আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নোয়াখালী ও বগুড়ায় আওয়ামী লীগ নেতা খুন

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নোয়াখালীতে আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য মোঃ বাবুল মিয়াকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। অন্যদিকে বগুড়ার ধুনট উপজেলায় সোমবার শামসুল হক নামে অপর এক আওয়ামী লীগ নেতার লাশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারের।

নোয়াখালীতে মোঃ বাবুল মিয়া (৫৮) নামের এক আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্যকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বাড়ি ফেরার পথে রবিবার গভীর রাতে কোন এক সময় এই হত্যাকা- ঘটে থাকতে পারে। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শহীদ স্বপন সড়কের পার্শ্ববর্তী একটি ক্ষেত থেকে সুধারাম থানা পুলিশ তাঁর লাশ উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত বাবুল মিয়া উপজেলার চরমটুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার)। তিনি চরমটুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য বলে জানিয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। নিহত বাবুলের ঘাড় ও বুকসহ শরীরের বিভিন্নস্থানে এলোপতাড়ি কুপিয়ে জখম এবং গলায় ধরালো অস্ত্র দিয়ে কাটা হয়েছে। চরমটুয়া ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন বাবু মনে করেন, রাজনৈতিক কারণেই বাবুল মেম্বারকে হত্যা করা হয়ে থাকতে পারে। এর আগে জেলা আওয়ামী লীগ নেতা নিশাত সেলিমও হত্যাকা-ের শিকার হন।

এদিকে বগুড়ার ধুনট উপজেলায় শামসুল হক (৪৮) নামে আওয়ামী লীগের আরেক নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। তিনি এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। সোমবার সকালে তাঁর লাশ রাঙ্গামাটি গ্রামে নিজ বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে জমির ধারে পাওয়া যায়। তাঁর গলা ও পেটে ছুরিকাঘাতের চিহ্ন ছিল। স্থানীয় সূত্র জানায়, শামসুল হককে আগের দিন রাতে বাড়ির কাছে হাই স্কুলের মাঠে লোকজনের সঙ্গে বৈঠক করতে দেখা যায়। সে আর বাড়িতে ফেরেনি। সকালে লোকজন লাশ দেখার পর পুলিশে খবর দেয়। পুলিশ জানায়, এ বিষয়ে মামলা হয়েছে। জমি-জমা নিয়ে কোন্দলের কারণে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: