মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বড়দিনের ছুটিতে পারিবারিক পরশে মেসি-রোনাল্ডো

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
বড়দিনের ছুটিতে পারিবারিক পরশে মেসি-রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আসর বিশ্বকাপ ফুটবলে মোটেও ভাল করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাতে কি! ক্লাব দল রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৪ সালে যা করেছেন তা এক কথায় অসাধারণ, অনবদ্য ও অনন্য। চার চারটি শিরোপা জিতেছেন, হয়েছেন ফিফা সেরা ফুটবলার। সদ্যই জিতেছেন ফিফা ক্লাব বিশ্বকাপর শিরোপা। জানুয়ারির গোড়ার দিকেই হয়ত জিততে চলেছেন ফের ফিফা ব্যালন ডি’অর। এসব সুখের মুহূর্তকে সঙ্গী করে উৎসবের আমেজে ছুটি কাটাচ্ছেন সি আর সেভেন। বড়দিন আর বছর শেষের ছুটি মিলিয়ে ফুটবল থেকে দুই সপ্তাহের বিরতি। এই সুযোগে সুপার মডেল বান্ধবী ইরিনা শায়েক, ছেলে রোনাল্ডো জুনিয়র ও পরিবারের সদস্যদের সঙ্গে মজার সময় অতিবাহিত করছেন রোনাল্ডো।

পর্তুগীজ সুপারস্টারের সময়টা যে মহাসুখে কাটছে তা ছবি দেখেই বোঝা যাচ্ছে। তবে তার প্রধান প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও কিন্তু উৎসবের আমেজ থেকে বাইরে নেই। বার্সিলোনা তারকাও ছুটি কাটাতে বর্তমানে আছেন নিজ দেশ আর্জেন্টিনায়। তেমন বার্সার আরেক তারকা নেইমারও স্বজনদের সঙ্গে ছুটি কাটাচ্ছেন জন্মভূমি ব্রাজিলে। রোনাল্ডো-মেসি-নেইমারদের মতো আরও অনেক তারকারাই স্বজনদের সঙ্গে ছুটি কাটাতে ব্যস্ত আছেন। সারাবছরের ফুটবল খেলার ক্লান্তি ভুলতে সবাই এখন পারিবারিক পরশে ব্যস্ত।

শীতকালীন ছুটিতে ফুটবল থেকে যতটা সম্ভব দূরে থাকা যায় সেভাবেই কাটাচ্ছেন রোনাল্ডো। স্প্যানিশ লা লিগার দুই সপ্তাহের শীতকালীন বিরতিতে বান্ধবী ইরিনা শায়েককে নিয়ে ছুটি কাটাচ্ছেন ২৯ বছর বয়সী এই সুপারস্টার। গত সোমবার মাদেইরার ফুচাল শহরে নিজের মূর্তি উন্মোচন করেন রোনাল্ডো। পরে ছেলে রোনাল্ডো জুনিয়র, বান্ধবী ও পরিবারের আরও কয়েকজনের সঙ্গে একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি। মুখে রং মেখে সং সেজে ছবি তুলেছেন তিনি। ছুটির সময়গুলো রোনাল্ডো দারুণ উপভোগ করছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ তারকা ছবির নিচে ভক্তদের জন্য লেখা পোস্ট করেছেন। রোনাল্ডো লিখেছেন, কিছুদিনের ছুটি পাওয়ায় দারুণ উপভোগ করছি এবং বেশ মজা করছি। আগামী ৪ জানুয়ারি লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে আবারও মাঠে নামবেন রোনাল্ডো।

মেসি এখন তার নিজ জন্মশহর আর্জেন্টিনার রোজারিওতে অবস্থান করছেন। সেখানে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, এসেছি রোজারিওতে। মা-বাবা, ভাই-ভাতিজা, আত্মীয়স্বজনেেদর সঙ্গে নিজের মতো করে সময় কাটাচ্ছেন সাবেক টানা চারবারের ফিফা সেরা ফুটবলার। ফেসবুকে নিজের পেজে একটি পারিবারিক ছবিও পোস্ট করেছেন। আরেক ছবিতে আছেন দুই ভাতিজার সঙ্গে। সময়টা যে ভাল কাটছে এসবেই প্রমাণ মিলছে।

রোনাল্ডো-মেসি পরিবার নিয়ে ব্যস্ত সময় পার করলেও নেইমার আছেন সমাজসেবামূলক কাজ নিয়ে ব্যস্ত। এর মধ্যেও অবশ্য তিনি সময় দিচ্ছেন পরিবারের সদস্যদের। মঙ্গলবার সাওপাওলোতে ব্রাজিলিয়ান অধিনায়ক উদ্বোধন করেন নিজের প্রতিষ্ঠান ‘নেইমার প্রজেক্ট ইনস্টিটিউট।’ প্রতিষ্ঠানটি সাওপাওলোর জার্ডিম গোরিয়ার আশপাশের এলাকার প্রায় দুই হাজার তিন শ’ দুস্থ শিশুকে শিক্ষা ও খেলাধুলাবিষয়ক সহায়তা দেবে। সেবামূলক এই প্রতিষ্ঠান উদ্বোধনের পর নেইমার ফেসবুকে লেখেন, অসাধারণ এক দিন! ইনস্টিটিউট নেইমার জুনিয়র। ইনস্টিটিউট উদ্বোধনের সময় কিছু বিশেষ মানুষ, বিশেষ করে জার্ডিম গোরিয়ার অধিবাসীদের উপস্থিতিতে এটা ছিল এক অবিস্মরণীয় দিন। এখানে যাঁরা উপস্থিত হয়ে কিংবা ইন্টারনেটের মাধ্যমে আমাদের এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন, তাঁদের সবার প্রতি ভালবাসা। সবাইকে ধন্যবাদ।

ফিফা ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে রোনাল্ডোই যোগ্য বলে মন্তব্য করেছেন স্প্যানিশ ফুটবল লীগের (এলএফপি) সভাপতি। সি আর সেভেনকে সময়ের সেরা ফুটবলার উল্লেখ করে এলএফপি সভাপতি জ্যাভিয়ের টেবাস এক সাক্ষাতকারে বলেন, ব্যালন ডি’অর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরই প্রাপ্য। গত বছরে সেই সেরা খেলোয়াড় ছিল মনে করি। মেসি ভাল করেছে, কিন্তু ক্রিশ্চিয়ানোর মতো এতটা নয়। আর রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ রোনাল্ডোকে বিশ্বসেরা হিসেবে অভিহিত করেছেন।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: