মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাকৃবিতে ছাত্রলীগের হাতে শিক্ষক লাঞ্ছিত, প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ কর্তৃক শিক্ষক লাঞ্ছিত করার অভিযোগে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন মৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষকরা। সোমবার দুপুরে মৎস্যবিজ্ঞান অনুষদে এক শিবির কর্মীকে মারধর করতে গেলে শিক্ষকদের সঙ্গে বাগ্বিত-ার এক পর্যায়ে ওই ঘটনা ঘটে। এদিকে শিবিরের সন্ত্রাসীকে বাঁচাতে আওয়ামী লেবাসধারী বিএনপিপন্থী অনুচর শিক্ষকরা ছাত্রলীগের নেতাকর্মীদের মারধর করেছে বলে অভিযোগ করেছে ছাত্রলীগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিবিরকর্মী বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থী আলী রেজা নোমান সোমবার ক্লাস করতে এলে ৫-৬ জন ছাত্রলীগকর্মী তাকে ঘিরে ফেলে এবং লাঠি ও রড দিয়ে পিটাতে থাকে। এ সময় তাদের নিবৃত্ত করতে এলে ওই অনুষদের কয়েকজন সিনিয়র শিক্ষকের সঙ্গে বাগবিত-া এবং একপর্যায়ে শিক্ষকদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে ছাত্রলীগকর্মীরা। এ সময় ছাত্রলীগকর্মীরা বেশ কয়েকজন সিনিয়র শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গোপালগঞ্জে ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১২ জানুয়ারি ॥ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বালুভর্তি ট্রাকচাপায় রাজু ম-ল (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। সোমবার দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে কোটালীপাড়া-টুঙ্গিপাড়া সড়কে গোপালপুর এলাকায় বালুভর্তি ওই ট্রাকটি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। ঘটনার প্রতিবাদে এলাকাবাসী তাৎক্ষণিক ওই সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়।

লালমনিরহাটে দুই যুবদল কর্মী আহত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট থেকে জানান, সোমাবার ভোর ৬টায় জেলা সদরের মহেন্দ্রনগরে মহাসড়কের মানিক মুছির বাড়ি সংলগ্ন রাস্তায় পণ্যবোঝাই ট্রাকের গতিরোধ করতে গিয়ে আমিনুল (২৪) ও সোহরাব (২৩) নামের দুই যুবদলের কর্মী গুরুতর আহত হয়েছে। এদের রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুই কর্মীর মিথ্যা মৃত্যুর খবর ছড়িয়ে বড়বাড়ি ও মহেন্দ্রনগরে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করা হয়। জানা গেছে, জেলা সদরের মহেন্দ্রনগরে সোমবার ভোর ৬টায় বুড়িমারী স্থলবন্দর হতে পণ্যবোঝাই কয়েকটি ট্রাক ছেড়ে আসে। ট্রাকগুলো ভোরে মহেন্দ্রনগরে এলে গতিরোধ করে পিকেটাররা।

শেরপুরে আহত ৭

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, ঝিনাইগাতীতে সড়ক দুর্ঘটনায় ৭ যাত্রী আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা সদরে একটি অটোরিক্সা ইজিবাইকের সংঘর্ষে ওই দুর্ঘটনা ঘটে। আহতরা হচ্ছে উপজেলা খৈলকুড়া গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে রবিউল ইসলাম (৩৫), বন্দভাটপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে সিদ্দিকুর রহমান (৩২), সুড়িহারা গ্রামের মনরুদ্দিনের মেয়ে শিমু (১২), হাতিবান্দা গ্রামের বাদশা মিয়া (৬৫), নয়াগাঁও গ্রামের মামুনুর রশিদ (৩০), চাপাঝোরা গ্রামের ইয়াকুব আলী (৪০) ও দরিকালিনগর গ্রামের অটোচালক আলম মিয়া (৩০)।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: