মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ফেনীতে এমপির বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর মামলা

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১৫ ডিসেম্বর ॥ ফেনী-৩ আসনের সংসদ সদস্য হাজী রহিমউল্লার বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগে সোমবার দুপুরে ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে স্থানীয় এক যুবলীগ নেতা। আদালত মামলাটি তদন্তের জন্য সোনাগাজী থানাকে নির্দেশ দিয়েছেন। মামলায় হাজী রহিম উল্লাসহ ১০ জনকে আসামি করা হয়েছে। জানা গেছে, গত ১২ ডিসেম্বর মামলার বিবাদীরা বেআইনীভাবে সমাবেশ করে সোনাগাজী বাজারে রক্ষিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে। ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে বেআইনী অস্ত্রের মহড়া দেয়। এ বিষয়ে মামলা করার জন্য বাদী সোনাগাজী থানায় গিয়ে মামলা করতে চাইলে বিবাদীরা বাধা দেয়।

তাই মামলাটি আদালতে দায়ের করা হয়েছে। মামলার বাদী নুরুল ইসলাম ভুট্টু সোনাগাজী থানা যুবলীগ আহব্বায়ক।

পটুয়াখালী-বরগুনা বাস মালিক সমিতির বিরোধে ভোগান্তিতে যাত্রী

সংবাদদাতা, আমতলী, ১৫ ডিসেম্বর ॥ পটুয়াখালী ও বরগুনার বাস মালিক সমিতির বাসের রোটেশন নিয়ে বিরোধের কারণে গত দু’দিন যাবৎ পটুয়াখালী-আমতলী-কলাপাড়া-কুয়াকাটা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। কাটা লাইনে বাস চলাচল করছে। চরম ভোগান্তিতে পড়েছে বাসযাত্রী। জানা গেছে, পটুয়াখালী-আমতলী-কলাপাড়া-কুয়াকাটা ৭১ কিলোমিটার সড়কের ৩৮ কিলোমিটার সড়কপথ বরগুনার আমতলী উপজেলার অভ্যন্তরে। এ রুটে বরগুনার বাস-মিনিবাস মালিক সমিতির ১২টি গাড়ি পটুয়াখালী মালিক সমিতিকে অন্তর্ভুক্ত করে দীর্ঘদিন ধরে চলাচল স্বাভাবিক রাখার দাবি করে আসছে। পটুয়াখালী বাস মালিক সমিতি এ দাবি উপেক্ষা করে তাদের ইচ্ছামাফিক বাস চলাচল করছে। এ নিয়ে উভয় জেলার মালিক সমিতি ও প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক হয়েছে। কিন্তু পটুয়াখালী মালিক সমিতি এ বৈঠকের সিদ্ধান্ত মানছে না। এদিকে পটুয়াখালী থেকে কলাপাড়া ও কুয়াকাটা সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় দু’জেলার হাজার হাজার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বরিশালে তিন ঘণ্টা পর বাস ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘট তিন ঘণ্টার ব্যবধানে রবিবার রাত এগারোটার দিকে প্রত্যাহার করে নিয়েছেন বরিশাল পরিবহন শ্রমিকরা। এর আগে যাত্রীবাহী বাসের ধাক্কায় পুলিশ কনেস্টেবল আহত হওয়ার ঘটনায় এক চালককে আটক করায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা।

বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, আটক চালক সাইফুল ইসলামকে ছেড়ে দেয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উখিয়ায় কৃষি অফিস বেদখল

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১৫ ডিসেম্বর ॥ কক্সবাজারের উখিয়ার ৫ ইউনিয়নের ৫টি সিড স্টোর কাম-উপসহকারী কৃষি কর্মকর্তার কার্যালয় দীর্ঘ ২ যুগ ধরে বেদখলে চলে গেছে। যার ফলে ইউনিয়নভিত্তিক কৃষি কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলে একাধিক সূত্রে জানা গেছে। বেদখল হয়ে যাওয়া এসব সাব-অফিস উদ্ধারে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আন্তরক নয় বলে অভিযোগ উঠেছে।

সূত্র জানায়, উখিয়ার প্রাণকেন্দ্র সদর রাজাপালং ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তার কার্যালয় প্রায় ২ যুগ ধরে অফিসটি বেদখলে চলে গেছে। পাকা একতলা ভবনটি ওপর থেকে দেখা গেলেও যাওয়ার কোন রাস্তা না থাকায় ওই অফিসটি অকার্যকর হয়ে পড়েছে। রাজাপালং ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা নাসির উদ্দিন জানান, কৃষি অফিসটি দখল মুক্ত করার জন্য চেষ্টা করেও কোন ফল হচ্ছে না। এ প্রসঙ্গে তিনি বলেন, স্থানীয় কতিপয় প্রভাবশালী মহল কৃষি অফিসের চারদিকের জায়গাগুলো কিনেছে। ফলে ওই অফিসটি অকার্যকর হয়ে পড়েছে।

এছাড়াও পালংখালী, রতœাপালং, জালিয়াপালং ও হলদিয়াপালং ইউনিয়নের সাব-অফিস থাকলেও তা কোন কাজে আসছে।

এ প্রসঙ্গে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আসাদুজ্জামান সাব-অফিস বেদখল হয়ে যাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, উক্ত অফিসগুলো উদ্ধারের জন্য উর্ধতন কর্তৃপক্ষের বরাবরে লেখালেখি হয়েছে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: