আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে পেট্রোলবোমাসহ স্বেচ্ছাসেবক দলের দুই নেতা গ্রেফতার

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫
গাজীপুরে পেট্রোলবোমাসহ স্বেচ্ছাসেবক দলের দুই নেতা গ্রেফতার
  • সিলেট নোয়াখালী বরিশালে চার ট্রাকে আগুন, চালক ও হেলপার অগ্নিদগ্ধ

জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে ১৩ পেট্রোলবোমাসহ গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো গাজীপুর মহানগরের লক্ষ্মীপুরা এলাকার চাঁন মিয়ার ছেলে মনির হোসেন (২৮) এবং হাবিল মিয়ার ছেলে সাগর মিয়া (২০)। শুক্রবার সকালে তাদের গ্রেফতার করা হয়। সিলেট, নোয়াখালী ও বরিশালে ট্রাকে পেট্রোলবোমা হামলা চালিয়েছে অবরোধকারীরা। এতে ট্রাক তিনটি পুড়ে যায় এবং চালক ও হেলপার আহত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

র‌্যাব-১-এর লে. কমান্ডার কাজী মোঃ শোয়াইব জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার গাজীপুরের বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে অভিযান চালিয়ে মনির হোসেন ও সাগর হোসেনকে ১৩টি পেট্রোলবোমাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চান্দনা এলাকার শফিকুল ইসলাম খোকনের বাড়ি অভিযান চালিয়ে পিস্তলের পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা স্বেচ্ছাসেবক দলের নেতা। পেট্রোলবোমা তৈরি করে হরতাল অবরোধের সময় বিভিন্নস্থানে সরবরাহ এবং ত্রাস ও নাশকতা সৃষ্টি করে আসছিল তারা। তাদের বিরুদ্ধে গত ১৫ জানুয়ারি কালিয়াকৈরের বটতলা এলাকায় অগ্নিসংযোগ করে বাসের ঘুমন্ত হেলপারকে হত্যার ঘটনায় জড়িত থাকার তথ্য রয়েছে।

বরিশাল ॥ বৃহস্পতিবার রাত ১১টায় লবণ বোঝাই ট্রাকে পেট্রোলবোমা হামলা করেছে অবরোধকারীরা। ট্রাকটি ঝালকাঠি থেকে মাদারীপুরের শিবচরে যাচ্ছিল। রাত সোয়া ১২টায় ঢাকা-বরিশাল মহাসড়কের কটকস্থল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে অবরোধকারীরা ট্রাক লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। এ সময় চালক লিটন ও হেলপার সজল ভয়ে ট্রাক থেকে লাফিয়ে নামতে গিয়ে আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

সিলেট ॥ সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেতলী লতিফুর এলাকায় পেট্রোলবোমা হামলয় একটি ট্রাক পুড়ে গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। ট্রাকটি সুনামগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিল। পথে দক্ষিণ সুরমার তেতলী লতিফুর এলাকায় যাওয়ার পর কয়েকজন যুবক এসে ট্রাকটিতে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে ট্রাকে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নেভায়। এর আগেই ট্রাকটি পুড়ে যায়।

নোয়াখালী ॥ নোয়াখালীর সেনবাগে সিমেন্ট বোঝাই ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ ও কাভার্ডভানে আগুন দেয়ার ঘটনায় দগ্ধ হয়েছেন এক চালক। বৃহস্পতিবার রাত নয়টার দিকে ট্রাকে পেট্রোলবোমা ছোড়া হলে চালক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর (২৭) দগ্ধ হন। আর শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে মাইজদী এলাকায় দাঁড় করিয়ে রাখা একটি কাভার্ডভ্যানে আগুন দেয়া হয়। দগ্ধ চালক মঞ্জুরকে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। তার বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডের গোলাবাড়িয়া এলাকায়। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অবরোধ সমর্থকরা পালিয়ে যায়।

ঝিনাইদহ ॥ ঝিনাইদহ-মাগুরা সড়কের পোড়াহাটিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে একটি চালবোঝাই ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি রাস্তার পাশে খাদে উল্টে যায়। খবর পেয়ে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

ট্রাকটি ঝিনাইদহের ডাকবাংলা বাজার থেকে চাল নিয়ে হাটগোপালপুর যাচ্ছিল। পথিমধ্যে পোড়াহাটি এলাকায় মোটরসাইকেলযোগে দুই দুর্বৃত্ত এসে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। তখন চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

৩১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: