কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে খাল পুনর্খননের নামে টাকা লুট

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের চলনবিল অধ্যুষিত তাড়াশের ভদ্রাবতী খাল পুনর্খননের ৪ কোটি ৭৩ লাখ টাকার কাজে প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এলজিইডি ও পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠেছে। এলাকাবাসী এ ঘটনার প্রতিকার চেয়ে ওই প্রকল্পের পরিচালকসহ সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে এলজিইডি জানিয়েছে, এ খাল কাটা নিয়ে কোন অভিযোগ থাকলে তা সমিতির বিরুদ্ধে থাকতে পারে। কাজের গুণগত মান ভাল আছে।

এলজিইডির কতিপয় অসৎ কর্মকর্তা-কর্মচারী ও তাদের সহযোগিতায় ওই প্রকল্পের মোটা অঙ্কের টাকা লুটপাট হয়েছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ কারণে সমিতির শেয়ারহোল্ডারসহ স্থানীয় জনসাধারণের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। উত্তর ভদ্রাবতী ও দক্ষিণ ভদ্রাবতী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর ক্ষতিগ্রস্ত শেয়ারহোল্ডার ও লেবারগণের ন্যায্য পাওনা পরিশোধসহ প্রকল্পের অর্থ লুটপাটকারী দায়ী ব্যক্তির বিরুদ্ধে সমবায় ও প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য উভয় সমিতির ক্ষতিগ্রস্ত সদস্যদের পক্ষে তাজরুল ইসলাম, মোসলেম উদ্দিন, আবু তাহের, মোজদার হোসেনসহ অনেকেই গত ১৮ ডিসেম্বর সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, দুই বছর আগে এ খাল কাটা হয়েছে। এ নিয়ে দুর্নীতির কোন অভিযোগ তিনি অস্বীকার করে বলেছেন, এডিবি এবং ইফাদ সংস্থার সরেজমিন পরিদর্শন এবং সুপারিশে কাজের বিল প্রদান করা হয়েছে। কোন অভিযোগ থাকলে তা সমিতির বিরুদ্ধে থাকতে পারে।

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৪

২৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: