মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বিধি বাম! রডভর্তি ট্রাক ছিনতাই করেও সফল হলো না অপারেশন

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৭ ডিসেম্বর ॥ বিধি বাম ! রডভর্তি একটি ট্রাক ছিনতাই করেও শেষ পর্যন্ত সফলতা এলো না ওদের। পালিয়ে যাওয়ার সময় চাকা ফেটে গিয়ে ট্রাকটি উঠে যায় সড়কের পাশে একটি দোকানের ওপর। অবশেষে ছিনতাই করা ট্রাকটি ফেলে রেখেই পালিয়ে যেতে হয় ওদের। ঘটনাটি ঘটেছে বুধবার ভোরে আশুলিয়া থানা এলাকায়। পরে পুলিশ রডভর্তি ট্রাকটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জানা গেছে, বুধবার ভোরে নবীনগর-কালিয়াকৈর সড়কের আশুলিয়া থানাধীন শ্রীপুর বাসস্ট্যান্ড থেকে রডভর্তি একটি ট্রাক (যশোর-ট-১১-২১৬২) নবীনগর বাসস্ট্যান্ড আসার সময় শ্রীপুর বাসস্ট্যান্ডের অদূরে ট্রাকটিকে গতিরোধ করে দুর্বৃত্তরা। চালক ও হেলপারকে বেঁধে সড়কের পাশে ফেলে রেখে ট্রাকটি ছিনতাই করে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার সময় বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় চাকা ফেটে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি দোকানের ওপর উঠে যায়। অবস্থা বেগতিক দেখে দুর্বৃত্তরা ট্রাকটি রেখেই পালিয়ে যায়। পরে পুলিশ স্থানীয়দের কাছে থেকে খবর পেয়ে রডভর্তি ট্রাকটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বাকৃবি ছাত্রলীগের শাস্তি চেয়ে বিএনপিপন্থী শিক্ষকদের আল্টিমেটাম

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাখা ছাত্রলীগের বিরুদ্ধে মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি প্রদানে বাধা দেয়ার অভিযোগ এনে জড়িতদের শাস্তি দাবি করে আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সোনালি দল। এ ঘটনাকে নজিরবিহীন অরাজকতা, অগণতান্ত্রিক ও উচ্ছৃঙ্খল আচরণ উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে সোনালি দল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘটনার সঙ্গে জড়িত উচ্ছৃঙ্খল ছাত্রলীগ কর্মীদের চিহ্নিত করে আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না নিলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সকল কার্যক্রম থেকে বিরত থেকে সকল বিবেকবান শিক্ষকদের সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সামনে ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষকদের অসম্মান করে, বিভিন্ন ধরনের কটূক্তি করে শ্রদ্ধাঞ্জলি প্রদানের সময় প্রশাসনের নীরব ভূমিকা পালন করায় এবং উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় ছাত্র বিষয়ক উপদেষ্টাসহ প্রক্টরের অপসারণ দাবি করছে তারা।

ভূমিদস্যুদের বিরুদ্ধে ধামরাইয়ে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৭ ডিসেম্বর ॥ ধামরাইয়ে ভূমিদস্যু চক্রের সদস্যরা খেলার মাঠের মাটি কেটে নেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা।

বুধবার সকালে উত্তর বাসনা এলাকায় একটি খেলার মাঠ থেকে ভেকু দিয়ে মাটি কেটে নেয়ায় সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানিয়ে এ কর্মসূচী পালন করে তারা। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, এলাকার একমাত্র খেলার মাঠের মাটি কেটে নিলেও সে ব্যাপারে প্রশাসনের কোন নজরদারি নেই। এ ব্যাপারে অভিযোগ জানিয়েও কোন লাভ হচ্ছে না। তারা খেলার মাঠ রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এবং ভূমিদস্যু চক্রের সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

রাজবাড়ীতে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৭ ডিসেম্বর ॥ রাজবাড়ীতে প্রথম আলোর জেলা প্রতিনিধি এজাজ আহম্মেদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে টার দিকে রাজবাড়ী রেলগেট এলাকায় স্থানীয় দৈনিক জনতার আদালত কার্যালয়ে এ ঘটনা ঘটে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সাংবাদিক ইমরান হোসেন জানান, এজাজ আহমেদ রাত সাড়ে ৮টার দিকে দৈনিক জনতার আদালত কার্যালয়ে বসে কাজ করছিলেন। এ সময় আকস্মিক তিন যুবক কার্যালয়ে ঢুকে এজাজকে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে শুরু করে। আহত এজাজ আহম্মেদ বলেন, হামলাকারীদের মধ্যে শহরের বেডাডাঙ্গা এলাকার একজনকে চেনা গেছে। বাকি দুজনকে চেনা যায়নি। সন্ত্রাসীরা আমার বড ভাই আবদুস সালামকে শহরের বাগমারা পল্লী বিদ্যুত সমিতির নির্বাচন থেকে সরে যেতে বলেন।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: