মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কুয়াকাটায় পর্যটকের উপচেপড়া ভিড়

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
  • বড়দিনসহ তিন দিনের ছুটি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৪ ডিসেম্বর ॥ বড় দিনের সঙ্গে যোগ হয়েছে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। যেন সোনায় সোহাগা। আর এ সুযোগকে কাজে লাগিয়ে শত ভাগ উপভোগ করতে কুয়াকাটায় ভিড় জমেছে হাজার হাজার নর-নারী প্রকৃতি প্রেমিক। কোথাও কোন ঠাঁই নেই। হোটেল- মোটেল থেকে শুরু করে সজনদের বাড়িঘরে আশ্রয় নিয়েছেন আগতরা। বৃহস্পতিবার সকাল থেকে ভিড় আরও বাড়বে- এমন আশাবাদ কুয়াকাটার হোটেল-মোটেল ব্যবসায়ীদের।

কুয়াকাটার হোটেল বীচ হ্যাভেনের ব্যবস্থাপক অপারেশন শামীম রেজা রঞ্জু জানান, তাদের ৪৫টি কাপল ও ডবল কক্ষের সব ক’টি শুক্রবার পর্যন্ত আগাম বুক্ড। এর মধ্যে ১২টি কক্ষ বড়দিন উদযাপনের এক টিম নিয়েছেন। একই অবস্থা পর্যটন হলিডে হোম্স এবং ইয়থ-ইন এর, ৭০টি কক্ষের সব বুক্ড রয়েছে। হোটেল নীলঞ্জনা, গ্রেভার ইন, কুয়াকাটা ইন, কুয়াকাটা গেস্ট হাউস, বিশ্বাস সী প্যালেসসহ সকল হোটেল আগাম বুকিং দেয়া রয়েছে। একই খবর দিলেন কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ।

অবস্থা এমন হয়েছে যে, আবাসন সঙ্কটে পড়েছেন আগতরা। সরকারীভাবে এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগের একাধিক বাংলো থাকলেও সেসব আগতদের জন্য মিলছে না। এগুলো নামেমাত্র ভাড়ায় সরকারী কর্মকর্তা ও তাদের স্বজনরা ব্যবহার করছেন। নিয়ম রয়েছে দ্বিগুণ ভাড়ায় পর্যটকরা অনুমতি সাপেক্ষ ব্যবহার করতে পারবেন। কিন্তু বছরের অধিকাংশ সময় আমলাদের আয়েশে এসব ব্যবহৃত হয়। স্থানীয় ব্যবসায়ীদের অভিমত ছবি তোলার নামে এবং মোটরসাইকেলে চলাচলে পর্যটকদের কাছ থেকে ভাড়ার নামে ব্যাপক চাঁদাবাজি জরুরী ভিত্তিতে বন্ধ করা প্রয়োজন। স্থানীয় নৌ-পুলিশসহ থানা পুলিশ প্রশাসন পর্যটকদের নিরাপত্তার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন ওসি আজিজুর রহমান।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: