রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুফতি শফিক কি ধরাছোঁয়ার বাইরে!

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৮ ফেব্রুয়ারি ॥ হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের অন্যতম সহযোগী আফগানীস্তানে ট্রেনিংপ্রাপ্ত প্রশিক্ষক হরকাতুল জিহাদ নেতা ভৈরবের মুফতি শফিক কি ধরাছোঁয়ার বাইরে। তার গ্রামের বাড়িতে গোপনে আসা-যাওয়া করলেও আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দাদের কাছে সে রয়েছে পলাতক। নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ নেতা মুফতি শফিকের গ্রামের বাড়ি ভৈরবের বাশগাড়ি পল্লীতে। আফগানে প্রশিক্ষণপ্রাপ্ত এই নেতা কিশোরগঞ্জ জেলায় বিভিন্নভাবে হরকাতুল জিহাদ সদস্যদের মাঝে অর্থ যোগান দিচ্ছে বলে খবর থাকলেও সে রয়েছে ধরাছোঁয়ার বাইরে। আইন প্রয়োগকারী সংস্থা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা তাকে ধরতে তার বাড়িতে একাধিকবার অভিযান চালায়। কিন্তু হরকত নেতা মুফতি শফিক থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। সে কোথায় আছে খবর আইন প্রয়োগকারী সংস্থার কাছে না থাকলেও গ্রামবাসী জানায়, মুফতি শফিক প্রায় সময়ই তার বাড়িতে আসে। বাজারে, মসজিদে লোকজনের সঙ্গে কথা বলে। বাঁশগাড়ি গ্রামের অধিকাংশ মানুষের কাছে মুফতি শফিক ভাল মানুষ। তাদের ভাষায় যে লোকটি ইসলামের জন্য নিজের জীবন বাজি রেখে মুসলমানের পক্ষে আফগানীস্তানে যুদ্ধ করেছে। তাকে সরকার অহেতুক হয়রানি করছে। নাম না প্রকাশ করার শর্তে পঞ্চান্ন বছরের বৃদ্ধ জনকণ্ঠকে বলেন, মাওলানা শফিক এলাকার উন্নয়নে কাজ করে চলেছেন। গ্রামে স্কুল, মাদ্রাসা তৈরি করার টাকা দিচ্ছেন। এটা কি কোন খারাপ কাজ।

শিবচতুর্দশী মেলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলার কচুয়ায় ছয়শ’ বছরের ঐতিহ্যবাহী শিববাড়ি মন্দিরে শিবচতুর্দশী উপলক্ষে সাত দিনব্যপী মেলা ও পূজা-অর্চনাসহ ধর্মীয় নানা অনষ্ঠানমালা শুরু হয়েছে। জামায়াত-বিএনপির সহিংসতা উপেক্ষা করে শিবচতুর্দশীর পূর্ণলগ্ন শুরু থেকে ধর্মীয় এ অনুষ্ঠানে হাজার হাজার পূণ্যার্থী, ভক্ত ও দর্শনার্থীদের সমাগম ঘঠেছে। শিব চতুর্দশী ও মেলা উপলক্ষে এদিন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কবি, সাহিত্যিক ও লেখক শিকদার রেজাউল করিমের সম্পাদনায় ও চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের প্রকাশনায় প্রকাশিত ‘নির্ভীক কলম সৈনিক জহুরুল ইসলাম জহির’। স্মারকগ্রন্থের বুধবার সকালে মোড়ক উন্মোচন করা হয়েছে। জেলার গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি জহুরুল ইসলাম জহিরের সাংবাদিকতায় ৩৪ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে প্রেসক্লাব কার্যালয়ে চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজ, প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: