কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উখিয়ায় বিজয় মেলায় ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর-লুটপাট

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪
  • আহত ২

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ২২ ডিসেম্বর ॥ কক্সবাজারের উখিয়ার রতœাপালং উচ্চ বিদ্যালয় খেলার মাঠে চলমান মাসব্যাপী বিজয় মেলায় স্থানীয় সন্ত্রাসী চাঁদাবাজদের হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় মেলায় আগত শত শত দর্শনার্থী দিগি¦দিক ছোটাছুটি করে। মেলায় মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রবিবার রাত ১০টার দিকে মেলা প্রাঙ্গণে স্থানীয় চাঁদাবাজ সন্ত্রাসীদের সঙ্গে মেলা আয়োজকদের তুমুল সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মহিলা-শিশু ও শিল্পীসহ ২০ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। রাতে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রত্যক্ষদর্শী ও মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান আদিল উদ্দিন চৌধুরী জানান, স্থানীয় যুবক তাসহিদ চৌধুরী ছোটনের নেতৃত্বে পার্শ্ববর্তী পাইন্যাশিয়া গ্রামের ২০-২৫ জন দুর্বৃত্তের নেতৃত্বে রবিবার রাতে মেলা চলাকালে অতর্কিতভাবে এ হামলা চালায়। মেলা কমিটির পরিচালক ফারুক আহমদ চৌধুরী বলেন, উক্ত যুবক তাসহিদ মেলা কমিটির সঙ্গে সংশ্লিষ্ট থাকলেও তার ঔদ্ধত্য আচরণের প্রেক্ষিতে মেলা কমিটি থেকে তাকে বের করে দেয়া হয়। এরপর সে রবিবার রাতে সন্ত্রাসী বাহিনী নিয়ে মেলা প্রাঙ্গণে এসে মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। মেলা কমিটি ওই চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে অতর্কিতভাবে তার দলবল নিয়ে হামলা চালায়। এ ঘটনায় মেলা কমিটির প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং অনেক নারী-শিশু, শিল্পী ও পুরুষ আহত হয়েছে।

তারেকের শাস্তি দাবিতে ফুঁসে উঠেছে সারাদেশের মুক্তিযোদ্ধা

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন সারাদেশের মুক্তিযোদ্ধা। কোথাও তারেকের ফাঁসি দাবি করা হয়েছে। কোথাও তার কুশপুতুল দাহ করা হয়েছে। কোথাও তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে। সারাদেশ থেকে স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবরÑ

চট্টগ্রাম ॥ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তিকারী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বিচারের মুখোমুখি না করার পর্যন্ত মুক্তিযোদ্ধারা মাঠে থাকবেন বলে ঘোষণা দিয়েছেন মুক্তিযুদ্ধ সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) হেলাল মোর্শেদ বীরবিক্রম। সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি উপরোক্ত ঘোষণা দেন। বক্তব্যে তিনি বলেন, তারেকের পক্ষে কর্মসূচী নিয়ে কেউ মাঠে নামলে তাদেরও প্রতিহত করা হবে।

খুলনা ॥ মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ও মহানগর ইউনিটের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সরদার মাহবুবার রহমান। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ।

রাজশাহী ॥ বিক্ষোভ ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধারা। সোমবার বিকেলে মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের যৌথ উদ্যোগে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সিলেট ॥ জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ড। মানববন্ধনে উপস্থিত ছিলেন- সিলেট জেলা ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ।

চাঁপাইনবাবগঞ্জ ॥ প্রতিবাদ সমাবেশ, তারেক রহমানের কুশপুতুল দাহ ও তার বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন মুক্তিযোদ্ধরা। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের পাদদেশে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ।

হবিগঞ্জ ॥ শহরে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন ও সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধারা। ওই কটূক্তির প্রতিবাদে সকাল ৯টা থেকে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে জমায়েত হতে থাকেন শত শত মুক্তিযোদ্ধা। দুপুর ১২টার দিকে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা তারেক রহমানের ফাঁসি চেয়ে মুহুমুহু সেøাগানে প্রকম্পিত করে তুলে সংশ্লিষ্ট চত্বর।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: