কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নাশকতা ও মানুষ হত্যার প্রতিবাদে লাঠিমিছিল মানববন্ধন

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ অবরোধে নাশকতা ও মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে জয়পুরহাটে লাঠিমিছিল, বরিশালে, সাতক্ষীরায় ও ফরিদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সিরাজগঞ্জে সদর আসনের এমপি ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এই ঘৃণ্য ঘটনায় তীব্র সমালোচনা করেছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

সিরাজগঞ্জ ॥ বোমা মেরে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে। কিন্তু সরকারের পতন হবে না উল্লেখ করে সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন- নাশকতা কোন রাজনৈতিক কর্মসূচী হতে পারে না। তিনি বিএনপি-জামায়াতের চলমান সহিংস রাজনীতিরও কঠোর সমালোচনা করেন। তিনি শুক্রবার সকালে সিরাজগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা, অসচ্ছল প্রতিবন্ধীভাতা, নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবার, ঐচ্ছিক তহবিলসহ নৃগোষ্ঠী পরিবারের চারশ’ কুড়ি জনের মধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রায় ১২ লাখ টাকা ও কম্বল বিতরণ করেছেন।

জয়পুরহাট ॥ ২০ দলীয় জোটের অবরোধ-হরতালে যানবাহনে হামলা, গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোলবোমায় মানুষকে হত্যাসহ দেশে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শুক্রবার জয়পুরহাটে সংযুক্ত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে শহরে বিশাল লাঠিমিছিল বের করা হয়। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে লাঠিমিছিলটি বের হয়ে নতুন বাটার মোড়ে শেষ হয়। সেখানে জয়পুরহাট মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জয়পুরহাট মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শ্রমিক নেতা আসলাম উদ্দীন। সভায় অবিলম্বে বিএনপি জোটের এ নৈরাজ্য বন্ধের দাবী জানানো হয়।

বরিশাল ॥ ধ্রুব তারা সামাজিক ও সাং¯ৃ‹তিক সংগঠন বরিশাল বিভাগীয় শাখার নেতৃবৃন্দদের আয়োজনে শুক্রবার সকালে নগরীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

নগরীর সদর রোডে বেলা এগারোটার দিকে মানববন্ধন কর্মসূচী চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের বিভাগীয় সমন্বয়কারী পলাশ তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনÑ বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক বাহাউদ্দিন গোলাপ, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এ্যাডভোকেট একে আজাদ প্রমুখ।

সাতক্ষীরা ॥ যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করা ও অন্যান্য যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত নিষ্পত্তি করার দাবিসহ অবরোধের নামে মানুষ পুড়িয়ে হত্যা ও হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় সাতক্ষীরার শহীদ আলাউদ্দিন চত্বরে এ কর্মসূচী পালিত হয়। শ্যামনগর ও কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান ইউনিট কমান্ড এ কর্মসূচীর আয়োজন করে।

কর্মসূচীতে বক্তব্য রাখেনÑ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোশারফ হোসেন মশু, ডেপুটি কমন্ডার আবু বক্কর ছিদ্দিকসহ হাসানুল ইসলাম, দেবী রঞ্জন পাল, আব্দুল হাকিম, শেখ অজিয়ার রহমান, বিজয় কুমার ম-ল, আবু রায়হান তিতু, শেখ শাহীনুর রহমান, গোলাম ফারুক, বাবলুর রহমান, ও আব্দুল আলীম প্রমুখ।

ফরিদপুর ॥ ফরিদপুরে মানববন্ধন পালিত হয়েছে। জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের আয়োজনে শুক্রবার সকালে শহরের নতুন বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের সভাপতি বাচ্চু চাকি, সাধারণ সম্পাদক ফজলু ফকির, সহ-সভাপতি কামাল মাতুব্বর, যুগ্ম-সম্পাদক নাজমুল হক প্রমুখ।

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

৩১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: