কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিয়া পাকিস্তানী বাহিনীর গুপ্তচর ছিলেন ॥ হাছান মাহমুদ

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ জিয়াউর রহমানের স্বাধীনতাযুদ্ধে পাকিস্তানের পক্ষে কাজ করার প্রমাণ থাকার দাবি করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। তাঁর দাবি, জিয়াউর রহমান পাকিস্তানী বাহিনীর গুপ্তচর হিসেবে কাজ করেছেন। পাকিস্তানের অফিসার ব্রিগেডিয়ার বেগের চিঠিই তার প্রমাণ।

নিজের আইপ্যাডে জিয়াউর রহমানকে লেখা বেগের চিঠির অনুলিপি থাকার কথা জানিয়ে সাংবাদিকরা চাইলে তা দেখানোর প্রস্তাব দিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানকে লেখা চিঠিতে ব্রিগেডিয়ার বেগ লিখেছিলেন- “তোমার কর্মকা-ে আমরা খুশি। তোমার স্ত্রী-পুত্রের জন্য দুশ্চিন্তা করো না।”

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বীর উত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত ‘দেশ ও জাতির উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা সরকারের কর্মকা-’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি অভিযোগ করেন, খালেদা জিয়া মুক্তিযুদ্ধ নিয়ে মিথ্যাচার করেছেন। যার স্বামী মুক্তিযুদ্ধে পাকিস্তানের চর ছিলেন, যিনি মুক্তিযুদ্ধের ৯ মাস পাকিস্তান সেনাবাহিনীর আতিথেয়তায় ছিলেন, রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছিলেন- তিনি (খালেদা জিয়া) কীভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে কথা বলেন?

বিএনপি প্রধান খালেদা জিয়ার আন্দোলনের হুমকির জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বারবার তিনি আন্দোলনের ঘোষণা দেন আর তাঁর আন্দোলন ব্যর্থ হয়। একদিকে তিনি আন্দোলনের ঘোষণা দেন, অন্যদিকে এক পত্রিকায় তাঁর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, আন্দোলনে সাসটেইন করা কঠিন। এতোদিনে মির্জা ফখরুলের উপলব্ধি হলেও খালেদা জিয়ার হয়নি। আমরা স্পষ্টভাবে বলতে চাই অতীতেও বিএনপির আন্দোলন সফল হয়নি আর ভবিষ্যতেও হবে না। শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ। তবে আন্দোলনে সফল না হলে ষড়যন্ত্রে বার বার সফল হয়েছে বিএনপি। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার ৪৩ বছর পরও এ দেশে স্বাধীনতা বিরোধীরা রাজনীতি করছে। আর এদের নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া। স্বাধীনতা বিরোধীদের সঙ্গে মিলে বিএনপি নেত্রী দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে তাঁর ছেলে তারেক রহমানের মতো মিথ্যাচার করছেন। সবচেয়ে দুঃখের বিষয় হলো স্বাধীনতার এত বছর পরও সাঈদী, নিজামীসহ জামায়াতের অন্যান্য নেতাদের জন্য যারা পাকিস্তান রক্ষায় বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ করেছে তাদের পক্ষে কথা বলছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।

সংগঠনের উপদেষ্টা শেখ মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, শাহে আলম মুরাদ, এ্যাডভোকেট বলরাম পোদ্দার, এম এ করিম, অরুন সরকার রানা প্রমুখ।

প্রকাশিত : ৩ ডিসেম্বর ২০১৪

০৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: