আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সব দলের সমন্বয়ে দ্রুত জাতীয় সংলাপ করতে হবে ॥ ড. কামাল

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দেশের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতি অবসানে সব রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সংলাপ আয়োজনের আহ্বান জানিয়েছেন পাঁচটি বাম রাজনৈতিক দলের নেতারা। তাঁরা আগামী এক সপ্তাহের মধ্যে দেশের রাজনৈতিক পরিস্থিতি শান্ত করতে সরকারের প্রতি অনুরোধ জানান। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, জেএসডি, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ও নাগরিক ঐক্যের আয়োজনে মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়। এতে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেন, শেখ হাসিনা বলেছিলেন পাঁচ জানুয়ারির নির্বাচন সংবিধান রক্ষার নির্বাচন। অথচ আজ মানুষকে প্রকাশ্যে গুলি করার নির্দেশ দেয়া হচ্ছে। অসাংবিধানিক আদেশ দিয়ে সংবিধান রক্ষা করা যায় না। বিএনপি ও আওয়ামী লীগ অসাংবিধানিক কাজ করছে। তিনি বলেন, জনগণ কার্যকর গণতন্ত্র চায়। জনগণের ক্ষমতা ফিরিয়ে দিতে হবে জনগণকে। এজন্য অতি দ্রুত সব রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সংলাপের আয়োজন করতে হবে। দেশের শতভাগ মানুষ শান্তি চায়। সরকারকে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে হবে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, অনতিবিলম্বে দেশের নাজুক পরিস্থিতির অবসান না ঘটাতে পারলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা রাজপথে নামবো। আওয়ামী লীগ-বিএনপি ও তাদের নেতৃত্বাধীন জোট রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের কাছে দেশের মানুষের স্বার্থ ও গণতন্ত্র কোনটাই নিরাপদ নয়।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, অবরোধে এ পর্যন্ত ৩০Ñ৩৫ জন মানুষ মারা গেছেন। সরকার এক ও দুই টাকার নোট বাতিল করে দিচ্ছে। বিদ্যুতের দাম বাড়াচ্ছে। গরিব মানুষের বেঁচে থাকা কষ্টকর হয়ে পড়েছে। এক অস্থিতিশীল পরিস্থিতির মধ্যে দিয়ে চলছে দেশ। এর অবসানে শীঘ্রই সংলাপ প্রয়োজন।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: