মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

লক্ষ্মীপুরে মুক্তিযুদ্ধ সংগঠকের পরিবার খোলা আকাশের নিচে

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৩ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে ব্রিটিশ বিরোধী আন্দোলন নেতা মুক্তিযোদ্ধা সংগঠক নছির আহম্মদ ভূঁইয়ার বসতবাড়ি আগুনের ঘটনায় আহত প্রতিবন্ধী ছেলে সামছুদ্দিন ভূঁইয়া বাচ্ছু তিনদিন নিখোজের পর সোমবার রাতে শহরের চকবাজার জামে মসজিদের কাছে তাকে পাওয়া গেছে। তাকে গুরুতর অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে তার মাথায় সব চুল পুড়ে যাওয়ার পর মাথার ৮০ শতাংশ আগুনে ঝলসে গেছে। আগুনে তার দু’কানের অংশ বিশেষও পুড়ে গেছে। জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রাচীন এ বাড়িটি আগুনের পুড়ে যাওয়ার পর এটি এখন জেলা শহরের টক অবদি টাউনে পরিণত হয়েছে। যিনি এক সময় তাঁর জীবদ্দশায় লক্ষ্মীপুর জেলা ও পৌরসভা বাস্তবায়নে, এলাকাবাসী ও এলাকার সার্বিক সমস্যা নিয়ে জাতির জনকের সঙ্গে বহুবার দেখা করেছেন। ব্রিটিশ সরকার থেকে শুরু করে পাক সরকারের শারীরিক ও কারা নির্যাতনের শিকার হয়েছেন বহুবার। তবে নিজের জন্য বা পরিবারের জন্য নয়। এখন তাঁর অবশিষ্ট নিজ বসতভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্র চলছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

কটূক্তির প্রতিবাদে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের মিছিল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদে নগরীতে মিছিল-সমাবেশ করেছে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ। নগরীর জেলা পরিষদ ভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ সিলেট মহানগর আহ্বায়ক নুর আহমদ কামাল তালুকদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব বিমল চন্দ্র দাসের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহসাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টুকের বাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি ইউসুফ মিয়া, তাঁতী লীগের সিলেট মহানগরের সহসভাপতি কামাল আহমদ, জালালাবাদ ইউনিয়নের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল হক নুর মিয়া, সিলেট জেলা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাপদক ময়নুল ইসলাম, বাবুল মিয়া প্রমুখ।

সংক্ষিপ্ত সংবাদ

সিরাজগঞ্জে ইউনিয়ন ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি নিয়ে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়ন ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। দ্বন্দ্ব ও সংঘর্ষ এড়াতে সংরক্ষিত আসনের মহিলা এমপি সেলিনা বেগম স্বপ্না হস্তক্ষেপ করেন। পরে মঙ্গলবার জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আগের গঠিত কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি অনুমোদনের মধ্য দিয়ে বিষয়টির নিষ্পত্তি করেছে।

আধিপত্য বিস্তার

কুমিল্লায় ছাত্রলীগ

নেতাকে কুপিয়ে

জখম

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৩ ডিসেম্বর ॥ কুমিল্লায় পূর্ব শত্রুতার জের ধরে ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শামছুর রহমান শিমুল নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার সদর দক্ষিণ উপজেলার বাগমারা বাজারে এ ঘটনা ঘটে। আহত শিমুল সদর দক্ষিণ উপজেলার বাগমারা উত্তর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক এবং উপজেলার চেঙ্গাহাটা গ্রামের নুরুর রহমান ছুলুর পুত্র। জানা গেছে, ছাত্রলীগ নেতা শামছুর রহমান শিমুল (২৮) মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে বাগমারা বাজারে একটি সেলুনে সেভ করতে যায়।

চট্টগ্রামে মদপানে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার ইস্টার্ন ভিউ হোটেল এলাকায় অতিরিক্ত মদ্যপানে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম মোসলেম উদ্দিন ভূঁইয়া (৫৫)। সোমবার রাত পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, মোসলেম উদ্দিন নামের এ ব্যক্তি ইস্টার্ন ভিউ হোটেলের সামনে অসুস্থ হয়ে পড়েছিলেন।

বাঁশখালীতে ২শ’ লিটার মদ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা বাঁশখালী থেকে জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউপির চাপাছড়ি গ্রামে মঙ্গলবার মদভাটিতে হামলা চালিয়েছে এলাকাবাসী। এ সময় মদ বিক্রেতা মোঃ হামিদের (৩০) বসতঘর থেকে ২শ’ লিটার মদ উদ্ধার করেছে পুলিশ।

রাজশাহীতে স্কুল শিক্ষক খুন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি এলাকায় স্কুলশিক্ষক খুন হয়েছেন। উপজেলার সোনাদহ ভোকেশনাল স্কুলের পাশের আমবাগান থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতলের মর্গে পাঠিয়েছে। নিহত শিক্ষকের নাম রেজাউল করিম ওরফে চাঁন মিয়া। তিনি স্থানীয় সোনাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং পল্লী চিকিৎসক ছিলেন।

মুন্সীগঞ্জে টিআইসহ

৬ নৌ পুলিশের

বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লাশ বহনকারী যানবাহন থাকা স্বজনদের মারধর করে ৪৭ হাজার টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় ট্রাফিক পরিদর্শক ও সহকারী উপ-পরিদর্শকসহ ৬ পুলিশকে আসামি করে মঙ্গলবার মুন্সীগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রুজু করা হয়েছে। বিকেলে মুন্সীগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক হারুন অর রশীদের আদালতে এ মামলা রুজু করেন ভুক্তভোগী মোঃ শফিকুল ইসলাম। মামলার আসামিরা হচ্ছেনÑ মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন নিয়ন্ত্রণ শাখা মাওয়া ঘাট) শেখ শাহদাত আলী, এটি এসআই মোঃ সেলিম হোসেন, কনেস্টেবল ৪৯৮ মোঃ মনির হোসেন, ৬৩৫ মোঃ শাহিন, ১৩৫ গাউছে আজম এবং মোঃ জাবেদ সেখ।

নোয়াখালী প্রেসক্লাব নির্বাচন

ইউসুফ সভাপতি, রুদ্র সম্পাদক

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৩ ডিসেম্বর ॥ নোয়াখালী প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে আলমগীর ইউসুফ ও সম্পাদক পদে মাহমুদুল হাসান রুদ্র মাসুদ নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার প্রেসক্লাব মিলনায়তনে ১১ সদস্যবিশিষ্ট কাযনির্বাহী কমিটির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। সহসভাপতি পদে মনিরুজ্জামান চৌধুরী ও শাহ এমরান মোঃ ওসমান সুজন, যুগ্ম সম্পাদক পদে জামাল হোসেন বিষাদ ও আকবর হোসেন সোহাগ, কোষাধ্যক্ষ পদে ডা. বোরহান উদ্দিন, ক্রীড়া ও সমাজসেবা পদে আবদুর রহিম নির্বাচিত হয়েছেন।

দুর্গাপুরে দুই জয়িতাকে সম্মাননা প্রদান

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৩ ডিসেম্বর ॥ দুর্গাপুর উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক অধিদফতর আয়োজিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৪ উদ্যাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ দুই জয়িতাকে সম্মাননা দেয়া হয় মঙ্গলবার। উপজেলার চ-িগড় ইউনিয়নের পল্লীসমাজ সভা প্রধান জমিলা খাতুন ও বিরিশিরি ইউনিয়নের কানিয়াইল গ্রামের পল্লী সমাজের সম্পাদিকা মৌসুমী রানী সরকারকে উপজেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করে ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হয়।

নীলফামারী কৃষি

বিভাগে তোলপাড়,

বীজ জব্দ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলায় ভেজাল বোরো বীজ চক্রের হাতে কৃষক প্রতারিত হচ্ছে তার প্রমাণ পেয়েছে কৃষি দফতরের কর্মকর্তারা। হাইব্রিড বোরো বীজ কিনে কৃষক প্রতারিত শিরোনামে মঙ্গলবার দৈনিক জনকণ্ঠের দেশের খবরের ১৫ পাতায় প্রকাশিত খবর নিয়ে কৃষি বিভাগে তোলপাড় সৃষ্টি হয়। খবর প্রকাশের পর মঙ্গলবার ঘটনাস্থলসহ প্রতারিত কৃষকদের বোরো বীজতলা পরিদর্শন করেন জেলা কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক কর্মকর্তা জিএম ইদ্রিস আলী। এ সময় তিনি বীজবিক্রেতার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ব্যবলিন কোম্পানির ১০ প্যাকেট সুপার হাইব্রিড বীজ জব্দ করে পরীক্ষার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলেন। অপরদিকে এলাকা পরিদর্শন করেন রংপুর বিভাগীয় আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার ড. সারোয়ারুল হক। তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের বোরো বীজতলা পরিদর্শন করেন এবং ভেজাল বীজ ব্যবসায়ীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

পদ্মায় আগ্নেয়াস্ত্রসহ ১৩ ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৩ ডিসেম্বর ॥ সুজানগরে পদ্মা নদীতে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্রসহ ১৩ জলদস্যুকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানান, একদল জলদস্যু সুজানগর উপজেলার চরভবানীপুর দিয়ার এলাকার পদ্মা নদীতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ১৩ ডাকাতকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ইঞ্জিলচালিত নৌকা উদ্ধার করা হয়। আটককৃতরা হলো মহরম (২২), দেলোয়ার হোসেন (১৯), হযরত আলী (৫০), শাহীন মোল্লা (২২), খোকন আলী (২০), পা আকু প্রামাণিক (৫০), শাহজাহান আলী (৩০), মোতালেব হোসেন চয়েন (২৮), রিপন খান ( ২৮), সুজন আলী (২৪), মিলন উদ্দিন শেখ (৪০), হাসমত খান (৪২) ও সুজন হোসেন (৪২)।

উখিয়ায় বিজয় মেলায়

হামলার ঘটনায়

আসামি ১৯

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ২৩ ডিসেম্বর ॥ উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত মাসব্যাপী মুক্তিযুদ্ধে বিজয় মেলায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনায় কৃষকলীগ নেতা তাসহিদ চৌধুরী ছোটনসহ ১৯ জনকে আসামি করে সোমবার রাতে উখিয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মামলার বাদী মেলা পরিচালনা কমিটির সমন্বয়ক এস কামাল। অভিযুক্ত তাসহিদ চৌধুরী ছোটন সাংবাদিকদের জানান, মেলায় বিনিয়োগের ১০ ভাগের ৩ অংশ পুঁজি সে বিনিয়োগ করেছে। মেলায় অশালীন কার্যকলাপের কারণে উক্ত টাকা ফেরত চাইলে মেলার আয়োজককারীরা তার প্রতি চড়াও হয়ে হামলার চেষ্টা চালায়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান বলেন, অভিযোগটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিরাজগঞ্জে বিএনপি

জামায়াতের ৪২

নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার শাহজাদপুর উপজেলা বিএনপির সহসভাপতি এমদাদুল হক নওশাদ, উপজেলা বিএনপি নেতা মনিরুজ্জামানসহ ৪২ জন বিএনপি-জামায়াত শিবিরের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। শাহজাদপুর থানার ওসি জানান, আটকৃতদের নামে পুলিশের উপর হামলা, পুলিশের কাজে বাধা দানসহ থানায় একাধিক মামলা রয়েছে। সুনির্দিষ্ট মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সাতক্ষীরায় ৪ দিন

ব্যাপী জলবায়ু

তথ্যমেলা শুরু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় ৪ দিনব্যাপী জলবায়ু তথ্যমেলা ২০১৪ ও জলবায়ু সমাবেশে শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে বেসরকারী সংস্থা পরিত্রাণ ও বাংলাদেশ দলিত পরিষদ আয়োজিত এই মেলার উদ্বোধন করেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী।

কিশোরগঞ্জে কুকুরের কামড়ে ১১ গরুর মৃত্যু ॥ আক্রান্ত ১৫

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ ডিসেম্বর ॥ জেলার হোসেনপুর উপজেলায় অজ্ঞাত পাগলা কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে ১১টি দেশী-বিদেশী গরুর মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত আরও ১৫টি গরু মৃত্যুর সঙ্গে লড়ছে। জানা যায়, গত ২ ডিসেম্বর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের আনুহা, কাপাসাটিয়া, লুলিকান্দি ও উত্তর মাধখলা গ্রামে অজ্ঞাত একটি পাগলা কুকুর ২৬টি দেশী-বিদেশী গরুকে কামড় দেয়। পরে গরুর মালিকরা উপজেলা প্রাণিসম্পদ বিভাগে যোগাযোগ করে প্রয়োজনীয় ওষুধ না পেয়ে খোলাবাজার থেকে সাড়ে ৮শ’ টাকায় রেবিসন ভ্যাকসিন ক্রয় করে আক্রান্ত গরুর শরীরে পুশ করা হয়। এতে কোন কাজ না হওয়ায় রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন জাতের গর্ভবতীসহ ১১টি গরু মারা যায়। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।

হাতীবান্ধা হাসপাতালের পেছনে পড়ে আছে বিপুল পরিমাণ

ওষুধ!

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৩ ডিসেম্বর ॥ জেলার হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠে পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমাণ আয়রন ট্যাবলেটসহ অন্যান্য ওষুধের কয়েক হাজার পাতা পড়ে আছে। এই নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এই ঘটনায় সিভিল সার্জন তদন্ত টিম গঠনের নির্দেশ দিয়েছেন। জানা গেছে, মহিলাদের ফ্রি সরবরাহ করার জন্য হাসপাতালের আয়রন ট্যাবলেট সরকারীভাবে বিতরণ করা হয়। সদ্য মেয়াদ উত্তীর্ণ সেই বিপুল পরিমাণ কয়েক হাজার পাতা আয়রন ট্যাবলেটসহ অন্যান্য ওষুধ ফেলে দেয়া হয়েছে। কয়েক দিন ধরে হাসপাতালের পেছনে মাঠে এই ওষুধ পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। লোকমুখে কানাঘুষা চলতে চলতে বিপুল পরিমাণ ওষুধ মাঠে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকার বিষয়টি সংবাদকর্মীদের দৃষ্টিতে আসে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে

এসেনসিয়াল ড্রাগস

শ্রমিক কর্মচারী

ঐক্য পরিষদের

শ্রদ্ধা অর্পণ

রবিবার এসেনসিয়াল ড্রাগস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-এর নবনির্বাচিত সিবিএ-এর নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ধানম-ি ৩২ নম্বরে শ্রদ্ধা অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি কাজী ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক সরদার আলমগীর হোসেন, সহসভাপতি বদরুল আলম, সহসাধারণ সম্পাদক মোঃ বাশার, সহসাংগঠনিক শাহাজালাল সাজিদসহ অন্য নেতৃবৃন্দ। Ñবিজ্ঞপ্তি

লক্ষ্মীপুরে জমির বিরোধ

পিতা-পুত্রকে

কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৩ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে জমির বিরোধ নিয়ে মঙ্গলবার সকালে পিতা-পুত্রকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। রায়পুর উপজেলার উদমারা গ্রামে এ ঘটনা ঘটেছে। তাদেরকে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে মো. তছলিম উদ্দিন (৫০) তার পুত্র মো. হোসাইন (২৩)। এদের মধ্যে তছমিলের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের সার্জারি চিকিৎসক ডা. আবু খায়ের জানিয়েছেন। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

নওগাঁয় আজ জেলা আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ ডিসেম্বর ॥ দীর্ঘ ৯ বছর পর বুধবার নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল। কাউন্সিল উপলক্ষে শহরের নওজোয়ান মাঠকে সাজানো হয়েছে অপরূপ সাজে। এছাড়া শহরের প্রধান সড়কে প্রায় অর্ধশত সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। রাস্তার দুই পাশে এবং ব্রিজের দুই পাশে পোস্টার, ব্যানার ও বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সব কিছু মিলিয়ে নওগাঁয় এখন সাজ সাজ রব পড়েছে।

মাদারীপুরে রাষ্টদূত পদ্মা সেতুতে ভুটান পাথর দেবে

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৩ ডিসেম্বর ॥ ‘যমুনার সেতুর মতো এবার পদ্মা সেতুতেও উৎকৃষ্টমানের পাথর দিয়ে সহায়তা করবে ভুটান। বাংলাদেশে পদ্মা সেতু প্রকল্প একটি বৃহৎ কাজ।’ মঙ্গলবার দুপুর ১২টায় মাদারীপুর সার্কিট হাউসে ভুটানের রাষ্টদূত পেমা ছোদেন জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

রাষ্টদূত পেমা ছোদেন আরও বলেন, পদ্মা সেতু প্রকল্প একটি বৃহৎ কাজ। সেক্ষেত্রে যমুনা সেতুর মতো এবারও পদ্মা সেতুতে ভুটান পাথর দেবে। এ জন্য সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। এই সেতু নির্মিত হলে মাদারীপুর উন্নত জেলায় পরিণত হবে।

ইস্টার্ন ভার্সিটিতে অনলাইনে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা

সম্প্রতি ইস্টার্ন ইউনিভার্সিটিতে অনলাইনে উচ্চশিক্ষা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় অনলাইনে উচ্চশিক্ষার উন্নয়ন ও শিক্ষা পদ্ধতি সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মাওদুদুর রহমান, সাফল্ক ইউনিভার্সিটি বোস্টন। এতে প্রধান অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুর রব এবং বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং কর্মশালাটির সমন্বয়ক ড. জামানুর রহমান, সহযোগী অধ্যাপক, ব্যবসায় অনুষদসহ প্রমুখ। Ñবিজ্ঞপ্তি

ভিক্টোরিয়া ভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজক কালচারাল ক্লাব প্রথম পর্যায় শুরু করে রাতভর সড়ক আল্পনার মধ্য দিয়ে। বিজয় দিবসের দিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মশিউর রহমান খান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মু আমান উদ্দিন মুজাহিদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় শোভাযাত্রা দিয়ে অনুষ্ঠানমালার ২য় পর্যায় শুরু হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মশিউর রহমান খান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. আমান উদ্দিন মুজাহিদ এবং কালচারাল ক্লাবের মডারেটর এবং জ্যেষ্ঠ প্রভাষক জয়িতা দত্ত। -বিজ্ঞপ্তি

অভিবাসী দিবসে ইবাইস ভার্সিটিতে

বিতর্ক অনুষ্ঠান

বঙ্গবন্ধু আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে ডিবেইট ফর ডেমোক্র্যাসি সম্প্রতি সেফ মাইগ্রেশন শীর্ষক ছায়া সংসদ বিতর্কের আয়োজন করে। এতে সরকারী দলের ভূমিকায় বিতর্কে অংশ নেয় ইবাইস ইউনিভার্সিটি। বিরোধী দলের ভূমিকায় অংশ নেয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএফডির চেয়ারম্যান হাছান আহমেদ চৌধুরী কিরণ। প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার মোঃ ইফতেখার হায়দার। অনুষ্ঠানে ইবাইস ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য, শিক্ষক ও কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৪

২৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: