মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মুন্সীগঞ্জের নাটেশ্বরে প্রতœতত্ত্ব খনন কাজের উদ্বোধন

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি বলেছেন, ইতিহাসের গর্বিত ভূভাগ বিক্রমপুর বাংলাদেশের ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। তিনি রবিবার দুপুরে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার নাটেশ্বরে প্রতœতাত্ত্বিক খনন কাজের উদ্বোধন শেষে এসব কথা বলেন।

প্রায় হাজার বছরের আগের নাটেশ্বরে বৌদ্ধ মন্দিরের পুরাকীর্তির খননকালে তিনি আরও বলেন, ঐতিহ্যের অধিকারী হতে যাচ্ছে বিক্রমপুর তথা বাংলাদেশ। এ ঐতিহ্যের অংশীদার হতে পেরে আমিও গর্বিত। তিনি এ কাজে টেকনিক্যাল সাপোর্ট, প্রশিক্ষণসহ সবকিছু দিয়ে সহযোগিতার করার জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিক্রমপুর অঞ্চলে প্রতœতাত্ত্বিক খনন ও গবেষণা প্রকল্প পরিচালক ড. নূহ-উল-আলম লেনিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল, চীনা দূতাবাসের দ্বিতীয় সচিব হুয়াং লে, অতিরিক্ত পুলিশ সুপার এম এ মাসুদ হোসেন, বিক্রপুর অঞ্চলে প্রত্নতাত্ত্বিক খনন ও গবেষণা পরিচালক অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. চাই হুয়াংবো প্রমুখ।

আলমগীর সভাপতি মামুন সম্পাদক নির্বাচিত

কলাপাড়া হকার্স সমিতি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৫ জানুয়ারি ॥ কলাপাড়া উপজেলা হকার্স সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সর্বসম্মত সিদ্ধান্তে আলমগীর হোসেন সিকদার সভাপতি ও মোঃ মামুন খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অন্যরা হলেন- সহ-সভাপতি মাখন লাল বিশ্বাস, মোঃ নান্টু মিয়া, সহ-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন, প্রচার সম্পাদক জাহিদুল হাওলাদার, অর্থ সম্পাদক ফিরোজ তালুকদার ও সদস্য আব্দুস সালাম হাওলাদার। কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে সোমবার সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাংবাদিক মেজবাহউদ্দিন মাননু। প্রধান অতিথি ছিলেন কলাপাড়া পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে রন্ধন সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮৫টি পরিবারের মাঝে ক্রোকারিজসামগ্রী বিতরণ করেছে শাহানা খানম ফাউন্ডেশন। রবিবার বিকেলে নীলসাগর গ্রুপ ও অনুভব ফাউন্ডেশনের সহযোগিতায় জেলা সদরের সোনারায় ইউনিয়নের সাঁতারুপাড়ায় এসব বিতরণ করা হয়।

বরিশালে তিন ধর্ষণের ঘটনায় দুই ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিয়ের প্রলোভনে এক যুবতীকে ধর্ষণের পর গর্ভপাত ঘটানোসহ জোরপূর্বক আরো দুই যুবতীকে ধর্ষণের ঘটনায় থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দুই ধর্ষককে গ্রেফতার করে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। তিনটি ঘটনাই জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের। এজাহারে জানা গেছে, উপজেলার বার্থী ইউনিয়নের বেজগাতি গ্রামের এক যুবতীকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করে পৌরসভার ১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি করম আলী হাওলাদারের ভাতিজা বখাটে মঈন হাওলাদার। এতে ওই যুবতী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মঈন কৌশলে গর্ভপাত ঘটিয়ে বিয়েতে অস্বীকৃতি জানায়। এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে গত ২৩ ডিসেম্বর থানায় ধর্ষণ মামলা দায়েরের ১৩ দিন পর থানা পুলিশ রবিবার বিকেলে ডিএমপির ভাটারা থানা পুলিশের সহয়তায় বসুন্ধরা গেট থেকে ধর্ষক মঈনকে গ্রেফতার করে।

প্রকাশিত : ৬ জানুয়ারী ২০১৫

০৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: