কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ফাহমিদা আখতার রাজধানীতে গৃহবধূর হাত পা বাঁধা লাশ উদ্ধার

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫
ফাহমিদা আখতার রাজধানীতে গৃহবধূর হাত পা বাঁধা লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় ইত্তেফাকের সাবেক উপদেষ্টা সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত আখতার-উল আলমের মেয়েকে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। নিহতের নাম ফাহমিদা আখতার নিপুন (৪৫)। পুলিশ এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। এদিকে মিরপুরের রূপনগরে এক যুবককে গুলি করে খুন করা হয়েছে। অন্যদিকে যাত্রাবাড়ীতে একটি বাড়ির সীমানা প্রাচীর ধসে পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। এছাড়া বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীর ওপর এসিড নিক্ষেপ করেছে এক বখাটে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে পুলিশ রামপুরা থানাধীন মহানগর প্রজেক্টের ৫ নম্বর সড়কের ১০৫ নম্বর ভবনের পঞ্চমতলা থেকে ফাহমিদা আখতার নিপুনের (৪৫) হাত-পা বাঁধা ও গলায় মাফলার পেঁচানো লাশ উদ্ধার করে। খবর পেয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ সেখান থেকে কিছু আলামত জব্দ করে। পরে রামপুরা থানার এসআই রফিকুল ইসলাম তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। রামপুরার ওসি মাহাবুবুর রহমান তরফদার জানান, লাশটি মেঝেতে উপুড় অবস্থায় পড়ে ছিল। গলায় ছিল মাফলার পেঁচানো। দড়ি দিয়ে হাত-পা বাঁধা ছিল। ওসি জানান, শুক্রবার সকালে বাড়ির গৃহকর্মী এসে ওই রুমের দরজা খোলা পায়। ফ্লোরে উপুড় হয়ে পড়ে থাকা ফাহমিদার লাশ দেখে গৃহকর্মী চিৎকার দিয়ে উঠে। পরে প্রতিবেশীরা এসে পুলিশকে খবর দেয়। ওসি জানান, ধারণা করা হচ্ছে, বৃহস্পতিবার রাতে যে কোন সময় অজ্ঞাত দুর্বৃত্তরা ফাহমিদাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। এদিকে শুক্রবার দুপুরে ফাহমিদার লাশের ময়নাতদন্ত সম্পন্ন করেন ঢাকা মেডিক্যাল কলেজ ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ বিশ্বাস। ময়নাতদন্ত সম্পন্ন শেষে তিনি জানান, ভারি কোন বস্তু দিয়ে নিহতের মাথায় আঘাত করে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এখন তাঁর ভিসেরা পরীক্ষায় জন্য পাঠানো হয়েছে। নিহতের হাত-পা বাঁধা ছাড়াও নাকে মুখে মরিচের গুঁড়া ছিটানো ছিল।

নিহতের মামাতো ভাই সাব্বির হাসান জানান, ফাহামিদা আখতারের স্বামী গোলাম রাব্বানী বাহরাইন প্রবাসী। তাঁর একমাত্র ছেলে সিরাতুল মোস্তাকিম যুক্তরাষ্ট্রে বসবাস করেন। দুপুরে তাঁর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। লাশ বারডেম হিমঘরে রাখা হবে। পরে তাঁর স্বামী আসলে তাঁকে দাফনের সিদ্ধান্ত নেয়া হবে বলেও তিনি জানান। সাব্বির আরও জানান, আগামী শনিবার (৭ জানুয়ারি) রাতে পারিবারিক অনুষ্ঠানের জন্য তাঁকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। তাঁর মা উত্তরায় থাকেন।

নিহত ফাহমিদার বাবা আখতার-উল-আলম আশির দশকের শেষ দিকে ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদকের দায়িত্বে ছিলেন। ১৯৯১ সালে বিএনপি সরকারের সময়ে তাকে বাহরাইনের রাষ্ট্রদূত হিসেবে দুই বছরের জন্য পাঠানো হয়। ২০১০ সালের ২৫ জুন তার মৃত্যু হয়।

রূপনগরে যুবক খুন ॥ শুক্রবার সকাল সোয়া ১১টার দিকে পুলিশ রূপনগর থানাধীন গোড়ান চটবাড়ি বেড়িবাঁধ এলাকা থেকে অজ্ঞাত (৩০) এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। রূপনগর থানার ওসি শিকদার শামীম হোসেন জানান, গোড়ান চটবাড়ি এলাকায় বেড়িবাঁধের পাশে যুবকটির লাশ পাওয়া যায়। যুবকটির বুকে, গলায় একাধিক গুলির চিহ্ন ছিল। ওই যুবককে অন্য কোথাও গুলি করে হত্যা করে নির্জন এই জায়গায় লাশ ফেলে রাখা হয়।

দেয়াল ধসে কিশোরের মৃত্যু ॥ শুক্রবার বিকেলে যাত্রাবাড়ীর রায়েরবাগের একটি বাড়ির সীমানা প্রাচীর ধসে সাগর (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানান, বিকেলে রায়েরবাগ এলাকা দোতালা মসজিদের পাশে একটি বাড়ির সীমানা প্রাচীর ধসে পড়ে। এ সময় সেখান দিয়ে হেঁটে যাচ্ছিল সাগর নামে এক কিশোর।

স্কুলছাত্রী এ্যাসিড দগ্ধ ॥ বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় শুক্রবার সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজারে নবম শ্রেণীর ছাত্রীর ওপর এ্যাসিড নিক্ষেপ করেছে বখাটে আল-আমিন। এ্যাসিড হামলার শিকার ওই ছাত্রীর ভাই অন্তু (ছদ্মনাম) জানায়, তার ভাইয়ের শ্যালক বখাটে আল-আমিন বৃহস্পতিবার লোক মারফতে তার বোনকে বিয়ের প্রস্তাব দেয়। এতে তারা রাজি হয়নি। তিনি জানান, এতে বখাটে আল-আমিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় তাদের ঘরে প্রবেশ করে তার বোনকে লক্ষ্য করে এ্যাসিড নিক্ষেপ করে।

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

৩১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: