মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফালু ৫ ও দুদু ৪ দিনের রিমান্ডে

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিএনপি নেতা শামসুজ্জামান দুদুকেও ৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট হাসিবুল হক ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ফালুকে ৫ দিন এবং ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে দুদুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার রাত আটটার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে থেকে ফালুকে আটক করা হয়। এরপর তাকে মিন্টো রোডের গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। খিলগাঁও থানার দ-বিধি, বিস্ফোরক আইন এবং বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ফালুর ১০ দিনের রিমান্ড আবেদন করেন ওই থানার এসআই বিল্লাল হোসেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ৩০ জানুয়ারি রাত আটটা ৪৫ মিনিটে গাজীপুর-জ-০৪-০৩৭৯ নম্বর ট্রান্সপোর্ট কোম্পানির একটি গাড়ি খিলগাঁও ফ্লাইওভারের পশ্চিম দক্ষিণ ঢালে প্ৗেছালে এজাহারনামীয় ১৫ আসামি ওই গাড়িতে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে ২ যাত্রী দগ্ধ হয়। ঘটনায় আসামি মোসাদ্দেক আলী ফালু প্ররোচনাদানকারী মর্মে তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। অন্যদিকে মিরপুর থানার একটি বিশেষ ক্ষমতা আইনে দুদুর রিমান্ড আবেদন করেন ওই থানার এসআই কামরুজ্জামান।

উভয় মামলায় আসামিপক্ষে এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মোহসীন মিয়া, মোসলেহ উদ্দিন জসিম রিমান্ড বাতিল করে জামিন দেয়ার আবেদন জানান। তবে প্রার্থনা নাকচ হয়ে যায়।

অন্যদিকে গত ১১ জানুয়ারি দুদুসহ ৩ জনকে মিরপুর ১০ নম্বর ঝুটপট্টির রাব্বানী হোটেল থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর মিরপুর থানার একটি মামলায় গত ১২ জানুয়ারি তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: