আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে আওয়ামী লীগ নেতা নিহত

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মঙ্গলবার রাতে ঢাকা-ঈশ্বরদী রেলপথের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চালায় ট্রেনে কাটা পড়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান খান (৫০) নিহত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও চালা শাহবাজপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আবদুল মান্নান খান নিজ এলাকায় মোবাইলে কথা বলতে বলতে রেললাইনের ওপর দিয়ে হেঁটে যাচ্ছিলেন। মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা থেকে ঈশ্বরদীগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন পেছন থেকে তাকে ধাক্কা দেয়।

বোরো চারা রোপণে ব্যস্ত কুড়িগ্রামের কৃষক

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ৯ উপজেলায় কৃষকদের ব্যাপক কর্মচাঞ্চল্যের মধ্য দিয়ে চলছে বোরো চারা রোপণের কাজ। কৃষক আর কৃষাণির বেশিরভাগ সময় কাটছে ফসলের মাঠে। জানা গেছে, মোট ১ লাখ ৭ হাজার ৪৬ হেক্টর জমি বোরো চাষের আওতায় ৪ লাখ ৩১ হাজার ৮শ‘ ২ টন ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। আবহাওয়া অনুকূলে থাকায় জেলায় এবার বোরো চাষের লক্ষ্যমাত্রা অন্য বছরের চেয়ে ছাড়িয়ে যাবে বলে মনে করছে কৃষি সম্পসারণ অধিদফতর। জেলার বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে দেখা গেছে, কৃষক পরিবারগুলো বোরো চাষের জন্য মাঠ তৈরি করতে ব্যস্ত হয়ে পড়েছে।

ঝালকাঠিতে জিহাদী বইসহ ভাইবোন গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৮ জানুয়ারি ॥ ঝালকাঠি থানা পুলিশ শহরের পূর্ব চাদকাঠী এলাকার একটি ভাড়া বাসা থেকে জিহাদী বইসহ শিবির ও জামায়াতের ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার সাথে জড়িত ভাই-বোনকে গ্রেফতার করেছে। বুধবার বেলা ১১টায় পুলিশ মহিলা কলেজ শাখার ইসলামী ছাত্রী সংস্থার সভানেত্রী মানসুরা আক্তার ও তার ভাই শিবিরকর্মী ওসমান গনিকে গ্রেফতার করেছে। এদের বাড়ি বরিশালের বাখেরগঞ্জ উপজেলা কাঠীপাড়া গ্রামে। ৯টি জিহাদী বই ও মানসুরা আক্তারের একটি ডায়রি উদ্ধার করা হয়েছে।

শতবর্ষে পদার্পণে শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৮ জানুয়ারি ॥ ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় শতবর্ষে পদার্পণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, নবীনবরণ ও দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সভায় বক্তব্য দেন ম্যানেজিং কমিটির সভাপতি তারেক উদ্দিন, শিক্ষক স্বপন কুমার বর্মণ প্রমুখ।

কৃতী শিক্ষার্থী পুরস্কৃত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গিবাড়িতে মঙ্গলবার শিক্ষা সমাবেশ হয়েছে। উপজেলাটির সোনারং মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দেড় সহস্রাধিক শিক্ষার্থী এতে অংশ নেয়। সমাবেশে বিদ্যালয়টির নতুন ভর্তিকৃত ষষ্ঠ শ্রেণীর ৪৩৫ শিক্ষার্থীকে সংবর্ধনা ছাড়াও ১৮০ কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল, মানিক মিয়া বাচ্চু, ইউএনও তাজিনা সারওয়ার, সহকারী কমিশনার (ভূমি) বিথী দেবনাথ, জেলা শিক্ষা অফিসার মোঃ শরিফুল ইসলাম, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, রফিকুল ইসলাম ও আবুল কালাম খান।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: