মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জোড়া গোলে ভ্যান গালকে জবাব ভ্যান পার্সির

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪
জোড়া গোলে ভ্যান গালকে জবাব ভ্যান পার্সির
  • ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবল, ঘুরে দাঁড়ানো ম্যানইউর টানা পঞ্চম জয়

স্পোর্টস রিপোর্টার ॥ টানা ব্যর্থতার রেশ কাটিয়ে দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে দলটি টানা পঞ্চম জয় পেয়েছে। সোমবার অনুষ্ঠিত ম্যাচে ম্যানইউ ২-১ গোলে পরাজিত করে স্বাগতিক সাউদাম্পটনকে। এ্যাওয়ে ম্যাচে ইউনাইটেডের হয়ে দুটি গোলই করেন ডাচ্ তারকা রবিন ভ্যান পার্সি। দলকে দারুণ জয়ে নেতৃত্ব দিয়ে কোচ লুইস ভ্যান গালকে মোক্ষম জবাব দিয়েছেন তারকা এই স্ট্রাইকার। নবেম্বরের শেষভাগে রেড ডেভিলস কোচ ভ্যান পার্সির কড়া সমালোচনা করে তার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন!

মৌসুমের শুরুতে জড়সড় থাকলেও ধীরে ধীরে খোলস ভেঙ্গে স্বরূপে ফিরেছে ম্যানইউ। পয়েন্ট তালিকায়ও উন্নতি হচ্ছে লীগের সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়নদের। পরশুর জয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে রেড ডেভিলসরা। ২০১৩ সালের আগস্টের পর এই প্রথম পয়েন্ট তালিকার সেরা তিনে উঠে আসল ইউনাইটেড। ১৫ ম্যাচ শেষে তাদের ভা-ারে জমা ২৮ পয়েন্ট। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সবার উপরে চেলসি। ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান আসরের বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটির। টানা তৃতীয় হারে সাউদাম্পটনের অবস্থান পঞ্চম। পয়েন্ট ২৬। আগের ম্যাচে বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দিলেও সাউদাম্পটনের বিরুদ্ধে পূর্ণশক্তির দলই মাঠে নামান ম্যানইউ কোচ লুইস ভ্যান গাল। শুরুর একাদশেই খেলেন অধিনায়ক ওয়েন রুনি, রবিন ভ্যান পার্সি, জুয়ান মাতারা। এরপরও সাউদাম্পটনের বিরুদ্ধে জয় পেতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে অতিথিদের। দ্বিতীয়ার্ধে অনেকটা একচেটিয়া খেলে স্বাগতিকরা। কিন্তু দুর্ভাগ্য তাদের, শেষ পর্যন্ত হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে। এ কারণে ম্যাচ শেষে দলের জয়কে সৌভাগ্যপ্রসূত বলেছেন ম্যানইউ কোচ ভ্যান গাল। ম্যাচের প্রথমার্ধে তুলনামূলক ভাল ফুটবল খেলে ম্যানইউ। যার ফলস্বরূপ ১২ মিনিটে এগিয়ে যায় সাবেক চ্যাম্পিয়নরা। গোল করেন রবিন ভ্যান পার্সি। সাউদাম্পটন অধিনায়ক জোশে ফন্টে বল ক্লিয়ার করতে ব্যাক পাস দিয়েছিলেন গোলরক্ষক ফ্রেজার ফস্টারকে। কিন্তু দ্রুতগতিতে বল নিজের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে স্বাগতিকদের জালে বল জড়িয়ে দেন পার্সি। ম্যাচের ৩১ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ইতালির উঠতি ফুটবলার গ্রাজিয়ানো পেল্লে গোল করে সমতায় ফেরান সাউদাম্পটনকে। প্রথম প্রচেষ্টায় ম্যানইউয়ের রক্ষণভাগে বাধা পেলেও পরের প্রচেষ্টায় গোল পান পেল্লে। ১-১ গোলে সমতাবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতির পর ঝেড়ে ওঠে ম্যানইউ। খেলতে থাকে আক্রমণাত্মক ফুটবল। ৭১ মিনিটে আবারও গোল করে ম্যানইউকে এগিয়ে নেন পার্সি। অধিনায়ক রুনির ফ্রিকিক থেকে বল পেয়ে সাউদাম্পটনের জালে বল জড়ান হল্যান্ড অধিনায়ক। ২-১ গোলে এগিয়ে যাওয়া ম্যানইউ শেষ পর্যন্ত এই ফলাফলেই জয় নিয়ে মাঠ ছাড়ে। ম্যাচ শেষে বিজয়ী দলের কোচ লুইস ভ্যান গাল বলেন, আমরা দ্বিতীয়ার্থে প্রথমার্ধের চেয়ে তুলনামূলক ভাল খেলেছি। তবে আমার বিবেচনায় ম্যাচে ম্যানচেস্টারের চেয়ে সাউদাম্পটন ভাল খেলেছে। আমাদের জয়টি অনেকটাই সৌভাগ্যপ্রসূত।

কোচ ভ্যান গালের সমালোচনার দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন ভ্যান পার্সি। নবেম্বরের শেষ দিকে প্রিমিয়ার লীগের ম্যাচের পর ডাচ্ অধিনায়কের সমালোচনা করেছিলেন তিনি। আর্সেনালের বিরুদ্ধে ম্যাচে বদলি হিসেবে মাঠে নামার আগে ভ্যান পার্সি মাত্র ১৩ বার বল স্পর্শ করতে সক্ষম হন। এ প্রসঙ্গে ভ্যান গাল বলেছিলেন, এটা তার জন্য খুবই খারাপ একটি ম্যাচ ছিল। যে কারণে আমি তাকে পরিবর্তন করেছি। বলে তার স্পর্শ আপনি হিসেব করতে পারেন এবং ১৩ বার একজন স্ট্রাইকারের জন্য খুবই নগণ্য। স্ট্রাইকাররা কেমন হয় আপনি জানেন। তাদের অনেক গোল করতে হবে বলে তারা মনে করে। কিন্তু সে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। কোচের এমন মন্তব্যের জবাব দিতে খুব বেশি সময় নিলেন না রবিন ভ্যান পার্সি।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৪

১০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: