কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জ্বালাও পোড়াও বন্ধের দাবিতে পতাকা মিছিল, শান্তি শোভাযাত্রা

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫
  • খালেদাকে শান্তির পথে আন্দোলনের আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি-জামায়াত জোটের চলমান সহিংসতার প্রতিবাদে এবার জাতীয় পতাকা হাতে রাজপথে নামল সর্বস্তরের মানুষ। তাঁরা প্রত্যেকেই খালেদা জিয়াকে দেশের স্বার্থে শান্তির পথে আন্দোলন করার আহ্বান জানান। নয়ত সাধারণ মানুষ একদিন তাঁর বিরুদ্ধে রুখে দাঁড়াবে। রাজনৈতিক কর্মসূচীর নামে মানুষ হত্যা ও সহিংসতার বদলা নেবে। দারস্থ হবে আদালতের। এদিকে আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও বন্ধের দাবিতে শান্তি শোভাযাত্রা করেছে পরিবহন মালিক শ্রমিকরা। এছাড়াও রাজধানীর প্রেসক্লাব, বঙ্গবন্ধু এভিনিউসহ বিভিন্ন স্থানে সহিংসতার প্রতিবাদে বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে কর্মসূচী পালন করা হয়। সকল কর্মসূচী থেকে ২০ দলের চলমান সহিংসতার চিত্র জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ভিডিওসহ তুলে ধরার আহ্বান জানানো হয়েছে।

সহিংসতার প্রতিবাদে পতাকা মিছিল ॥ বিএনপি-জামায়াত জোটের হত্যা ও সহিংসতার প্রতিবাদে এবার জাতীয় পতাকা হাতে রাস্তায় নামলেন হাজারও মানুষ। তাঁদের সবার ভাষা ছিল একই রকম। প্রত্যেকেই সহিসংতার পথ পরিহার করে শান্তির পথে রাজনীতি করতে খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন। অনুষ্ঠানে অংশ নিয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পেট্রোলবোমায় ব্যর্থ হয়ে বিএনপি গভীর ষড়য়ন্ত্রে লিপ্ত হয়েছে। লন্ডনে বসে এ ষড়যন্ত্র করা হচ্ছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, যতই ষড়যন্ত্র করেন আমরা তাতে আছাড় খাব না। মতিঝিল সোনালী ব্যাংক চত্বরে জামায়াত-বিএনপির জ্বালাও-পোড়াও, ভাংচুর, পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি ও শিক্ষাজীবন ধ্বংসের প্রতিবাদে জাতীয় পতাকা মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন। শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এ কর্মসূচীর আয়োজন করে।

মন্ত্রী বলেন, ২০ দল দেশের স্বাধীনতা ধ্বংসের চেষ্টা করছে। যখন দেশের মানুষ পেট্রোলবোমা হামলা ব্যর্থ করে দিয়েছে, তখন তারা আরও গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

পরিবহন মালিক-শ্রমিকদের শান্তি শোভাযাত্রা ॥ পণ্যবাহী গাড়ি হরতাল-অবরোধের আওতামুক্ত রাখা, আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও বন্ধ, সড়ক-মহাসড়কে পর্যাপ্ত নিরাপত্তা এবং গাড়ি ও মালামালের ক্ষতিপূরণের দাবিতে শান্তি শোভাযাত্রা করেছে বাংলাদেশ পণ্যপরিবহন এজেন্সি মালিক সমিতি ও ঢাকা মহানগর পণ্যপরিবহন এজেন্সি মালিক সমিতি। এ সব দাবি মেনে নেয়া না হলে পণ্যপরিবহন বন্ধের হুমকি দিয়েছেন সংগঠনগুলোর নেতারা। বৃহস্পতিবার বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু থেকে শুরু হওয়া সাদা পতাকা নিয়ে এই শোভাযাত্রা জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এতে অংশ নেন দুই হাজারেরও বেশি মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: