মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

আর্সেনাল, লিভারপুলের ঘাম ঝরানো জয়

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫
আর্সেনাল, লিভারপুলের ঘাম ঝরানো জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে আর্সেনাল ও লিভারপুল। তবে দুটি দলকেই ঘাম ঝরিয়ে শেষ হাসি হাসতে হয়েছে। মঙ্গলবার রাতে আর্সেনাল ২-১ গোলে পরাজিত করে পয়েন্ট তালিকার তলানির দল লিচেস্টার সিটিকে। ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সদের হয়ে গোল করেন ফরাসী ডিফেন্ডার লরেন্ট কোসিচয়েলনি ও ইংলিশ ফরোয়ার্ড থিও ওয়ালকট।

উত্তেজনাপূর্ণ ও উপভোগ্য আরেক ম্যাচে লিভারপুল ৩-২ গোলে হারায় টটেনহ্যাম হটস্পারকে। নিজেদের মাঠ এ্যানফিল্ডে দ্য রেডসদের হয়ে গোলগুলো করেন ল্যাজার মার্কোভিচ, অধিনায়ক স্টিভেন জেরার্ড ও ব্যাডবয়খ্যাত মারিও বালোতেল্লি। অবাক করা বিষয় হচ্ছে, সাত মাস আগে লিভারপুলে যোগ দিয়ে এই প্রথম ইপিএল তথা প্রতিযোগিতামূলক ফুটবলে প্রথম গোল পেয়েছেন বালোতেল্লি। এ্যানফিল্ডের আস্তানায় আসার পর এর আগে সাত মাসে ১৪ ম্যাচে ৪৮টি শট নেয়ার পরও গোলের দেখা পাননি নানা কাজে বিতর্কিত-সমালোচিত এই ইতালিয়ান স্ট্রাইকার। চরম বাজে সময় কাটানো এই তারকা অবশেষে অভিষেক গোল করেছেন লিভারপুলের হয়ে। তার গোলটির কারণেই শেষ পর্যন্ত গুরুত্বপূর্ণ জয় পেয়েছে ব্রেন্ডন রজার্সের দল। এ জয়ে পয়েন্ট টেবিলেও পরিবর্তন এসেছে। সাত থেকে পয়েন্ট তালিকার চারে উঠে এসেছে আর্সেনাল। ২৫ ম্যাচ শেষে ১৩ জয়, ছয় ড্র ও ছয় পরাজয়ে তাদের পয়েন্ট ৪৫। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তিনে সাউদাম্পটন। ২৪ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ম্যানসিটি ও ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ৪৪ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে লিভারপুল। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টটেনহ্যামের অবস্থান ষষ্ঠ। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা লিচেস্টার সিটির বিরুদ্ধে নিজেদের মাঠে জয় পেতেই ঘাম ঝরাতে হয়ে আর্সেনালকে। এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালের কাছে পুঁচকে লিচেস্টার মাথাচাড়া দিয়ে উঠবে বিষয়টি কেউ ভাবতেই পারেনি। এরপরও অবশ্য শেষ পর্যন্ত তিন পয়েন্ট পাওয়ায় খুশি গানার্স কোচ আর্সেন ওয়েঙ্গার। দুর্বল প্রতিপক্ষ হলেও প্রথমার্ধের শুরু থেকে থেকে অতিথি লিচেস্টার বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে। এরপর অবশ্য ধীরে ধীরে স্বাগতিকরা বলের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়। ম্যাচের ২৭ মিনিটে মেসুত ওজিলের সহযোগিতায় আর্সেনালকে এগিয়ে নেন ফরাসী ডিফেন্ডার লরেন্ট কোসিচয়েলনি। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থিও ওয়ালকট। বিরতির পর ৬১ মিনিটে আন্দেজ ক্রামারিকের গোলে ম্যাচে ফিরে লিচেস্টার। এই গোলের পর ম্যাচ জমে উঠে। তবে বাকি সময় আর কোন দল গোল না পেলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। গানার্স কোচ আর্সেন ওয়েঙ্গার বলেন, এই জয় গুরুত্বপূর্ণ। তবে আমরা আমাদের সেরাটা খেলতে পারিনি। নতুন ক্লাবে অভিষেক গোল করে দলকে মহামূল্যবান জয় এনে দিয়েছেন বালোতেল্লি। অতিথি টটেনহ্যামের বিরুদ্ধে রোমাঞ্চকর ম্যাচে ল্যাজার মার্কোভিচ ও স্টিভেন জেরার্ডের গোলে দুইবার এগিয়ে যায় লিভারপুল। তবে দুবারই টটেনহ্যামকে সমতায় ফেরান হ্যারি কেন ও মুসা ডেম্বেলের দুটি গোল। একটা সময় মনে হচ্ছিল, ড্র নিয়ে মাঠ ছাড়তে যাচ্ছে দুই দল। তবে কোচ ব্রেন্ডন রজার্সের বিশ্বাসের মূল্য দিতে সক্ষম হন বালোতেল্লি। ৭৪ মিনিটে বদলি হিসেবে নামার পর ৮৩ মিনিটেই দারুণ গোল করে লিভারপুলকে জয় উপহার দেন। ইংলিশ মিডফিল্ডার এ্যাডাম লালানার পাস থেকে গোলটি করেন ইতালিয়ান তারকা।

ম্যাচ শেষে লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্স বলেন, এই জয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। দলের আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রে কাজে দেবে। বালোতেল্লি প্রসঙ্গে তিনি বলেন, তার প্রতিভা নিয়ে সংশয় নেই। বদলি হিসেবে নেমে তার গোলটি দলের জয়ে কাজে লেগেছে। আশা করি সে তার ভালটা বুঝতে পারবে।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: