মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

নাশকতার প্রতিবাদে সাংস্কৃতিক কর্মীদের সমাবেশ

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫
  • প্রতিরোধ গড়ার আহ্বান

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল-অবরোধের নামে সারাদেশে সন্ত্রাস, নৈরাজ্য, সহিংস নাশকতা এবং গাড়িতে পেট্রোল হামলার প্রতিবাদে বিভিন্ন স্থানে সমাবেশ ও মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদতার।

নীলফামারী ॥ শুক্রবার বিকেলে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। বিক্ষোভ মিছিল শেষে শহরের শহীদ মিনার চত্বরে সংগঠনটির জেলা কমিটির উদ্যোগে কর্মসূচীতে বিভিন্ন সংগঠন একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখে।

বক্তারা অভিযোগ করেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আন্দোলনের নামে যানবাহনে পেট্রোলবোমা নিক্ষেপ করে সাধারণ মানুষ হত্যা করছে, রক্ষা পাচ্ছে না শিশুরাও। বক্তারা রাজনীতির নামে সহিংসতা পরিহার এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোট নীলফামারী জেলা শাখার আহ্বায়ক আহসান রহিম মঞ্জিলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেনÑ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রবিউল ইসলাম লিটন, জেলা শিল্পকলা একাডেমির সদস্য অসিত কুমার ধর, নীলকণ্ঠ আবৃত্তি পরিষদের সভাপতি আব্দুল বারী, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপন, আলোর পথযাত্রা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, ভাওয়াইয়া একাডেমির আতাউর রহমান শাহ মুকুল, আনন্দ ধ্বনী সঙ্গীত একাডেমির সভাপতি রতনা বর্ধণ প্রমুখ।

ঠাকুরগাঁও ॥ সহিংসতার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিরোধ সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট ঠাকুরগাঁও জেলা শাখা। শুক্রবার বেলা ১১টায় শহরের চৌরাস্তা মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সাংস্কৃতিককর্মী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।

জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অনুপম মণির সভাপতিতে এ সময় বক্তব্য দেনÑ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার জীতেন্দ্র নাথ, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি সেতারা বেগম, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি মনসুর আলী।

বক্তারা ২০ দলের হরতাল-অবরোধের নামে সারাদেশে সন্ত্রাসীদের পেট্রোলবোমার হামলা, নৃশংস হত্যাকা-, সন্ত্রাস-নৈরাজ্য ও সহিংসতা বন্ধের দাবি এবং এসব বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

জয়পুরহাট ॥ রাজনীতির নামে জঙ্গী হামলায় মানুষ হত্যার প্রতিবাদে শুক্রবার জয়পুরহাট গোল চত্বরে সাংস্কৃতিক কর্মীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেনÑ জেলা প্রেসক্লাবের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সোলায়মান আলী, এ্যাডভোকেট নন্দকিশোর আগরওয়ালা, মোসারফ হোসেন নান্নু, দিলীপ সেন, তামান্না ইয়াসমিন, মোস্তাহেদ ফাররোখ, এ্যাডভোকেট এমএ হাই, অধীর চন্দ্র দেবনাথ প্রমুখ। বক্তারা অবিলম্বে পেট্রোলবোমা হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সিরাজগঞ্জ ॥ হরতাল-অবরোধ কর্মসূচীর নামে বিএনপি-জামায়াত দেশে যে নৈরাজ্য সৃষ্টি করেছে তা প্রতিহত করার জন্য গ্রাম-শহর ও পাড়া-মহল্লায় সন্ত্রাস ও নাশতকতা প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। শুক্রবার আওয়ামী লীগ কার্যালয়ে জেলা ১৪ দল ও মহিলা আওয়ামী লীগ কার্যালয়ে শহর ১৪ দলের পৃথক সভায় এ আহ্বান জানিয়ে দ্রুত প্রতিরোধ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় বিএনপি-জামায়াতের রাজনৈতিক কর্মসূচীর আড়ালে দেশে নাশকতা সৃষ্টির পাঁয়তারার নিন্দা করা হয়। জেলা ১৪ দলের সভায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগসহ ১২ সাংগঠনিক থানার সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান, দলীয় পৌর মেয়রসহ ১৪ দলভুক্ত অন্যান্য দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫

২৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: