মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ম্যানইউকে রুখে দিল ক্যামব্রিজ

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫
  • এফএ কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ ফুটবলের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট এফএ কাপ। আর এফএ কাপের চতুর্থ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার ক্যামব্রিজ ইউনাইটেডের বিপক্ষে গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। এর ফলে লুইস ভ্যান গালের শিষ্যদের এখন তাকিয়ে থাকতে হবে ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় লেগের ম্যাচে।

ক্যামব্রিজের ঘরের মাঠ দ্য আর কস্টিং এ্যাবেয় স্টেডিয়ামে এদিন পুরোপুরি হতাশায় কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড়দের নিয়ে মাঠে নামলেও তেমন কিছুই করতে পারেনি ম্যানইউ। বরং চতুর্থ বিভাগের দল স্বাগতিক ক্যামব্রিজই জ্বলে ইউইনাইটেডের বিপক্ষে। এদিন রেড ডেভিলদের স্কোয়াডে ছিলেন আর্জেন্টাইন তারকা এ্যাঞ্জেল ডি মারিয়া, কলম্বিয়ার রাদামেল ফ্যালকাও, হল্যান্ডের রবিন ভ্যান পার্সি, শাও, রোহো এবং ডি গিয়ার মতো তারকারা। তবে মাঠে ছিলেন না দলের নিয়মিত অধিনায়ক ওয়েন রুনি।

তবে এত তারকা পরও তুলনামূলকভাবে খর্ব শক্তির দল ক্যামব্রিজ ইউনাইটেডের বিপক্ষে নিজেদের ফুটবল প্রদর্শন করতে ব্যর্থ হয় ম্যানইউ। আর এতে হতাশা প্রকাশ করেছে ইউনাইটেডের সমর্থকরাও। ম্যানচেস্টার ইউনাইটেড তেমন কোন সুযোগ না পেলেও স্বাগতিকদের ফুটবলার জস কোলসনের সামনে দলকে এগিয়ে নেয়ার বড় সুযোগ এসেছিল। মাত্র তিন গজ দূর থেকে হেড করলে তা জালের উপর দিয়ে চলে যায়। এই সুযোগ কাজে না লাগাতে পারায় ড্র নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।

তবে গোল করতে না পারলেও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ড্র করেই সন্তুষ্ট তারা। যে কারণেই ম্যাচ শেষে আনন্দ-উৎসব করেছে ক্যামব্রিজ। কারণ ইংলিশ ফুটবলের অন্যতম শক্তিশালী দল ম্যানচেস্টার ইউনাইটেড। আর সেই ম্যানইউ কোন গোল করতে পারেনি তাদের জালে। যেন এই ড্রই তাদের জয়ের সমান।

কিংবদন্তি কোচ স্যার এ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর থেকেই যেন নিষ্প্রভ হয়ে পড়ে ম্যানইউ। গত মৌসুমটা একেবারেই বাজেভাবে কাটে তাদের। এ্যালেক্স ফার্গুসনের পর ডেভিড মোয়েস ব্যর্থ হওয়ায় বরখাস্ত হন। এবং চলতি মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নেন লুইস ভ্যান গাল। তবে ডাচ্ কোচও যেন ম্যানইউর ভাগ্যে পরিবর্তন করতে পারছে না। এফএ কাপ কিংবা প্রিমিয়ার লীগ। সব ধরনের প্রতিযোগিতাতেই ব্যর্থ হচ্ছে তার শিষ্যরা। তাই শুক্রবার ক্যামব্রিজ ইউনাইটেডের কাছে হেরেও হতাশা প্রকাশ করেছেন ডাচ্ কোচ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘ম্যাচের সবকিছুই যেন আমাদের বিপক্ষে যাচ্ছে। মাঠ, রেফারি-মোট কথা সবকিছুই যেন আমাদের বিপক্ষে।’

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: