মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বগুড়ায় আওয়ামী লীগের দুই নেতার বাড়িতে হামলা ভাংচুর

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ সদরের গোকুল এলাকায় মঙ্গলবার রাতে আব্দুর রহিম ও আব্দুল মোমিন নামে আওয়ামী লীগ ইউনিয়ন শাখার দুই নেতার বাড়ি ভাংচুর করেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। পুলিশ জানিয়েছে, হামলাকারীদের বিরুদ্ধে ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার মামলা রয়েছে। অভিযোগ করা হয়েছে, বিএনপির স্থানীয় নেতাকর্মীরা রাত ৯টার দিকে গোকুল ইউনিয়ন আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড কমিটির সভাপতি আব্দুর রহিমের বাড়িতে হানা দেয়। তারা তার বাড়িঘরে ঢুকে ব্যাপক ভাংচুর চালায়। হামলাকারীরা পাশেই আওয়ামী লীগের ৬নং ওয়ার্ড কমিটির সদস্য আব্দুল মোমিনের বাড়িতেও হামলা করে। তারা বাড়িটি জ্বালিয়ে দেয়ার উদ্দেশ্যে পেট্রোলবোমা ছুড়ে মারে। কিন্তু সৌভাগ্যবশত সেটি জানালার গ্রিলের সঙ্গে আটকে যায়। ফলে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। বাড়িঘরে হামলার খবর পেয়ে সিনিয়র এএসপি নাজির আহম্মেদ খানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। হামলাকারীদের পরিচয় বিষয়ে পুলিশ জানায়, গোকুল এলাকায় হরতাল-অবরোধে যারা পিকেটিং করে থাকে তারাই আওয়ামী লীগ নেতাদের বাড়িঘরে হামলার সঙ্গে জড়িত। তাৎক্ষণিকভাবে হামলাকারীদের একজনের পরিচয় পাওয়া গেছে। তার বিরুদ্ধে ভাংচুর, যানবাহনে অগ্নিসংযোগসহ নাশকতার মামলা রয়েছে। অন্যদের সম্পর্কে খোঁজখবর নেয়া হচ্ছে।

সিরাজগঞ্জে বিধি লঙ্ঘন করে পদায়নে ক্ষোভ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রায়গঞ্জে কৃষি বিভাগে উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তার পদে সরকারের বিধি বিধান লঙ্ঘন ও স্থানীয় এমপির সুপারিশ অমান্য করে পদের অযোগ্য ব্যক্তিকে পদায়ন করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। পদোন্নতিজনিত কারণে রায়গঞ্জে কৃষি বিভাগের এই পদটি প্রায় এক মাস আগে শূন্য হয়। এই পদে যোগ্য ব্যক্তির আবেদন উপেক্ষা করে জুনিয়র একজন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মনিরুল ইসলামকে সমমানের এই পদে পদায়ন করায় এই ক্ষোভের সৃষ্টি হয়। সরকারের কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রজ্ঞাপনে উপ-সহকারী কৃষি বা সমমানের পদে পদায়নের জন্য কমপক্ষে ১৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে এবং সিজন লং ট্রেনিং থাকাসহ ৭টি শর্ত পূরণ না হলে কোন উপসহকারী কৃষি কর্মকর্তাকে উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তার পদে পদায়ন করা যুক্তিসঙ্গত নয়। অথচ রায়গঞ্জের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা পদে পদায়নের ক্ষেত্রে জ্যৈষ্ঠতাসহ সরকারের বিধি বিধান লঙ্ঘন করা হয়েছে। তবে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি গাজী ম.ম আমজাদ হোসেন মিলন বিষয়টি সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তার গোচরীভূত করা এই পদে এখন কেউ যোগদান করেনি।ৎ

শিক্ষকের বেত্রাঘাতে সিরাজগঞ্জে ১৯ ছাত্র আহত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ তাড়াশে এক স্কুলশিক্ষকের নির্মম বেত্রাঘাতে ১৯ ছাত্র আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার দোবিলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। জানা গেছে, উপজেলার দোবিলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও খ-কালীন শিক্ষক এনামুল হকের যৌথ মালিকাধীন কোচিং সেন্টারে না পড়ার অপরাধে খ-কালীন শিক্ষক এনামুল হক ৮ম শ্রেণীর ১৯ ছাত্রকে বাঁশের কঞ্চি দিয়ে বেধরক পিটিয়ে আহত করেন। গুরুতর আহত ছাত্ররা হচ্ছে, আবু বক্কার (১৪), মতিউর রহমান (১৩), শিহাব উদ্দিন (১৫), নাইম হোসেন (১৪), তাওহীদুল ইসলাম (১৫)। এ খবর পেয়ে অভিভাবকরা কোচিং সেন্টারে ছুটে এলে তাদের তোপের মুখে ছাত্র পেটানো শিক্ষক পালিয়ে যান।

এ ব্যাপারে আহত ছাত্র নাইম হোসেন জানায়, খ-কালীন শিক্ষক এনামুল হক দোবিলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পাওয়ার পর থেকেই তার কাছে প্রাইভেট পড়ার জন্য ছাত্রদের ওপর বার বার চাপ দেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি এর আগেও শ্রেণীকক্ষে তাদের মারধর করেছেন। ফলে বাধ্য হয়ে ছাত্ররা তাদের কোচিং সেন্টারে ভর্তি হয়।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: