আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতে পাচার ৪৮ বাংলাদেশী নারী হস্তান্তর

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ ভাল চাকরির প্রলোভনে ভারতে গিয়ে আটক ৪৮ বাংলাদেশী নারীকে দুই বছর পর সোমবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তারুজ্জামান তাদের গ্রহণ করেন। ফেরত আসা নারীদের মধ্যে যশোরের নয় জন, নড়াইলের ১০ জন, গাজীপুরের চার জন, সাতক্ষীরার ছয় জন, পিরোজপুরের তিন জন, রাজবাড়ী, গোপালগঞ্জ, বাগেরহাট ও খুলনার দুই জন করে এবং ঢাকা, কিশোরগঞ্জ, সিলেট, কক্সবাজার, মাদারীপুর, রংপুর, চুয়াডাঙ্গা, ও মানিকগঞ্জের একজন করে রয়েছে।

মুম্বাইভিত্তিক বেসরকারী সংস্থা ‘রেসকিউ ফাউন্ডেশন’ ও যশোরের মানবাধিকার সংগঠন ‘রাইটস’ যশোরের প্রচেষ্টায় এ সব নারী দেশে ফিরে এসেছে। ঢাকায় গার্মেন্টে চাকরিরত অবস্থায় সহকর্মী পাচারকারীর প্রলোভনে পড়ে বেশি বেতনে চাকরির আশায় এ সব নারী সীমান্তের অবৈধ পথে ভারতে পাড়ি জমিয়েছিল। কিন্তু সেখানে পাচারকারীরা তাদের অসম্মানজনক কাজে ব্যবহার করে। পরে রেসকিউ ফাউন্ডেশন তাদের উদ্ধার করে প্রায় এক বছর শেল্টারহোমে রাখে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার রাত সাড়ে তিনটার দিকে পাচার হওয়া নারীদের মুম্বাই থেকে পশ্চিমবঙ্গের হাওড়ায় নিয়ে আসা হয়। দুপুরে বেনাপোলের চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল চেকপোস্টে পৌঁছায় তারা এবং যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে বাংলাদেশে হস্তান্তর করে সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে। রেসকিউ ফাউন্ডেশনের সুপারিনটেনডেন্ট লীনা জাভেদের তত্ত্বাবধানে মুম্বাই পুলিশের ১০ সদস্য এদের প্রহরা দিয়ে নিয়ে আসেন।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: