ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে চসিক মেয়রের সাক্ষাৎ

চট্টগ্রামের প্রতি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ০০:১৩, ২১ মার্চ ২০২৪

চট্টগ্রামের প্রতি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনা

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন

নাগরিকদের সুস্থ বিনোদনের প্রসারে চট্টগ্রাম মহানগরীর প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনায় সায় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী তুলে ধরেন তার বেশকিছু পরিকল্পনা। এ সময় মেয়র একটি পার্ক নির্মাণের জন্য ভূমি বরাদ্দ চাইলে প্রধানমন্ত্রী তা প্রদানের আশ্বাস প্রদান করেন।
চসিক জনসংযোগ বিভাগ সূত্র জানায়, মেয়র রেজাউল তার দায়িত্ব পালনকালের তিন বছরের অর্জনের ওপর প্রণীত ‘উন্নয়ন প্রতিবেদন’ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী বইটি পড়ে ভূয়সী প্রশংসা করেন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের পাশাপাশি চট্টগ্রামের উন্নয়ন কর্মকা-ে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘উন্নয়ন প্রতিবেদন’ বইটি আরও বেশি জনগণের কাছে প্রচারের জন্য মেয়রকে নির্দেশ দেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে চট্টগ্রামে চলমান কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন মেয়র। ২০৩০ সালের মধ্যে দেশে দেড় কোটি নতুন কর্মসংস্থান সৃষ্টির যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ দিয়েছে, প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত চট্টগ্রামের  বিভিন্ন প্রকল্পের কারণে এ লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন মেয়র রেজাউল।

চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো বাস্তবায়িত হলে চট্টগ্রাম বিশ্ববাণিজ্যের হাব হয়ে উঠবে এবং বৈদেশিক মুদ্রা অর্জন ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান মেয়র। চট্টগ্রামের উন্নয়নকে প্রাধিকার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রামের জনগণের পক্ষে মেয়র ধন্যবাদ জানান। এ সময় মেয়রের সঙ্গে ছিলেন মেয়রের পরিবারের সদস্যবৃন্দ।

×