কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্রিকেটার শুকতারার নতুন ইনিংস শুরু

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫
ক্রিকেটার শুকতারার নতুন ইনিংস শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার মহিলা ক্রিকেটার আয়েশা রহমান শুকতারা নতুন ইনিংস শুরু করেছেন। বিয়ে করেছেন। শুক্রবার রাতে খুলনার একটি অভিজাত হোটেলে শুকতারা আনুষ্ঠানিকভাবে জুটি বাঁধলেন ইফতেখারুল ইসলামের সঙ্গে। ক্রিকেটেরই মানুষ হিসেবে পরিচিত শুকতারার জামাই। টাঙ্গাইলের এ ছেলে বাংলাদেশ ক্রিকেট ‘এ’ দলের ফিটনেস ট্রেইনার। পরিচয় থেকে ভাললাগা, বন্ধুত্ব, এরপর প্রেম। আর যার সফল সমাপ্তি পরিণয়ে। পরিবারের সম্মতিতে জীবনের নতুন ইনিংসের শুরু করে দিলেন শুকতারা। বিয়ের পর জানিয়েছেন, ‘দেশবাসীর কাছে দোয়া চাই।’ শুক্রবার রাত ৮টার কিছু আগে বর ইফতির গাড়িবহর খুলনায় এসে পৌঁছায়। বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন, রুমানা আহমেদ রিপাসহ বেশ কয়েকজন জাতীয় মহিলা দলের ক্রিকেটার ও পরিবারের সদস্যরা তাকে বরণ করে নেন। এর পরপরই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এর আগে গত বৃহস্পতিবার অনেকটা ঘরোয়া পরিবেশে শুকতারার গায়ে হলুদ অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে খুলনার ক্রীড়াঙ্গনের শীর্ষ কর্মকর্তা ও খেলোয়াড়রা অংশ নেন। পরে এ নবদম্পতি সবার কাছে তাদের নতুন জীবনের জন্য দোয়া চান। শুকতারা জানান, ‘নতুন জীবনের সঙ্গী ক্রিকেটেরই মানুষ হওয়ায় ক্যারিয়ারে আরও ভাল করার সুযোগ থাকবে। বাকি জীবন একসঙ্গে সফলভাবে কাটানোর জন্য সবার কাছে দোয়া চাই।’ ইফতেখারুল ইসলাম বিয়ের এ মুহূর্তে দারুণ খুশি। তিনিও সবার কাছে দোয়া চেয়ে বলেন, ‘জীবনের অন্যতম সেরা মুহূর্ত এটি।’

রিয়াল মাদ্রিদে লুকাস সিলভা

স্পোর্টস রিপোর্টার ॥ ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরো থেকে দীর্ঘমেয়াদের জন্যই লুকাস সিলভাকে কিনে আনল রিয়াল মাদ্রিদ। শুক্রবার চুক্তির বিষয়টি ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। আর সেখানে বলা হয়েছে, ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত এই চুক্তি সম্পন্ন হয়েছে। এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানায়, আগামী সোমবার আনুষ্ঠানিকভাবে সান্তিয়াগো বার্নাব্যুতে ২১ বছর বয়সী মিডফিল্ডারকে উপস্থাপন করা হবে। এর আগে তার প্রয়োজনীয় মেডিক্যাল পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হবে। তবে ট্রান্সফার ফি’র ব্যাপারে মুখ খুলতে রাজি হয়নি রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ গণমাধ্যম অবশ্য প্রতিবেদনে উল্লেখ করেছে যে, ১৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে লুকাস সিলভার সঙ্গে চুক্তি করেছে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গত মৌসুমটা বেশ ভালই কেটেছে রিয়াল মাদ্রিদের। লা লিগায় শিরোপা জিততে পারেননি তারা। রিয়াল, বার্সিলোনাকে টপকিয়ে লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে এ্যাটলেটিকো মাদ্রিদ। তবে দীর্ঘ এক দশক পর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতে রিয়াল মাদ্রিদ। আর এই শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পাশাপাশি ভূমিকা ছিল গ্যারেথ বেলেরও। ২০১৩ সালে বিশাল অংকের টাকার বিনিময়ে বেলকে কিনে আনে রিয়াল। এরপর ব্রাজিল বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্স উপহার দেয়া জেমস রড্রিগুয়েজকেও কিনে নেয় তারা। একদিন আগে নরওয়ের বিস্ময় ফুটবলার মার্টিন ওডেগার্ডকেও কিনে নেয় রিয়াল। ওডেগার্ডের বয়স মাত্র ১৬ বছর।

এমন প্রতিভাবান ফুটবলারকে কেনায় রিয়ালের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও আনন্দিত। আর তার একদিন পরই লুকাস সিলভাকে কিনে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ। ব্রাজিলের তরুণ প্রতিভাবান মিডফিল্ডার হিসেবে ইতোমধ্যেই নজর কুড়িয়েছে ভক্ত-অনুরাগীদের।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০১৫

২৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: