আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিয়াল মাদ্রিদের জয়

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। টানা তিন ম্যাচ হারের পর নতুন বছর ২০১৫ সালে প্রথম জয় পেয়েছে দলটি। শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল ৩-০ গোলে পরাজিত করে অতিথি এস্পানিওলকে। সান্টিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে গ্যালাক্টিকোদের হয়ে গোলগুলো করেন জেমস রড্রিগুয়েজ, গ্যারেথ বেল ও নাচো। ফ্যাবিও কোয়েন্ট্রাও লালকার্ড পাওয়ায় ম্যাচে ৪০ মিনিট দশজন নিয়ে খেলতে হয় রিয়ালকে।

এই জয়ে ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে রিয়াল। পরের দুটি স্থানে থাকা বার্সিলোনা ও এ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮। দল দুটি রবিবার রাতে একে অপরের মুখোমুখি হয়। ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল। ১১ মিনিটে এগিয়ে যেতে পারত কোচ কার্লো আনচেলত্তির দল। কিন্তু ফরাসী তারকা করিম বেনজেমার শট বারে লেগে ফিরলে হতাশ হতে হয় স্বাগতিকদের। গোল পেতে অবশ্য খুব বেশি দেরি হয়নি ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের। পরের মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন জেমস রড্রিগুয়েজ। গ্যারেথ বেলের দারুণ ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ফাঁকায় দাঁড়ানো রড্রিগুয়েজের দিকে বাড়িয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছুটে এসে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান ব্রাজিল বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী তারকা। ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেল। ডি বক্সের ঠিক বাইরে থেকে বাঁকানো ফ্রিকিকে গোল করেন বিশ্বের সবচেয়ে দামী তারকা।

বিরতির পর ৫৩ মিনিটে রিয়ালের ডিফেন্ডার ফ্যাবিও কোয়েন্ট্রাও লালকার্ড দেখলে খেলায় ছন্দপতন ঘটে। বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় স্বাগতিকদের। এরপরও অবশ্য বলের নিয়ন্ত্রণ নিয়েই খেলেন রোনাল্ডো, বেল, বেনজেমারা। ম্যাচের ৭৬ মিনিটে রিয়ালের হয়ে তিন নম্বর গোল করেন নাচো। রড্রিগুয়েজের বদলি হিসেবে নেমে বাজিমাত করেন তিনি। এই গোলটি দলীয় প্রচেষ্টার ফসল। ডি বক্সের বাইরে থেকে মিডফিল্ডার ইস্কো বল বাড়ান আরবেলোয়াকে। তার ক্রসে লাফিয়ে উঠেও মাথা ছোঁয়াতে পারেননি বেল। বল পেয়ে যান নাচো। ফাঁকায় দাঁড়িয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। শেষপর্যন্ত তিন গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আনচেলত্তির দল।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২২ ম্যাচ জিতে অজেয় হয়ে উঠেছিল রিয়াল। কিন্তু গত বছরের শেষ সপ্তাহে নিজেদের শেষ ম্যাচে হঠাৎই পথ হারায় দলটি। ইতালিয়ান ক্লাব এসি মিলানের কাছে ৪-২ গোলে হেরে বসে। এরপর নতুন বছরে লা লিগায় ভালেন্সিয়ার কাছে ২-১ গোলে ও কোপা ডেল রেতে নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদের কাচে হার ২-০ গোলে। তিন হারের ধাক্কা সামলিয়ে অবশেষে সহজ জয় পেয়েছে রিয়াল। টানা হারের পর দলের জয়ে স্বস্তি পেলেও কোয়েন্ট্রাওয়ের লালকার্ড নিয়ে নিজের বিরক্তি গোপন করেননি রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তার লালকার্ড ম্যাচের পরিস্থিতি কঠিন করে তুলেছিল বলে স্বীকার করে ইতালিয়ান কোচ বলেন, লালকার্ডের সিদ্ধান্তটা আমার কাছে একেবারেই বোধগম্য নয়। এই লালকার্ড ম্যাচটা আমাদের জন্য কঠিন করে দিয়েছিল। তবে খেলোয়াড়দের ধন্যবাদ, তারা ভাল খেলেই ম্যাচটা নিজেদের করে নিয়েছে। তিনি আরও বলেন, তিন ম্যাচ হারের পর এই জয় অবশ্যই দলের মনোবল বাড়াবে।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

১২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: