আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধে মাঠেই নষ্ট হচ্ছে সবজি

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৭ জানুয়ারি ॥ অবরোধের কারণে সবজি চাষীরা বিপাকে পড়েছে । অবরোধের কারণে সবজি বিক্রি করতে পারছে না চাষীরা।

জানা গেছে, জেলার লক্ষিকান্দর, নড়িহাটি, শিবরামপুর, রামনগর, কালীনগর, বেলনগর, বাগডাঙ্গা, টেঙ্গাখালী, শ্রীকুণ্ঠি, বুজরুক শ্রীকুণ্ঠি, হাজলাতলা, নাকোল, বারইপাড়াসহ বিভিন্ন গ্রামে প্রায় ১০ হেক্টর জমিতে বাণিজ্যিক ভিত্তিতে শীতকালীন সবজি চাষ হয়েছে। অবরোধের কারণে বাজারে এর প্রভাব পড়েছে। প্রতিদিন সবজি ঢাকা, বরিশালসহ বিভিন্ন জেলায় চালান যেত। অবরোধের কারণে চালান কমে যাওয়ায় কৃষকরা সবজি নিয়ে বিপাকে পড়েছে। চাষীরা জানান, সবজি চাষে যে খরচ ও পরিশ্রম হয় অবরোধের কারণে বিক্রি করে তারা লাভবান হতে পারছেন না।

অবরোধেও পঞ্চগড় ঠাকুরগাঁওয়ে যান চলাচল স্বাভাবিক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৭ জানুয়ারি ॥ ঠাকুরগাঁওয়ে বিজিবি ও পুলিশের বিশেষ পাহারায় যান চলাচল করছে। এতে সাধারণ যান চলাচল প্রায় স্বাভাবিক হয়ে আসছে।

শনিবার সকাল থেকে ঠাকুরগাঁও থেকে বেশকিছু দূরপাল্লার যাত্রীবাহী কোচ, শাকসবজি, খাদ্যদ্রব্য পরিবহনকারী ট্রাক এবং তেল পরিবহনকারী ট্যাঙ্কলরিকে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে পাঠানো হয়। গত কয়েক দিন ধরে ২০ দলের ডাকা অবরোধে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে পেট্রোল পাম্পে তেল সঙ্কট দেখা দিলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

স্টাফ রিপোর্টার পঞ্চগড় থেকে জানান, বিএনপিসহ ২০ দলীয় জোটের টানা অবরোধ কর্মসূচী চললেও জেলায় যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী কার্যকলাপে উদ্বেগ ও উৎকণ্ঠায় লোকজন দিনযাপন করলেও আইনশৃঙ্খলা রক্ষায় স্থানীয় বেসামরিক প্রশাসনের পাশাপাশি বিজিবি নিরাপত্তা সহায়তা প্রদান করায় জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক বলে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে।

বঞ্চিতদের বিক্ষোভ ॥ মহাসড়কে অবস্থান

মাদারীপুরে ক্ষতিপূরণ দাবি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৭ জানুয়ারি ॥ পদ্মা সেতুর নদীশাসন বাঁধের জমি অধিগ্রহণে ক্ষতিপূরণ বঞ্চিত কয়েক শ’ পরিবারের সদস্যরা মাদারীপুরের কাওড়াকান্দি ফেরিঘাট এলাকায় বিক্ষোভ মিছিল ও মহাসড়কের পাশে অবস্থান কর্মসূচী পালন করেছে। শনিবার বেলা ১২টার দিকে কাওড়াকান্দি ১নং ভিআইপি ফেরিঘাট থেকে মিছিল শুরু হয়ে বেইলি ব্রিজ এলাকা প্রদক্ষিণ করে পুলিশ বুথের সামনে গিয়ে শেষ হয়। সেখানে মহাসড়কে অবস্থান কর্মসূচীতে বাধা দেয় হাইওয়ে পুলিশ। মিছিল ও অবস্থান কর্মসূচীর সময় মহাসড়কে প্রায় ৩০ মিনিট সময় যানবাহন চলাচল বন্ধ থাকে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ক্ষতিপূরণ দাবি কমিটির সদস্য সচিব হারুন বয়াতী, সদস্য কবির হোসেনসহ অন্যান্যরা।

৫ হাজার বাড়ি ও ১৬শ’ দোকানে বিদ্যুত সংযোগ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার বিকেলে দুয়াড়িয়া ইউনিয়নের হোসেনপুর গ্রামে ২শ’ ৬০ বাড়িতে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি প্রধান অতিথি হিসেবে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এ সময় আওয়ামী লীগ সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসহাক আলীসহ স্থানীয় দলীয় ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ২ দশমিক ৬৭ কিলোমিটার দীর্ঘ এলাকার সংযোগ দিতে ৮৮ লাখ টাকা ব্যয় হয়েছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে লালপুর-বাগাতিপাড়া এলাকার ছোট-বড় ৭০টি গ্রামে পাঁচ হাজার ৬শ’ ২০ বাড়িতে এবং প্রায় ১৬শ’ দোকানে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এই বিদ্যুত সংযোগের মধ্যদিয়ে এলাকার শিক্ষা, ব্যবসা-বাণিজ্যসহ সামাজিক মানোন্নয়ন হয়েছে।

মানুষ মারার রাজনীতি বন্ধ করুন

জামালপুরে মির্জা আজম

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৭ জানুয়ারি ॥ বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, এখন জ্বালাও, পোড়াও, সন্ত্রাসের সময় নয়, উন্নয়নের সময়। বর্তমান সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আর যুদ্ধাপরাধী জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে বিএনপি মানুষ পুড়িয়ে মারার রাজনীতি শুরু করেছে। এ রাজনীতি পরিহার করুন। তিনি শনিবার জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজে অনার্স ও মাস্টাসের সাফল্য অর্জনকারী কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রকাশিত : ১৮ জানুয়ারী ২০১৫

১৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: