কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার দুর্নীতি মামলার বিচারক পরিবর্তন

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলায় অভিযোগ গঠনকারী বিচারককে পরিবর্তন করা হয়েছে। ‘জিয়া দাতব্য ট্রাস্ট’ ও ‘জিয়া এতিমখানা ট্রাস্ট’ দুর্নীতি মামলা দু’টি বিচারের দায়িত্বে থাকা ঢাকার বিশেষ জজ-৩ বাসুদেব রায়কে পটুয়াখালীতে বদলি করা হয়েছে। এই মামলা দু’টির বিচারের দায়িত্ব দেয়া হয়েছে আইন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (মতামত) আবু আহমেদ জমাদারকে। আইন মন্ত্রণালয় বৃহস্পতিবার এই বদলির আদেশ জারি করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সুপ্রীমকোর্টের সুপারিশ অনুযায়ী বাসুদেব রায়কে পটুয়াখলীর বিশেষ জজ আদালতে বদলি করা হয়েছে। রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত তৃতীয় বিশেষ জজের অস্থায়ী আদালতে গত ১৯ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই দুটি মামলার বিচার শুরু হয়। মামলা দু’টি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এ মামলার বিচারক নিয়োগের বৈধতা এবং অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে আপীল বিভাগ পর্যন্ত গেলেও সর্বোচ্চ আদালত তা খারিজ করে দেয়। এ মামলার আদালত পরিবর্তনের জন্য খালেদার দু’টি আবেদন বর্তমানে হাইকোর্টে।

জিয়া এতিমখানা ট্রাস্টে অনিয়মের অভিযোগে দুদক ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে। এতিমদের সহায়তার জন্য একটি বিদেশী ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এ মামলায়।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: