আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনস্রোত দেখেন রিজভী

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধ নানা কর্মসূচী ডেকে বিএনপিকে আর মাঠে দেখা যায় না। সারাদেশের সব হরতালেই বিএনপি এখন সুপার ফ্লপ। মানুষ রাজনৈতিকভাবে সচেতন হচ্ছে হরতাল, অবরোধ, বিক্ষোভের মতো কর্মসূচীতে দেশের মানুষ একেবারেই সাড়া দেয় না, জনজীবন স্বাভাবিক থাকে। খোদ রাজধনীতে যানজটে আটকে থাকতে হয়। কিন্তু তারপরও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ কোথায় জনস্রোত দেখেন তা তিনিই জানেন। সম্প্রতি ডাকা বিএনপির হরতালে বিএনপি নেতা সারাদিন যবুথবু হয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দরজা পেরুতে পারেননি অথচ এই তিনিই সংবাদ সম্মেলন করে বলছেন, বিএনপির জনসভাগুলোতে জনস্রোত দেখে সরকার ভয় পেয়েছে। বিএনপিকে কোথায়ও সমাবেশ করতে দেয়া হবে না আওয়ামী লীগের এমন হুমকির জবাবে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, সম্মিলিত প্রতিহতের মাধ্যমে আওয়ামী লীগকেও কোথাও সমাবেশ করতে দেয়া হবে না।

তিনি বলেন, সত্য হলোÑ সম্প্রতি দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার জনসভাগুলোতে জনস্রোত দেখে সরকার ভয় পেয়েছে। আর সে কারণেই ক্ষমতায় টিকে থাকতে জুলুম-নির্যাতন শুরু করেছে। রবিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

২০ দলীয় জোটকে দেশের কোথায়ও সমাবেশ করতে দেয়া হবে নাÑ আওয়ামী লীগের এমন মন্তব্যের প্রতিবাদ করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ২০ দলীয় জোট সোমবার সারাদেশে হরতাল ঘোষণার পর সরকার টালমাটাল হয়ে গেছে। বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হামলা চালাচ্ছে, নেতাকর্মীদের আটক করছে। সরকার জানে না, নির্যাতন, নিপীড়ন চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। এ সময় সর্বস্তরের জনগণকে ২০ দলীয় জোটের সোমবারের হরতাল সফল করাতে আহ্বান জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, সরকারের জনভিত্তি নেই। এ কারণে বিএনপি ও ২০ দলীয় জোটের জনসভাগুলোতে জনস্রোত দেখে তারা ভয় পেয়ে গেছে। এ জন্য তারা বিএনপি নেত্রী বা ২০ দলের জনসভাগুলোতে বাধা দিচ্ছে। তিনি পাল্টা হুমকি দিয়ে বলেন, জনগণকে সঙ্গে নিয়ে সম্মিলিত প্রতিহতের মাধ্যমে সরকারকেও কোন সমাবেশ করতে দেয়া হবে না।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানান রুহুল কবির রিজভী আহমেদ। তিনি তাদের সকলের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: