কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লিভারপুল-আর্সেনালের রোমাঞ্চকর ড্র

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪
লিভারপুল-আর্সেনালের রোমাঞ্চকর ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ প্রতিশোধ নেয়ার দ্বারপ্রান্তে এসেও পারেনি আর্সেনাল। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ মুহূর্তে গোল হজম করে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলের রোমাঞ্চকর ম্যাচে গানার্সরা ২-২ গোলে ড্র করেছে স্বাগতিক লিভারপুলের সঙ্গে। এ্যানফিল্ডে অনুষ্ঠিত নাটকীয় ম্যাচটিতে দ্য রেডসদের হয়ে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কাউটিনহো ও মার্টিন স্কারটেল। অতিথি আর্সেনালের হয়ে গোল করেন ম্যাথিউ ডেবুসি ও ফরাসী ফরোয়ার্ড অলিভিয়ের জিরাউড।

গত ফেব্রুয়ারিতে এ্যানফিল্ডে সর্বশেষ লড়াইয়ে আর্সেনাল ৫-১ গোলে আত্মসমর্পণ করেছিল লিভারপুলের কাছে। এবার ওই বাজে হারের প্রতিশোধ নেয়ার কাছাকাছি এসেও পারেনি গানার্সরা। এরপরও অবশ্য দলের পারফরম্যান্সে সন্তোষ প্রকাশ করেছেন দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার। তিনি বলেন, আমি মনে করি এটা মোটামুটি ভালই ফলাফল। কিন্তু কর্নার থেকে অনেকটা উন্মুক্তভাবে হেডে গোল হজম করাতে আমি হতাশ। আমরা লাফও দিতে পারিনি, এটা খুবই দুঃখজনক। কর্নার থেকে বল আসার সময় সবাইকেই সতর্ক থাকতে হয়। খুশি লিভারপুলও। শেষ মুহূর্তে ম্যাচে সমতা ফেরানো দলটির আত্মবিশ্বাসও বেড়েছে। দলটির কোচ ব্রেন্ডন রজার্স আসছে জানুয়ারি থেকে দ্য রেডসদের পাল্টে দিচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন। গত সেপ্টেম্বর থেকে উরুর চোটের কারণে মাঠের বাইরে লিভারপুলের তারকা স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজ। আগামী বছরের শুরুতেই মাঠে ফিরবেন তিনি এমন আশা করছেন রজার্স। তিনি জানিয়েছেন, আগামী জানুয়ারিতেই মাঠে দেখা যেতে পারে ইংল্যান্ডের ২৫ বছর বয়সী ফরোয়ার্ডকে। এ প্রসঙ্গে রজার্স বলেন, ক্রিসমাসের পরেই স্টারিজকে দলে দেখতে পাব। চোট থেকে সেরে উঠতে তাকে যে পুনর্বাসনে রাখা হয়েছিল, তা মোটামুটি শেষের পথে। স্টারিজকে বোস্টনে নেয়া হয়েছে। সেখানে তাকে বিশেষভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। আর্সেনালের বিরুদ্ধে ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, দলের পারফরম্যান্স সন্তোষজনক। আশা করছি নতুন বছরে দল আরও ভাল করবে। তিনি আরও বলেন, এটা সত্যিই দুর্দান্ত একটি পারফরম্যান্স ছিল। ম্যাচে আমাদের পাসিং এবং বল নিয়ে মুভমেন্ট সবই ছিল অসাধারণ। বিরতির সময়ে আমরা আরও ভাল খেলার প্রতিজ্ঞা করি। সে কারণেই ২-১ গোলে পিছিয়ে থেকেও ১০ জনের দল নিয়ে আমরা ম্যাচে ফিরে আসার ব্যপারে আত্মবিশ্বাসী ছিলাম। ঘটনাবহুল ম্যাচে কাউটিনহার গোলে লিভারপুল এগিয়ে গেলেও ম্যাথিউ ডেবুরি গোলে প্রথমার্ধে সমতা ফিরিয়ে আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল বিরতিতে যায়। কিন্তু বিরতির পর ফরাসী তারকা মিডফিল্ডার অলিভিয়ের জিরাউডের গোলে আর্সেনাল যখন জয়ের স্বপ্ন দেখছিল তখনই ঘটে ম্যাচের নাটকীয়তা। বিরতির ঠিক পরপরই জিরাউডের শট অপ্রত্যাশিতভাবে স্কারটেলের মাথায় লাগলে রক্তাক্ত অবস্থায় মাথায় ব্যান্ডেজ করেই মাঠে নামেন সেøাভাকিয়ার ৩০ বছর বয়সী এই ডিফেন্ডার। যে কারণে নয় মিনিট অতিরিক্ত সময় পায় দুই দল। ম্যাচ শেষে দুই মিনিট আগে এই স্কারটেলের দুর্দান্ত হেডে সমতা ফেরানোর পাশাপাশি এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগিতকরা।

মৌসুমে প্রথমবারের মতো গোলের দেখা পাওয়া স্কারটেলের গোলে লিভারপুল ম্যাচ বাঁচালেও তা বড়দিনের আগে সমর্থকদের মনে খুব একটা স্বস্তি এনে দিতে পারেনি। লীগ টেবিলে নিজেদের অবস্থানের খুব একটা পরিবর্তন করতে পারেনি দলটি। নয় ম্যাচে মাত্র দুটিতে জয় নিয়ে এর থেকে বেশি কিছু আশাও করা যায় না। টেবিলের শীর্ষে থাকা চেলসির তুলনায় ব্রেন্ডন রজার্সের দল এখন ১৭ পয়েন্ট পিছিয়ে। নয় পয়েন্ট পিছনে আছে শীর্ষ চারে থাকা শেষ দলটির থেকে। বর্তমানে ১৭ ম্যাচে ২২ পয়েন্ট তালিকার ১০ নম্বরে লিভারপুল। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আর্সেনাল। ৩৯ পয়েন্ট নিয়ে গোলগড়ে শীর্ষে আছে চেলসি। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: