আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিউই নৈপুণ্যে রোমাঞ্চিত হ্যাডিন!

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯৮ রানে, দ্বিতীয়টিতে স্কটল্যান্ডকে ৩ উইকেটে ও শক্তিধর ইংল্যান্ডকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে সহ-আয়োজক নিউজিল্যান্ড। শনিবার পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ অসিরা। কিউইদের এমন দুর্দান্ত নৈপুণ্যে রোমাঞ্চিত অসি তারকা ব্র্যাড হ্যাডিন! পাশাপাশি ম্যাচে নিজেদের ভাল খেলতে হবে বলেও মনে করেন অভিজ্ঞ অস্ট্রেলিয়ান। দুই তরুণ স্টিভেন স্মিথ ও এ্যারন ফিঞ্চের ভাবনাও প্রায় একই রকম। ‘নিউজিল্যান্ড অসাধারণ ক্রিকেট খেলছে। আমি সত্যি রোমাঞ্চিত। সবাই কিউইদের নিয়ে কথা বলছে। তাদের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য হবে কঠিন পরীক্ষা’Ñ বলেন ৩৭ বছর বয়সী হ্যাডিন। তিনি বলেন, ‘আমার মনে হয় অকল্যান্ডে উত্তেজনার এক ম্যাচই অপেক্ষা করছে।’ তিন খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে নিউজিল্যান্ড। দুই খেলায় ১ জয় ও ১ ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে (৩) দ্বিতীয় স্থানে অসিরা। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচ নিয়ে অস্ট্রেলীয় অলরাউন্ডার স্টিভেন স্মিথ জানিয়েছেন, কিউইদের হারাতে হলে নিজেদের সামর্থ্যরে সবটুকু উজাড় করে দিতে হবে। শনিবারের ম্যাচ নিয়ে তাঁর দল সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি। তরুণ তারকা স্মিথের মতে, ‘কিউইদের হারাতে হলে শনিবার আমাদের সামর্থ্যরে সবটুকু ঢেলে দিতে হবে। ইংলিশদের কিউইরা কিভাবে উড়িয়ে দিয়েছিল তা আমরা দেখেছি। তাদের ব্যাটিংলাইন যেমন শক্তিশালী, তেমনি বোলিং লাইনআপও দুর্দান্ত। নিজেদের মাঠে তারা সব সময়ই শক্তিশালী প্রতিপক্ষ।’

শনিবারের ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যে অকল্যান্ডে পৌঁছেছে মাইকেল ক্লার্কের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল। কাল দুপুরে অকল্যান্ডের ইডেন পার্কে অনুশীলনও করেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আরেক তারকা ফিঞ্চ বলেন, ‘আমরা দারুণ এক ম্যাচ খেলতে যাচ্ছি সেখানে। এখন পর্যন্ত আসলে দলের মধ্যে কোন সমস্যা হয়নি। মাঝের বিরতির সময়টাতে অনেক ভাল অনুশীলন করেছি। গত শনিবার (বাংলাদেশের বিপক্ষে ম্যাচ) যখন খেলার কথা ছিল সেদিনও খুব ভাল একটি সেশন কাটিয়েছি এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।’ ম্যাচের স্ট্র্যাটেজি নিয়ে তিনি আরও যোগ করেনÑ ‘ইনিংসের প্রথম দিকে তাঁদের বোলিং সত্যি অসাধারণ। আমার এবং ওয়ার্নারের চেষ্টা থাকবে তাদের সাবলীলভাবে মোকাবেলা করার। দু’দলের লড়াই হবে মেধা ও কৌশলের। আর সেক্ষেত্রে আমরাই ভাল করব। অস্ট্রেলিয়ার অগ্রযাত্রা আটকানো যাবে না।’ নিজেদের প্রথম মাচে ইংল্যান্ডকে ১১১ রানের বড় ব্যবধানে হারায় অসিরা। আর বৃষ্টির জন্য বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে তারা।

ওয়ানডেতে শেষদিকে ব্যাটিংটা গুরুত্বপূর্ণ বলে নিজের অবস্থান জানিয়ে ১১৯ ওয়ানডে খেলা হ্যাডিন বলেন, ‘আমার মনে হয় ব্যাটিংয়ের সময় আমি যে দায়িত্বে থাকি সেটাই কোন ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। কারণ এ সময়ে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। কখনও হয়ত শুধু মনোযোগ দিতে হয় রান বাড়ানোর দিকে অথবা মনোযোগী হতে হয় গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ অথবা ফকনারকে (ইনজুরিতে অনিশ্চিত) বেশি বেশি স্ট্রাইক দেয়ার দিকে। আমার দায়িত্বটা অবশ্যই ম্যাচের গতি-প্রকৃতি পাল্টে দেয়ার মতো। সে কারণে আমি যথাসম্ভব চেষ্টায় থাকি যেন ম্যাচটা আমাদের পক্ষেই ঝুঁকে আসে।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: