আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেনা নামানোর মতো পরিস্থিতি হয়নি ॥ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ সহিংসতা বন্ধে দেশে সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান পরিস্থিতি সামাল দিতে পুলিশ, র‌্যাব ও বিজিবিই যথেষ্ট। এর জন্য সেনাবাহিনী নামানোর কোন প্রয়োজন নেই।

নির্বাচনের বর্ষপূর্তির দিনে ঢাকায় সমাবেশ করতে না পেরে সারাদেশে লাগাতার অবরোধের ঘোষণা দেন বিএনপি প্রধান খালেদা জিয়া। গত ১৩ দিন ধরে অবরোধের মধ্যে গাড়িতে অগ্নিসংযোগ ও বোমাবাজির

ঘটনায় দগ্ধ হয়ে এ পর্যন্ত অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন শতাধিক মানুষ। জাতিসংঘের পক্ষ থেকেও এই সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে সংঘাত বন্ধে সকল দলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে যৌথ বাহিনীর মাধ্যমে অভিযান চালানো হবে কিনা- এমন প্রশ্নে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যৌথ বাহিনী বলতে যদি সেনাবাহিনী বলেন, আমি বলব- না। প্রশ্নই আসে না। সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। মন্ত্রী বলেন, বিএনপি ও শরিকরা ‘আন্দোলনের নামে’ জনগণের ওপর ‘চোরাগোপ্তা হামলা’ চালাচ্ছে। এটি কোন রাজনৈতিক কর্মসূচী নয়। এটি সন্ত্রাসী কর্মকা-। তিনি বলেন, আমি বরাবর বলে আসছি, এটা আন্দোলন নয়। এটা চোরাগুপ্তা হামলা। এটা বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য করা হচ্ছে। মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করার জন্য করা হচ্ছে। সাধারণ জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে কামাল বলেন, আইনশৃঙ্খলা বাহিনী জানমাল ও জননিরাপত্তা রক্ষার জন্য আন্তরিকতা ও বিশ্বস্ততার সঙ্গে কাজ করছে। তিনি বলেন, দেশে চোরাগোপ্তা হামলা বন্ধে শিগগিরই কার্যকর ব্যবস্থা নেয়া হবে। আশা করছি পরিস্থিতি খুব শীঘ্রই স্বাভাবিক হয়ে আসবে।

এক প্রশ্নের জবাবে কামাল বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ২৪ ঘণ্টা সজাগ রয়েছেন। পরিবহন সেক্টর থেকে শুরু করে সমস্ত মানুষের জানমাল নিরাপদ রাখার জন্য অত্যন্ত আন্তরিকতা ও বিশ্বস্ততার সঙ্গে দিনরাত কাজ করে যাচ্ছেন তাঁরা।

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫

১৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: