের আটক করে মারধর করেন। এদের মধ্যে মনিরা খাতুন নামের গুরুতর আহত এক শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন জানান, ঘটনার দিন তিনি অসুস্থতার কারণে বিদ্যালয়ে যাননি। তিনি থাকলে এ রকম ঘটনা ঘটত না।

ফরিদপুরে ’৭১-এর নয় শহীদের গণকবর চিহ্নিত

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ ফেব্রুয়ারি ॥ সদরপুর উপজেলার হাটকৃষ্ণপুরে ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীর হাতে ৯ জন শহীদের গণকবর মঙ্গলবার বিকেলে চিহ্নিত করা হয়েছে। সাভার সেনানিবাসের ক্যাপ্টেন মশিউর রহমান ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার ফজলুর রশিদের নেতৃত্বে সেনাবাহিনীর ১১ জনের একটি প্রতিনিধি দল গণকবরগুলো চিহ্নিত করেন। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজ, ডেপুটি কমান্ডার নজরুল ইসলাম জামাল, সদরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডাঃ আব্দুল গফফার মিয়া, ডেপুটি কমান্ডার মোশাররফ হোসেন ,কৃষ্ণপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক মহিউদ্দিন মিয়া,যুগ্ম আহ্বায়ক আব্দুল মজিদ মিয়া,কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বেল্লাল ফকিরসহ স্থানীয় মুক্তিযোদ্ধা,আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

২৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: