কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান করলে পবিত্রতা নষ্ট হবে!

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪
  • অনুষ্ঠান করতে বাধা দানকারীর শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা আয়োজিত মহান বিজয় দিবসের কর্মসূচীতে বাধা দানের প্রতিবাদ ও বাধা প্রদানকারী খুলনা সিটি কর্পোরেশনের সিকিউরিটি অফিসারকে সাসপেন্ড ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী মঙ্গলবার বিকেলে সাংস্কৃতিক জোটের কর্মীরা খুলনা শহীদ হাদিস পার্কের শহীদ মিনারের বেদিতে অনুষ্ঠান করতে গেলে খুলনা সিটি কর্পোরেশনের নিরাপত্তা কর্মকর্তা আলমগীর হোসেন বাধা প্রদান করে বলেন, ‘মেয়র সাহেবের নির্দেশ আছে, শহীদ মিনারের বেদিতে কোন সাংস্কৃৃতিক অনুষ্ঠান করা যাবে না, শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান করলে এর পবিত্রতা নষ্ট হবে।’ পরে বাধা উপেক্ষা করে সেখানে সাংস্কৃতিক কর্মীরা বিজয় দিবসের অনুষ্ঠান করেছেন। কিন্তু ওই কর্মকর্তা ও তার সহযোগীরা বার বার বাধা দিয়ে অনুষ্ঠানে বিঘœ ঘটিয়েছেন।

সংবাদ সম্মেলনে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়রের কাছে প্রশ্ন রেখে বলা হয়, তিনি এ ধরনের কোন নির্দেশনা প্রদান করেছেন কি না? যদি দিয়ে থাকেন তার ব্যাখ্যা চাওয়া হয়। আর এ ধরনের নির্দেশনা না থাকলে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিকিউরিটি অফিসার আলমগীরকে সাসপেন্ড করতে হবে এবং তাকে দৃষ্টান্তমূলক সাজা প্রদান করতে হবে। এটা করা না হলে সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক শক্তি, ছাত্র যুবসহ নাগরিক সমাজকে সঙ্গে নিয়ে এর বিরুদ্ধে কর্মসূচী ঘোষণা করবে বলে উল্লেখ করা হয়।

ঘাতক দালাল নির্মূল

কমিটির প্রতিবাদ

খুলনা শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় দিবসের অনুষ্ঠানে বাধা দেয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, খুলনার সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম ও সাধারণ সম্পাদক মহেন্দ্র নাথ সেনসহ অন্য নেতারা।

বিজয় দিবসে ১শ’ মুক্তিযোদ্ধাকে চসিকের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মহান বিজয় দিবসে ১শ’ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করল চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। গত মঙ্গলবার সন্ধ্যায় নগরীর থিয়েটার ইনস্টিটিউটে এক আয়োজনের মধ্য দিয়ে মেয়র সংবর্ধিত মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন। কর্পোরেশনের সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান। সভায় মেয়র মুক্তিযোদ্ধাদের জন্য স্বল্পমূল্যে মাসিক কিস্তিতে ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনার কথা জানান। সভায় মুক্তিযোদ্ধাদের পক্ষে বক্তব্য রাখেন সংসদের মহানগর কমান্ডার মোজ্জাফর আহমদ, ফাহিম উদ্দিন, আবু সাইয়েদ সর্দার, খলিলউল্লাহ সর্দার, শহীদুল হক চৌধুরী শহীদ, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র লায়ন মোহম্মদ হোসেন।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: