মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

‘তোমার হাসি, আমাদের লজ্জা’

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫
‘তোমার হাসি, আমাদের লজ্জা’
  • ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে উদ্দেশ করে রিয়াল মাদ্রিদ সমর্থকের ব্যানার প্রদর্শন, সি আর সেভেনের জন্মদিনের উৎসব নিয়ে হৈচৈ, দলের অনুশীলনে ক্ষুব্ধ রিয়াল প্রেসিডেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বেশ তোপের মধ্যেই আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বর্তমান ফিফা সেরা ফুটবলারের জন্মদিনের উৎসব নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। নগরপ্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদের কাছে স্প্যানিশ লা লিগায় ৪-০ গোলে হেরে বিধ্বস্ত হওয়ার পর নাকি জন্মদিনের পার্টিতে যান সি আর সেভেন।

দলের করুণ অবস্থায় চটেছেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ। দলের অনুশীলন দেখতে যেয়ে তিনি নাকি ক্ষোভ প্রকাশ করেন কোচ কার্লো আনচেলত্তির কাছে। সেখানেই প্রিয় দলের অনুশীলন দেখতে এসে দুই সমর্থক রোনাল্ডোর উদ্দেশ্যে ব্যানার প্রদর্শন করে তোলপাড় সৃষ্টি করেছেন। ব্যানারে বর্তমান ফিফা সেরা ফুটবলারকে উদ্দেশ্য করে তারা লেখেন- ‘তোমার হাসি, আমাদের লজ্বা’। এ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ডার্বি ম্যাচে রিয়ালের হারের পর নিজের জন্মদিনের উৎসব করেন রোনাল্ডো। এটা নিয়েই এখন সমালোচনা চলছে। করুণ পরাজয়ের পর এমন উৎসব কিছুতেই মানতে পারছেন না দলটির ভক্ত-সমর্থকরা। গত ৫ ফেব্রুয়ারি ৩০ বছরে পদার্পণ করেছেন রিয়ালের পর্তুগীজ তারকা। আর হারের কয়েক ঘণ্টা পরই মাদ্রিদেই রাতে জন্মোৎসব পালন করেন তিনি। ওই পার্টিতে আরও ছিলেন জেমস রড্রিগুয়েজ, কেইলর নাভাস ও মার্সেলো। আন্তর্জাতিক সাংবাদাধ্যমের খবরে বলা হয়, স্পেনের কোন খেলোয়াড় সেখানে ছিলেন না। চারিদিকে ছড়িয়ে পড়া ওই পার্টির ছবি দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা এর তীব্র সমালোচনা করছেন। এ কারণে সোমবার রিয়ালের অনুশীলন ক্যাম্প ভালডেবেবাসে দুই সমর্থক ব্যানারে রোনাল্ডোকে উদ্দ্যেশ্য করে লেখেনÑ ‘তোমার হাসি, আমাদের লজ্বা’। বিশ্বসেরা ফুটবলারের দুঃসময়ে তার পাশে এসে দাঁড়িয়েছেন ব্যক্তিগত এজেন্ট জর্জ মেন্ডেস। তিনি বলেছেন, রোনাল্ডো এখনও বিশ্বের সেরা পেশাদার খেলোয়াড়। স্পেনের একটি রেডিওকে তিনি বলেন, ওই হারে রোনাল্ডোর মন খুব খারাপ ছিল। তিনি আমাকে বলেছিলেন, খুব অল্প সময়ের জন্য তিনি ওখানে থাকবেন। পর্তুগীজ অধিনায়ক নাকি মেন্ডেসকে আরও জানান, জন্মদিনে ওই পার্টিতে ৪০ এর বেশি শিশু ছিল। আর তাই সেখানে তার যাওয়ার খুব প্রয়োজন ছিল। রোনাল্ডোর এজেন্ট বলেন, শত হলেও এটি তার জন্মদিন। আর এটি সে নস্যাত করতে পারে না কারণ তার পরিবার মাদ্রিদে জন্মদিন উদ্যাপন করতে আসে। ভক্তদের উচিত রোনাল্ডোকে আরও বেশি সমর্থন করা। কারণ সে বিশ্বসেরা ফুটবলার। তবে ঘটনা যাই হোক না কেন, রিয়াল মাদ্রিদের সার্বিক এই অবস্থায় চটেছেন দলটির প্রেসিডেন্ট পেরেজ। এ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে যাওয়ার পর দলের অনুশীলন দেখতে যান ক্লাবের প্রধান কর্ণধার। ক্ষুব্ধ পেরেজ নাকি কোচ কার্লো আনচেলত্তির কাছে করুণ এই হারের কারণ জানতে চেয়েছেন। স্পেনের এক ক্রীড়া দৈনিক জানায়, সোমবার দলের অনুশীলন শুরুর আগেই অনুশীলন মাঠ ভালডেবেবাসে পৌঁছান পেরেজ। সেখানে তিনি দেড় ঘণ্টার মতো থাকেন। খেলোয়াড়দের বৈকালিক অনুশীলন শুরুর খানিক পর ফিরে যান।

এই ঘটনায় কোচ আনচেলত্তি নাকি খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: