মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ দক্ষিণাঞ্চলের ৬ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫
  • কাল রাজবাড়ীতে

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশাল বিভাগের ছয় জেলা ও গাইবান্ধায় আজ রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি সমর্থিত ২০ দলীয় জোট। এছাড়া আগামীকাল সোমবার রাজবাড়ীতে হরতাল পালনের ঘোষণা দিয়েছে জোট নেতাকর্মীরা। শুক্রবার রাতে বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ২০ দলীয় জোটের সদস্য জিয়াউদ্দিন সিকদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সূত্রমতে, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ, টানা অবরোধ কর্মসূচীতে বিএনপির মহাসচিবসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার-নির্যাতন ও হত্যার প্রতিবাদে হরতাল আহ্বান করা হয়। শুক্রবার বিকেলে জেলা ও মহানগর ২০ দলীয় জোটের আহ্বায়ক এবং বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বরিশালসহ বিভাগের পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, ভোলা ও পটুয়াখালী জেলা ২০ দলীয় জোটের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করে আজ রবিবার সকাল-সন্ধ্যা হরতাল পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

আজ গাইবান্ধায় হরতাল ॥ খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ এবং দেশব্যাপী ২০ দলীয় জোটের গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও নির্যাতনের প্রতিবাদে আজ রবিবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে। জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল আহ্বানের কথা জানানো হয়েছে।

কাল রাজবাড়ীতে হরতাল ॥ খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে আগামীকাল সোমবার রাজবাড়ীতে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট। শনিবার দুপুরে জোটের এক সমাবেশ থেকে এ হরতালের ডাক দেয়া হয়।

২০ দলীয় ঐক্যজোটের উদ্যোগে শনিবার দুপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখে সারাদেশে বিএনপির গণতান্ত্রিক কর্মসূচীতে বাধা, পুলিশের অত্যাচার, গুলি করে মানুষ হত্যার প্রতিবাদ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে ২০ দলীয় জোট। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, এমএ খালেক, গাজী আহসান হাবীবসহ নেতৃবৃন্দ। সমাবেশ থেকে বক্তারা বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ১৯ জানুয়ারি রাজবাড়ীতে সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহ্বান জানান।

নোয়াখালী ॥ নোয়াখালীতে আজ রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি মোঃ শাহজাহানের মুক্তি, যুগ্ম-মহাসচিব বরকতউল্যা বুলু, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবেদীন ফারুকসহ জেলায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও ছাত্রদলকর্মী মোরশেদ আলম পারভেজ হত্যাকা-ের প্রতিবাদে এই হরতাল ডাকা হয়েছে। শনিবার দুপুরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদ হরতাল আহ্বানের ঘোষণা দেন।

গাজীপুর ॥ গাজীপুরের কালিয়াকৈরে ২০ দলীয় জোটের হরতাল-অবরোধকালে বাসে অগ্নিসংযোগ করে বাসের ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা এবং খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে আখেরি মোনাজাতের পরদিন থেকে সোম ও মঙ্গলবার কালিয়াকৈরে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে কালিয়াকৈর উপজেলা ও পৌর শ্রমিক দল। কালিয়াকৈর পৌর শ্রমিক দলের সভাপতি একে আজাদ জানান, কালিয়াকৈর উপজেলা ও পৌর শ্রমিক দল যৌথভাবে সোম ও মঙ্গলবার কালিয়াকৈর উপজেলায় ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেছে।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: