রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝলক

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

নগ্নদেহে সাপ

নগ্ন হয়ে এর আগেও নানা সময়ে নানা পোজ দিয়েছেন তিনি। তবে নগ্নদেহে সাপ জড়িয়ে পোজ দেয়া এবারই প্রথম। বলছি হলিউডের আবেদনময়ী তারকা জেনিফার লোপেজের কথা। সম্প্রতি ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনের কভারের জন্য নগ্নদেহে সাপ জড়িয়ে ছবি তুলেছেন এই হলিউড অভিনেত্রী ও গায়িকা।

ছবিতে দেখা যায়, একটি বোয়া প্রজাতির সাপ শরীরে জড়িয়ে নগ্ন হয়ে আবেদনময়ী পোজ দিচ্ছেন জেনিফার লোপেজ। এ ব্যাপারে ফটোগ্রাফার প্যাট্রিক বলেন, ‘সাহস আর সেক্সুয়ালিটির মিশেল যদি কিছু থাকতে হয়, তবে তার নাম

জেনিফার লোপেজ।’ এর আগে আরেক গায়িকা ব্রিটনি স্পিয়ার অজগর সাপ দিয়ে অর্ধনগ্ন শরীর ঢেকেছিলেন। সাহসের নিরিখে তাকে টেক্কা দিলেন জেনিফার।

এই না হলে শাশুড়ি!

শাশুড়ি-বউয়ের সম্পর্কের কথা উঠলে অনেকেই একে দা-কুমড়ার সঙ্গে তুলনা করেন। তবে ব্যতিক্রমও আছে। আর সেই ব্যতিক্রমে রীতিমতো ইতিহাস গড়লেন ভারতের এক শাশুড়ি। ছেলের বউ বিভাকে ৩১ লাখ শেয়ার উপহার দিয়েছেন তিনি। যার বাজার মূল্য ২৮০ কোটি রুপী তথা ৩৫০ কোটি টাকা। ব্যতিক্রমী এই নজির স্থাপন করেছেন ভারতের শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানি সান ফার্মার প্রতিষ্ঠাতা দীলিপ শাংভির মা কুমুদ শাংভি। মুম্বাই স্টক এক্সচেঞ্জের প্রতিবেদন অনুযায়ী, গত ৩০ জানুয়ারি এ শেয়ার হস্তান্তর করা হয়।

উল্লেখ, ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয় সান ফার্মা। ফোর্বস

ম্যাগাজিনের তথ্য অনুযায়ী, মুকেশ আম্বানির পর ভারতের শীর্ষ ধনী ব্যক্তি হচ্ছেন শাংভি। ২০১৪ সালে তাঁর সম্পদের মূল্য ছিল প্রায় ১৮ বিলিয়ন ডলার।

ষাঁড়ের সমান ইঁদুর

গৃহস্থের বাড়ির ফাঁক ফোকরে ঘুরে বেড়ানো যে ইঁদুরের ছোটাছুটি দেখে আমরা অভ্যস্ত, সেই ধারণায় ধাক্কা খাবে ইঁদুরের পূর্বপুরুষদের চেহারা দেখলে। বিজ্ঞানীরা জানিয়েছেন, ২০ লাখ বছর আগে পৃথিবীতে ধেড়ে ইঁদুরের আকার ছিল এখনকার ষাঁড়ের সমান। আচরণেও ছিল দারুণ হিংস্র। একদল ব্রিটিশ ও লাতিন আমেরিকার বিজ্ঞানী জানান, প্রাগৈতিহাসিক এসব ইঁদুরের মুখের সামনে ছিল দুই জোড়া শক্তিশালী দাঁত। এ দাঁত দিয়ে শুধু শিকার ধরাই নয়, গর্তও খুঁড়ত তারা। গম্প্রতি এক হাজার কেজি ওজনের একটি সাউথ আমেরিকান রডেন্টের (ধেড়ে ইঁদুর) কঙ্কাল সিটি স্ক্যান করে এসব তথ্য জানতে পেরেছেন বিজ্ঞানীরা।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: